logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  জাহাঙ্গীর বিপস্নব   ০২ জানুয়ারি ২০২০, ০০:০০  

বলিউড মাতাবেন তিন 'স্টার কিড'

বলিউড মাতাবেন তিন 'স্টার কিড'
জাহ্নবী কাপুর
তারকার ঘরে তারকা। বলিউডে এমন অনেক খ্যাতিমান তারকা রয়েছেন, যাদের সন্তানরাও এক সময় তারকায় পরিণত হয়েছেন। আবার অনেক পরিবার রয়েছে, যাদের তিন প্রজন্মই সফল তারকা। তবে সেসব পুরনো ইতিহাসের দিকে না গিয়ে আলোচনা করা যাক বর্তমান সময়ে কয়েকজন উঠতি সেলিব্রেটির বিষয়ে। যারা তাদের তারকা বাবা-মায়ের অনুপ্রেরণায় চলচ্চিত্রে পা রেখেছেন সময়ের সঙ্গে ক্রমশ আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছেন। শুধু তাই নয়, নিজের সাবলীল অভিনয় দিয়ে এরইমধ্যে তারকাখ্যাতিও অর্জন করেছেন। আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সোনাম কাপুর- তারা এখন বলিউডের পরিচিত মুখ। বাবা-মার পরিচয়ে নয়, বরং নিজেরাই অভিনয়ে নিজেদের স্বতন্ত্র পরিচয় তৈরি করে নিয়েছেন। এ ছাড়া রণবীর কাপুর, জ্যাকিশ্রফরাও বাবার পথে হাঁটছেন।

তবে গত বছরটি যেন ছিল আরও তিন উঠতি 'স্টার কিডদের দখলে। তারা হলেন- সারা আলী খান, জাহ্নবী কাপুর এবং অনন্যা পান্ডে। ছবির সংখ্যা কম হলেও নানা কারণে বছরজুড়েই আলোচনায় ছিলেন এ তিন কন্যা। পাশাপাশি খোলামেলা পোশাকে ফটোশুটে অংশ নিয়ে বিতর্কও উসকে দিয়েছেন তারা।

সারা আলী খানকে দিয়েই শুরু করা যাক, মাত্র দুটি ছবিতে অভিনয় করেছেন সারা আলী খান। ইতোমধ্যে বিটাউনের প্রথম সারির পরিচালকদের মন জয় করে নিয়েছেন সাইফ-অমৃতাকন্যা। বলিউডের নামজাদা চিত্রনির্মাতা বিশাল ভরদ্বাজেরও হৃদয়জুড়ে এখন সারা। সারা তার ক্যারিয়ারের শুরুতেই বাজিমাত করেছেন। বিশাল ভরদ্বাজ সারাকে প্রথম দেখেন কেদারনাথ ছবিতে। আর তখনই এই পরিচালকের দৃষ্টি আকর্ষণ করেন নবাগতা এই সুন্দরী। এর পরপরই সারাকে বিশাল দেখেন সিম্বা ছবিতে। তখনই তার অভিনয় মন কাড়ে বিশালের। আর তখন থেকেই এই পরিচালক স্থির করেছিলেন যে তার টিমে সারার মতো দাপুটে অভিনেত্রীকে নেবেন। এবার বোধ হয় বিশালের এই আশা পূরণ হতে চলেছে। বিটাউনে জোর রব, সারা এই দাপুটে পরিচালকের আগামী ছবিতে কাজ করতে চলেছেন। ইতোমধ্যে সাইফকন্যা নাকি বিশালের ছবির চিত্রনাট্য শুনেছেন। আর সারা আপাতত তার সম্মতি জানিয়েছেন বলে জানা গেছে। তবে এখনো এ বিষয়ে চূড়ান্ত কিছু হয়নি। শোনা গেছে, নারীকেন্দ্রিক ছবি হতে চলেছে এটি চলতি আগামী বছরেই ছবিটির শুটিং শুরু হবে। আর ভালোবাসা দিবসের দিন মুক্তি পেতে চলেছে সারা আলী খান অভিনীত ছবি 'আজ কাল'। ইমতিয়াজ আলী পরিচালিত এই ছবিতে সারার বিপরীতে কার্তিক আরিয়ানকে দেখা যাবে।

বলিউড অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুর দম্পতির বড় মেয়ে জাহ্নবী কাপুর। 'ধড়ক' সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন চলেছেন ২২ বছর বয়সী এই অভিনেত্রী। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সাড়া জাগানো মারাঠি ভাষার 'সাইরাত' সিনেমার রিমেক 'ধড়ক'। শশাঙ্ক খাইতান পরিচালিত এ সিনেমায় জানভির বিপরীতে অভিনয় করছেন শহিদ কাপুরের ভাই ইশান কাট্টার। ছবিটি মুক্তির আগেই আলোচনায় উঠে এসেছেন জানভি কাপুর। একাধিক সিনেমায় অভিনয়ের প্রস্তাবও পাচ্ছেন। বলিউড সিনেমার পাশাপাশি জানভি ভারতের দক্ষিণী সিনেমাতেও অভিনয় করতে আগ্রহী বলে খবর প্রকাশ করেছে ভারতীয় একটি সংবাদমাধ্যম। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমটিতে দেয়া এক সাক্ষাৎকারে জানভি বলেন, 'আমি মাত্র কাজ শুরু করলাম। আমি অনেক বড় তারকা নই যে, অভিনয়ের জন্য অনেক শর্ত জুড়ে দেব। আমি দক্ষিণী সিনেমায় কাজ করার জন্য প্রস্তুত। যদি ভালো চিত্রনাট্য পাই তবে ফিরিয়ে দেব না।'

২০২০ সালটি অনেকটাই ব্যস্ততায় কাটবে জানভির। জানুয়ারিতেই বাবা বনি কাপুরের প্রযোজনায় 'বোম্বে গার্ল' ছবিটির শুটিং করবেন তিনি। ছবিতে পুরোপুরি নতুন আঙ্গিকে হাজির হবেন জানভি। এ ছাড়া এটি জানভি-বনির জন্য বিশেষ প্রকল্প হতে যাচ্ছে। কারণ এবারই প্রথম একসঙ্গে জুটিবেঁধে কাজ করছেন বাবা- মেয়ে।

আরেক সম্ভাবনাময়ী স্টার কিড অনন্যা পান্ডে। বলিউডের জনপ্রিয় নির্মাতা ফারাহ খানের নতুন সিনেমায় অভিনয় শুরু করেছেন অভিনেতা চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা। গত বছর 'স্টুডেন্ট অব দ্য ইয়ার-২' সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক ঘটে তার। প্রথম ছবিতেই দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন এই তরুণী। গত মাসে (ডিসেম্বরে) মুক্তি পায় তার দ্বিতীয় ছবি 'পতি পত্নী আউর ওহ'। ১৯৭৮ সালের জনপ্রিয় ছবি 'সত্তে পে সত্তা'র রিমেক সিনেমা এটি। ফারাহ খান পরিচালিত এ ছবিটিতেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় অনন্যাকে। নতুন বছরে বেশ কয়েকটি ছবিতে অভিনয় করবেন তিনি। আরও একটি মজার বিষয় হলো এই তিনকন্যার মাঝে বেশ বন্ধুত্ব। একইসঙ্গে একই স্কুলে পড়ালেখা করেছেন তারা। বড় হয়ে একসঙ্গে বলিউডে কাজ করছেন তিন জনই। ধারণা করা হচ্ছে, বছরজুড়েই আলোচনায় থাকবেন তারা তিনজন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে