শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডিপিডিসির সেই ডেইজি আক্তারের বিরুদ্ধে দুদকে অভিযোগ

যাযাদি ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৪

রাজধানীর ডিপিডিসি খিলগাঁও জোনের সহকারী প্রকৌশলী ডেইজি আক্তার দুর্নীতির মাধ্যমে গড়ে তুলেছেন সম্পদের পাহাড়। উচ্চ বিলাসী জীবন যাপনসহ সন্তানদের পড়া লেখা করাচ্ছেন কানাডার বিশ্ববিদ্যালয়ে। এসবের তদন্ত চেয়ে দুদকে অভিযোগ করেছেন এক ব্যক্তি।

বাবার মৃত্যুর সুবাদে সরকারী চাকরি পেয়ে যেনো আলাউদ্দিনের চেরাগ হাতে পেলেন ডেইজি আক্তার। অর্থ লোভী এই নারী বাবার সম্পত্তি একাই আত্নসাৎ করার লক্ষে আপন ছোট তিন ভাইয়ের সাথে প্রতারনা করতেও দিধা করেননি। নিজ এলাকা গাজীপুর সদর থানার ভুরুলিয়ায় নির্মাণ করেছেন সাত তলায় একটি আলিশান বাড়ি। একই এলাকায় রয়েছে আরেকটি চারতলা বাড়ি।

ডেইজি আক্তার গাজীপুর সদরে ৬ শতাংশ জায়গার উপর ২০১৩ সালে কাজ শুরু করে ২০১৭ সালে প্রায় ৫ কোটি টাকা খরচ করে সাত তালা আলিসান বাড়ি তৈরি করে। বাড়ির কাজ শেষ করার পর ২০১৮ সালে দুদুকের চোঁখ ফাখি দেওয়ার জন্য বাড়ি দেখিয়ে ব্যাংক থেকে লোন নেন। ডেইজির ভাগ্যে সরকারি চাকরি যেনো আলাউদ্দিনের চেরাগ। যেখানে বাবার সম্পত্তি সব ভাই-বোন পাবার কথা থাকলেও নিজ ক্ষমতা বলে সু কৌশলে ভাইদেরেকে বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করছেন। কথায় কথায় বলতেন আমার স্বামী স্বর্ণের ব্যবসায়ী তার অনেক টাকা আছে, টাকার উৎস নিয়ে কেউ কিছু বলবে না।

এদিকে তিনি আদালতে তার স্বামীর বিরুদ্ধে একটি মামলা করেছেন সেখানে অভিযোগ করেছেন দীর্ঘ ২২ বছরের অধিক স্বামীর সাথে তার সম্পর্ক নেই। স্বামীর কাছে ছয় কোটি ৭৫ লাখ টাকার অধিক দেনমোহন এবং ভরণ-পোষণের খরচ চেয়েছেন মামলার অভিযোগে।

ডেইজি আক্তারের দুই ছেলে মেয়ে কানাডার দুইটি নামি দামি প্রতিষ্ঠানের ছেলে মেয়ে পড়ছে। ছোট ছেলে উত্তরা একটি ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করে। তিন সন্তানের পিছে মাসে চার লাখ টাকার বেশি খরচ করেন তিনি। যার বেশিরভাগ টাকা ডেইজি আক্তার দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে উপার্জন করেন। দুর্নীতির টাকা ডেইজি আক্তার ক্যাশে নেন, অনেক সময় নিজ ব্যাক্তিগত একাউন্টে নিয়ে থাকেন। তার ব্যাংক হিসাব তদন্ত করলে ডেইজি আক্তারের দুর্নীতির বিষয়টি সুস্পস্ট ভাবে ধরা পরবে। সামান্য সরকারী চাকুরি করে ডেইজি আক্তার ও তার সন্তানদের উচ্চ জীবন যাপন এবং সম্পদের পাহাড় গড়ার পেছনে দুদকের আশু দৃস্টি চান ভোক্তভোগিরা ।

ডেইজি আক্তারের আপন ভাই মাসুদ খান প্রিন্স জানান, ডেইজি আক্তার একজন স্বার্থান্বেষী,অর্থ লোভী এবং প্রতারক। সে শুধু আমাদের সাথেই প্রতারণা করেনি তার স্বামীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার জন্য মিখ্যা মামলা করেছেন। প্রতারণার মামলায় গত ১৩ ফেব্রুয়ারী ডেইজির নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। গ্রেফতারি পরোয়ানা নিয়ে অফিসও করছেন। আমাদের কে বাবার সম্পত্তি থেকে বিতারিত করার জন্য বিভিন্ন সময়ে আমাদের দুই ভায়ের নামে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছে।

বিষয়টি নিয়ে ডেইজি আক্তারের কাছে জানতে চাইলে তিনি সবকিছু আদালতে বলবেন এবং প্রমান আদালতে দিবেন বলে জানান। সরকারী চাকুরী করে এত টাকা আয়ের উৎস কি জানতে চাইলে ডেইজি আক্তার গর্ব করে বলেন আরে ভাই আমি এ পর্যন্ত ৮০ ভরির বেশি স্বর্ণ বিক্রি করেছি। এত স্বর্ণ পেলেন কোথায় জানতে চাইলে বলেন সব তথ্য আপনাদেরকে দিতে বাধ্য নই আদালত চাইলে সব দিব।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে