logo
সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৬

  রায়হান রহমান   ১৯ মার্চ ২০২০, ০০:০০  

কেমন হবে অপু-বাপ্পীর রসায়ন

কেমন হবে অপু-বাপ্পীর রসায়ন
'শ্বশুরবাড়ি জিন্দাবাদ-টু' ছবির দৃশ্যে অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী
'পুরো বাড়িজুড়ে বিয়ের সাজসজ্জা। প্রস্তুত বড় কনের দুই পরিবারও। এরই মধ্যে বেজে উঠলো বিয়ের সানাই, জ্বলে উঠলো আলোর ঝলকানি। এমন সময় বাপ্পী গেয়ে উঠলেন, 'তোমার আমার বিয়ে বলো কে আর ঠেকায়'। গানের উত্তরে অপু কেবল মুখ লুকিয়েছেন লজ্জায়। শারীরিক অঙ্গী ভঙ্গি দিয়ে বুঝিয়েছেন, তাতে কোনো আপত্তি নেই তার। তবে বিয়ে বাড়িতে নির্লজ্জের মতো এমন গান স্বাভাবিকভাবে মানতে পারেননি অপুর বাবা সাদেক বাচ্চু।' দৃশ্যগুলো 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু'র একটি গানের। 'তোমার আমার বিয়ে বলো কে আর ঠেকায়' শিরোনামে প্রকাশিত এ গানটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল। এরই মধ্যে গানটি দেখা হয়েছে সাত লাখবার। গানটি লিখেছেন সুদিপ কুমার দীপ। কণ্ঠ দিয়েছেন ইমরান ও লিজা। সুর করেছেন ইমন সাহা।

আগামীকাল শুক্রবার মুক্তি পাওয়ার কথা ছিল অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী অভিনীত 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু' চলচ্চিত্রটি। সে অনুযায়ী প্রচার-প্রচারণাও শুরু করেছিল 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু'র টিম। তবে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কে শেষ মুহূর্তে এসে ছবি মুক্তির তারিখ পিছিয়েছে প্রযোজনা সংস্থা বেঙ্গল মাল্টিমিডিয়া। অবস্থা কিছুটা উন্নতি হলে রূপালি পর্দায় ফের ডানা মেলবেন ঢালিউড কুইন। আর সঙ্গে থাকবেন বাপ্পী। এর মধ্যে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে প্রকাশিত হয়েছে এ ছবির দুটি গান। ছবি মুক্তির দিনক্ষণ পিছিয়ে গেলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে গান দুটি বেশ আলোড়ন তুলেছে। তার মধ্যে কুমার শানুর গাওয়া 'বলছে আকাশ মুখ লুকিয়ে' মানুষের মুখে মুখে।

প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, দর্শক-ভক্তদের আগ্রহের কমতি না থাকলেও এই মুহূর্তে মানুষের স্বাস্থ্যঝুঁকি এড়াতে সিনেমাটি মুক্তির তারিখ পেছানো হয়েছে। পরবর্তী সময়ে সুবিধামতো সময়ে সিনেমাটি মুক্তির তারিখ জানিয়ে দেওয়া হবে বলে জানান তারা।

ক্যারিয়ারে একাধিক নায়ক-নায়িকার সঙ্গে তারা জুটিবদ্ধ হয়ে অভিনয় করলেও অপু-বাপ্পীকে একসঙ্গে দেখা যায়নি। ফলে নতুন জুটি হিসেবে শুরু থেকেই তারা ছিলেন আলোচনায়। আর এই আলোচনা যেন থামছেই না।

এ বিষয় বাপ্পী চৌধুরী বলেন, 'গত বছরের শুরু থেকেই 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু' নিয়ে দর্শকের মধ্যে এক ধরনের আগ্রহ জন্মেছে। ভাবতে ভালোই লাগছে, সে আগ্রহ এখনো অব্যাহত রয়েছে। ছবিটি নিয়ে দর্শক ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করছে। বিশেষ করে ছবির গানগুলো দর্শকের মনঃপূত হয়েছে। সবাই গানের প্রশংসা করছে। এসব দেখে সত্যিই ভালো লাগছে।'

মুক্তির তারিখ পেছানো নিয়ে এ অভিনেতা আরও বলেন, 'সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাস নিয়ে লোকজন উদ্বেগ ও আতঙ্কের মধ্যে রয়েছে। যদিও বাংলাদেশে এখন পর্যন্ত এই ভাইরাস মহামারি রূপ নেয়নি। বলতে গেলে বাংলাদেশে এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক অবস্থায়ই আছে। এরপরও সামাজিক দায়বদ্ধতা থেকে ছবি মুক্তির দিনক্ষণ পেছানো হয়েছে। কারণ আমরা চাই দর্শক মনে আনন্দ নিয়ে সিনেমা হলে আসুক, আতঙ্ক নিয়ে নয়। 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু' সিনেমায় অপু বিশ্বাস-বাপ্পী চৌধুরী ছাড়াও আরো অভিনয় করেছেন সাদেক বাচ্চু, রেবেকা, আফজাল শরীফ, চিকন আলী, কাবিলা, শাহীন খান, হারুন কিসিঞ্জার, বরদা মিঠু প্রমুখ।

এদিকে দীর্ঘ ১৮ বছর পর চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস নির্মাণ করেছেন 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ' সিনেমার সিকু্যয়েল 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু'। এ প্রসঙ্গে তিনি বলেন, এ চলচ্চিত্রটি নিয়ে দর্শকের আগ্রহ আমাকে উদ্বেলিত করেছে। আমি ও আমার টিম সাধ্যমতো চেষ্টা করেছি। এ ছবির বেশকিছু গান ঢাকায় রেকর্ডিং করা হলেও মিউজিক মাস্টারিং দক্ষিণ ভারত থেকে করা হয়েছে। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।' বলে রাখা ভালো, ২০০১ সালে রিয়াজ-শাবনূর জুটি অভিনীত 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ' সিনেমাটি মুক্তি পেয়েছিল। তার পরের বছরই কলকাতায় সিনেমাটির রিমেক করেন হরনাথ চক্রবর্তী। প্রসেনজিৎ ও ঋতুপর্ণা অভিনীত সিনেমাটি সেখানেও ব্যবসাসফল হয়। ঠিক সে পথেই হাঁটবে শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু, এমনটিই মনে করছেন ছবি সংশ্লিষ্টরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে