বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

প্রাইম ডিস্টিবিউশনের ব্যবস্হাপনা পরিচালক মোহাম্মদ রাশেদুল আলম মামুন ও তার ভাই মোহাম্মদ মঈনুল আলম সায়মন গ্রেফতার

যাযাদি ডেস্ক
  ২০ নভেম্বর ২০২৩, ২০:২৩
আপডেট  : ২০ নভেম্বর ২০২৩, ২১:০২

প্রতারণা মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি প্রাইম ডিস্টিবিউশনের ব্যবস্হাপনা পরিচালক মোহাম্মদ রাশেদুল আলম মামুন এবং তার ভাই মোহাম্মদ মঈনুল আলম (সায়মন) কে সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন আদালত-ষষ্ঠ কর্তৃক C/W মূলে জেল হাজতে প্রেরণ করেছে।

বাদীর অভিযোগের বর্ণনামতে, অভিযুক্ত আসামীদ্বয় বাদীকে ২০২১ সালের বিক্রয়চুক্তি অনুযায়ী রাজধানী ঢাকার গুলশান ২ আবাসিক এলাকায় একটি ফ্ল্যাট রেজিস্ট্রেশন করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আসামীদ্বয় উক্ত ফ্ল্যাট বিক্রয় বাবদ বাদীর নিকট থেকে সাত কোটি টাকা গ্রহন করে টাকা আত্মসাৎ করে আসামীদ্বয় আত্বগোপনে চলে যায়!

ইতিপূর্বে বাংলাদেশ ফাইন্যান্সের করা প্রতারণা মামলায় চট্টগ্রামের প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাশেদুল আলম মামুনকে গ্রেপ্তার করেছিলো চট্টগ্রাম বন্দর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামি বাংলাদেশ ফাইন্যান্স থেকে হোম লোন সুবিধা ছাড়াও প্রাইম এএমআর এক্সচেঞ্জ ও প্রাইম কমিউনিকেশন নামে আরও একাধিক ঋণ সুবিধা নিয়েছেন।

প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের কাছে বাংলাদেশ ফাইন্যান্সের পাওনা প্রায় ৫০ কেটি টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, আসামি রাশেদুল আলম মামুন এবং তার ভাই মোহাম্মদ মঈনুল আলম (সায়মন) এর নামে দেশের অনেক আদালতে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে বড় অংকের ঋণ নিয়ে খেলাপি ও প্রতারণার অভিযোগ রয়েছে এবং আসামিদের বিরুদ্ধে প্রায় শতাধিক মামলা চলমান রয়েছে। এ ছাড়া বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার ও জঙ্গি সংগঠনের অর্থায়নের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামুনের বিরুদ্ধে তদন্ত করছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে