logo
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৫

  তারার মেলা ডেস্ক   ১৯ মার্চ ২০২০, ০০:০০  

করোনায় উদ্বিগ্ন হলিউড

করোনায় উদ্বিগ্ন হলিউড
করোনায় আক্রান্ত 'জেমস বন্ড কন্যা' ওলগা কুরিলেঙ্কো
করোনাভাইরাস আতঙ্কে সারা বিশ্ব। সময়ের সঙ্গে সঙ্গে ক্রমেই ভয়ানক বিস্তার লাভ করছে এর প্রকোপ। সাধারণ মানুষ থেকে বড় বড় তারকা ও খ্যাতনামা ব্যক্তিরাও রেহাই পাচ্ছেন না করোনার থাবা থেকে। এরই মধ্যে হলিউডের বেশ কজন তারকাই করোনা আক্রান্তের শিকার হয়েছেন। যে কারণে অনেকটাই উদ্বিগ্ন হলিউড। টম হ্যাঙ্কস দম্পতি এবং খ্যাতনামা জেমস বন্ড অভিনেত্রী ওলগা কুরিলেঙ্কোর পর এবার আরও দুই জনপ্রিয় হলিউড অভিনেতা করোনার কোপে। একজন 'ফার্স্ট অ্যান্ড ফিউরিয়াস' অভিনেতা ইদ্রিস এলবা এবং অন্যজন 'গেম অব থ্রোনস' খ্যাত ক্রিস্টোপার হিভজু। সদ্য ক্রিস্টোফার ও ইদ্রিস নিজেই সোশ্যাল মিডিয়ায় তাদের এই সংক্রমণের কথা জানিয়েছেন।

শুরুটা হয় বিখ্যাত ও অস্কারজয়ী হলিউড তারকা টম হ্যাঙ্কস এবং তার স্ত্রী রিটা উইলসনকে দিয়ে। সর্বপ্রথম তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন আতঙ্ক তৈরি হয় বিশ্ব তারকা মহলে। আর এ খবর নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়ে হাসপাতালে ভর্তি হন টম হ্যাঙ্কস দম্পতি। তাদের করোনা আক্রান্তের খবরে কান্নায় ভেঙে পড়েন টমের ভক্তরা। অনেকেই বলেছেন, আমাদের আক্রান্ত করুক করোনা, কিন্তু প্রিয় তারকা টমকে ছেড়ে দিক। যদিও ভক্তদের মনে স্বস্তি এনে দিয়েছেন তারা। টানা কয়েকদিন করোনা সংক্রমণের চিকিৎসা নেওয়ার পর অস্ট্রেলিয়ার হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন হলিউডের তারকা দম্পতি টম হ্যাঙ্কস ও রিটা উইলসন। গত সোমবার রাতে তাদের ছেলে ইনস্টাগ্রামে পোস্ট করে জানান, তার মা-বাবা সুস্থ আছেন। এখন কুইন্সল্যান্ডে নিজেদের বাড়িতে কোয়ারেন্টিনে আছেন তারকা দম্পতি।

সিএনএনের প্রতিবেদন অনুসারে, মার্কিন রক সংগীতশিল্পী ও অভিনেতা এলভিস প্রিসলির বায়োপিকের শুটিংয়ে টম হ্যাঙ্কস অস্ট্রেলিয়ায় আসেন। সঙ্গে আসেন স্ত্রী রিটা উইলসন। অস্ট্রেলিয়ায় পা রেখে এই দম্পতি সিডনির অপেরা হাউসে যান। সেই সময় যারা এই দম্পতির সঙ্গে ছবি তুলেছেন বা কাছাকাছি ছিলেন, সেসব কর্মকর্তা, কর্মচারী ও ভক্তদের তালিকা তৈরি করে তাদের রাখা হচ্ছে কোয়ারেন্টিনে। এক মুখপাত্র সিএনএনকে জানান, 'অপেরা হাউস এখন এনএসডাবিস্নউ হেলথ ও কুইন্সল্যান্ড হেলথ এই দুটো প্রতিষ্ঠানের অধীনে আছে। অপেরা হাউস জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা হয়েছে। মানুষকে আতঙ্কিত না করে যথাসম্ভব সতর্কতা অবলম্বন করা হচ্ছে।'

টম হ্যাঙ্কসের পরই খবর আসে ইউক্রেনের অভিনেত্রী ওলগা কুরিলেঙ্কোর। জেমস বন্ড খ্যাত এই অভিনেত্রী আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। রোববার রাতে তার শরীরে করোনাভাইরাসের সন্ধান পাওয়া যায়। এ নিয়ে অভিনেত্রী তার ইনস্টাগ্রামে এটি পোস্ট করেছেন। জানিয়েছেন, প্রায় এক সপ্তাহ ধরে তিনি অসুস্থ। জ্বর হয়েছিল তার। এরপরই টেস্টে ধরা পড়ে করোনা বাসা বেঁধেছে তার শরীরে। করোনায় আক্রান্ত হওয়ার জন্য তাকে ঘরবন্দি থাকতে হবে।

২০০৮ সালের জেমস বন্ডের 'কোয়ান্টাম অব সোলাস' ছবিতে তাকে দেখা গিয়েছিল। সেখানে ক্যামেলি মন্টাসের ভূমিকায় অভিনয় করেছিলেন ওলগা। হলিউড ছবিতে সাধারণত অন্য কোনো জায়গার অভিনেত্রীকে মুখ্য নারী চরিত্রে দেখা যায় না। কিন্তু যে কয়েকজন অভিনেত্রী সেই ট্রেন্ড ভেঙেছেন, ওলগা তাদের মধ্যে অন্যতম। 'কোয়ান্টাম অব সোলাস' ছবিতে হলিউড অভিনেত্রী ড্যানিয়েল ক্রেগের সঙ্গে পালস্না দিয়ে অভিনয় করেছিলেন তিনি। এ ছাড়া ২০১৩ সালের কল্পবিজ্ঞানের ছবি 'ওবলিভিয়ন'-এ দেখা গিয়েছিল তাকে।

এ প্রতিবেদন লেখার আগমুহূর্তে আরও দুই জনপ্রিয় হলিউড অভিনেতা করোনার কোপে। প্রথমজন 'ফার্স্ট অ্যান্ড ফিউরিয়াস' অভিনেতা ইদ্রিস এলবা এবং দ্বিতীয়জন 'গেম অব থ্রোনস' খ্যাত ক্রিস্টোপার হিভজু। সদ্য ক্রিস্টোফার ও ইদ্রিস নিজেই সোশ্যাল মিডিয়ায় তাদের ঈঙঠওউ-১৯ সংক্রমণের কথা জানিয়েছেন। ৪৭ বছর বয়সী খ্যাতনামা ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা জানিয়েছেন, সম্প্রতি ঈঙঠওউ-১৯ পরীক্ষায় তার পজিটিভ রিপোর্ট এসেছে। তবে তিনি শয্যাশায়ী নন। বরং পরিবার এবং বাকিদের কথা চিন্তা করে আলাদা রয়েছেন। রোগের কোনোরকম উপসর্গ নেই তার শরীরে বলেও জানিয়েছেন ইদ্রিস। কিন্তু সেলফ কোয়ারেন্টিনে রয়েছেন অভিনেতা। নিজের করোনা সংক্রমণের পাশাপাশি তিনি অনুরাগীদেরও প্যানিক না করে সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

অন্যদিকে 'গেম অব থ্রোনস'-এর ক্রিস্টোফার হিভজুও করোনা আক্রান্তের খবর দিলেন। তিনি ও তার পরিবার নরওয়েতে কীভাবে সেলফ কোয়ারেন্টিনে রয়েছেন, তা জানিয়ে এক লম্বা পোস্ট করেছেন তিনি। ক্রিস্টোফারে কথায়, তার বাড়ির লোকেরা ঠিক থাকলেও তিনি আপাতত একটু সর্দি-কাশিতে ভুগছেন। পাশাপাশি তিনি এও সাবধান বাণী দিয়েছেন যে, এই মারণরোগ আরও ভয়াবহ আকার নিতে চলেছে, কাজেই সবার উচিত সাবধানতা অবলম্বন করা। 'সবাইকে একসঙ্গে করোনার মোকাবিলা করতে হবে। জনগণের স্বার্থে সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে চলুন,' বলছেন হিভজু।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে