logo
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

  রায়হান রহমান   ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

রোমান্টিক নাটকের অপরিহার্য জুটি

রোমান্টিক নাটকের অপরিহার্য জুটি
অপূর্ব ও মেহজাবিন
আগামীকাল ভালোবাসা দিবস। বিশেষ এ দিনটিকে ঘিরে প্রায় দেড় শতাধিক নাটকের পসরা নিয়ে প্রস্তুত নাট্যাঙ্গন। এসবের মধ্যে থাকবে নিটল প্রেমের গল্প। এদিন থরে থরে সাজানো চিত্রনাট্যগুলো অভিনয় শিল্পীদের কল্যাণে প্রাণ পাবে। ছোট পর্দায় ক্ষণে ক্ষণে দেখা মিলবে মেহজাবিন অপূর্ব কিংবা তানজিন তিশা ও নিশোর। কারণ, রোমান্টিক গল্পের দৃশ্যায়নে এদের ছাড়া ঠিক জমে না। ইতোমধ্যে সেসব নাটকের প্রমোও সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে দর্শকের হাতের মুঠোয়। প্রচার হওয়ার আগেই শুরু হয়েছে কানাঘুষা, কে কোন নাটকটি দেখবেন। তবে সব কিছুকে ছাপিয়ে এবারের আলোচ্য বিষয় পর্দার ভালোবাসার জুটি নিয়ে। অন্য সময়ের মতো এবারও মেহজাবিন চৌধুরীও আফরান নিশোকে সবচেয়ে বেশি একসঙ্গে দেখা যাবে। নিশোর বারো নাটকের মধ্যে আট নাটকেই সহশিল্পী হিসেবে আছেন এ অভিনেত্রী। এর মধ্যে মাহমুদুর রহমান হিমির পরিচালনায় 'মেমোরিজ', মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় 'গজদন্তিনী' ও 'প্রতিদিন', কাজল আরেফিন অমির পরিচালনায় 'সরি আই ল্যাভ ইউ', মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপের পরিচালনায় 'ঘটনা সত্য', সঞ্জয় সমদ্দানের পরিচালনায় 'শিফ্‌ট', আওরঙ্গজেবের পরিচালনায় 'সিগনেচার', এল আর সোহেলের পরিচালনায় 'দৃষ্টি', মুহিদুল মহিমের পরিচালনায় 'ফটো ফ্রেম' ও 'হৃদয় ভাঙা ঢেউ' অন্যতম। এ ছাড়াও আরফান নিশোর সঙ্গে জুটি বেঁধেছেন তানজিন তিশা। এ জুটিকে দেখা যাবে তিনটি নাটকে। নাটকগুলো হলো- মহিদুল মহিমের পরিচালনায় 'এপিলেপসি', মোস্তফা কামাল রাজের পরিচালনায় 'সেই তো এলে তুমি' ও কাজল আরেফিন অমির পরিচালনায় 'মি অ্যান্ড ইউ (লাস্ট চ্যাপ্টার)।

সমসাময়িক অভিনেত্রীদের মধ্যে কাজের সংখ্যায় এগিয়ে মেহজাবিন চৌধুরী। দর্শকের চাহিদা অনুসারে পরিচালকরাও তাকে নিয়ে কাজ করতে বেশ আগ্রহী। তবে মেহজাবিন-অপূর্ব ও মেহজাবিন-নিশো জুটি বেশ জনপ্রিয়তা পেয়েছে।

সাম্প্রতিক সময়ে নির্মাতা এ জুটির কথা মাথায় রেখেই নাটক নির্মাণ করছেন। এসবের ছোঁয়া থাকবে এবারের ভালোবাসা দিবসে প্রচারিত হওয়া নাটকগুলোতেও। সেই ধারাবাহিকতায় এবারও আফরান নিশোর পাশাপাশি মেহজাবিনকে দেখা যাবে জিয়াউল ফারুক অপূর্বের বিপরীতে। এ অভিনেতার সঙ্গে জুটিবেঁধে মেহেজাবিনকে দেখা যাবে সাগর জাহানের পরিচালনায় 'ফিরে এসো রুবি', মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় 'চারুর বিয়ে', বি ইউ শুভর পরিচালনায় 'ব্রেকআপ এজেন্সি' ও 'অবাক প্রেম', সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় 'অপরূপা', মাহমুদুর রহমান হিমির পরিচালনায় 'রুদ্র আসবে বলে', অনন্য ইমনের পরিচালনায় 'সি লাভস মি', মুহিদুল মহিমের পরিচালনায় 'সুমি আর সাথে তুমি' ও 'ফ্যাশান' নাটকে। অপূর্ব ও নিশোর পাশাপাশি মেহজাবিনের সঙ্গে অভিনেতা তৌসিফ মাহবুবের জুটিও দর্শকের কাছে বেশ সমাদৃত। এবার তার সঙ্গেও পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে মেহজাবিনকে। এ জুটিকে একসঙ্গে দেখা যাবে 'রেহনুমা', 'নেই তুমি' ও 'কেনো' শিরোনামের ৩টি নাটকে। নাটক ৩টি পরিচালনা করেছেন ভিকি জাহেদ, মোহন আহমেদ ও মাহমুদুর রহমান হিমি।

অপরদিকে এবারের ভালোবাসা দিবস উপলক্ষে আটটি নাটকে অভিনয় করেছেন সাফা কবির। নাটকগুলো হচ্ছে- মাহমুদুর রহমান হিমির 'দ্য লাস্ট ভ্যালেন্টাইন', ইমরাউল রাফাতের 'হাফ ট্রুথ', স্বরাজ দেবের 'হার্টলেস', নূহাশ হুমায়ূনের ' শেষটা সবাই জানে', রুবেল হাসানের 'টেক কেয়ার', মাহমুদ আনান মিফতাহের 'দ্য লাস্ট রেইন', খায়রুল পাপনের ' শো মেকার', রিংক মজমুদারের 'গোঁফ'। এসবের মধ্যে 'টেক কেয়ার'-এ তার বিপরীতে আছেন অপূর্ব, 'শো মেকার'-এ আফরান নিশো, 'দ্য লাস্ট ভ্যালেন্টাইন'-এ শ্যামল মাওলা। 'শেষটা সবাই জানে'তে ছাড়া বাকিগুলো নাটকে তার বিপরীতে আছেন তৌসিফ মাহবুব। তবে সাফা এবার গতানুগতিক নিয়ম ভেঙেছেনে। একাধিকসহ শিল্পীর বিপরীতে অভিনয় করেছেন। এর আগে 'সাফা-তৌসিফ' জুটি দর্শকের মনে ধরলেও তারা আগের মতো একসঙ্গে কাজ করছেন না।

এ বিষয় সাফা বলেন, 'আমি কখনই খুব বেশি নাটকে কাজ করি না। গল্প ও চরিত্র ভালো লাগলে অভিনয় করার চেষ্টা করি। এবারের ভালোবাসা দিবসে যত নাটকে অভিনয় করেছি প্রত্যেকটিরই গল্প সুন্দর। আশা করি, প্রতিটি নাটকই দর্শকের ভালো লাগবে।'

অপর দিকে মোশাররফ করিম আগের মতো নাটকে অভিনয় না করলেও এবার একটি বিশেষ নাটকে দেখা যাবে তাকে। নাটকের বিষয়টি এমন যে, প্রেমিকার বিয়ের চাপে পাগল সে। মেহরাব জাহিদের রচনায় আনিসুর রহমান রাজিব পরিচালিত 'পাগলে কি না বলে' নাটকের গল্পে তা দেখা যাবে, মোশাররফ করিম এক বেকার যুবক, চাকরি পায় না। অন্যদিকে তাকে বিয়ের জন্য চাপ দিচ্ছে প্রেমিকা। এত সব সমস্যা থেকে বাঁচার জন্য জন্য পাগলের অভিনয় করতে থাকেন তিনি। শুধু তাই নয়, এর জন্য মানুষকে বিভিন্ন সময় হয়রানির শিকার হতে হয়। এতে মোশাররফ করিমের বিপরীতে দেখা যাবে তাসনিয়া ফারিনকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে