বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

শাকিবের ‘তুফান’ নিয়ে বিতর্ক ‘মুন্ডু কাটা’ দৃশ্য অস্পষ্ট

যাযাদি ডেস্ক
  ২৪ জুন ২০২৪, ১০:০১
আপডেট  : ২৪ জুন ২০২৪, ১০:০৪
ছবি-সংগৃহিত

বাংলাদেশের এক নাম্বার হিরো শাকিব খান ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী অভিনীতি তুফান সিনেমা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। তীব্র সমালোচনার মুখে ছবির একটি দৃশ্য বাদ দেয়া হয়েছে।

জানা যায়, শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমা ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এরই মধ্যে সিনেমাটির বিরুদ্ধে অনিয়মসহ বেশ কিছু অভিযোগ উঠেছে। সর্বশেষ সিনেমাটির ‘মুণ্ডু কাটা’ দৃশ্য নিয়ে তৈরি হয় সমালোচনা। এবার ভয়ঙ্কর এই দৃশ্য অস্পষ্ট করা হলো।

‘মুণ্ডু কাটা’ দৃশ্য নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরই বিষয়টি নিয়ে সমালোচনা করেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। স্পর্শকাতর দৃশ্যগুলো অস্পষ্ট করে সিনেমা প্রদর্শনের নিয়ম। ব্লার না করে প্রদর্শন না করায় কেউ কেউ চলচ্চিত্র সেন্সর বোর্ডের দিকেও আঙুল তুলেন।

বিশ্বস্ত একটি সূত্র জানায়, সেন্সর বোর্ডের পক্ষ থেকে দৃশ্যটি ব্লার করার কথা মৌখিকভাবে বলা হয়েছিল। কিন্তু নিয়মনীতির তোয়াক্কা না করেই ভয়ঙ্কর দৃশ্যটি প্রচার করা হয়। এতে করে অনেক শিশু ও নারী ভয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

রোববার (২৩ জুন) কয়েকটি প্রেক্ষাগৃহে খবর নিয়ে জানা যায়, সিনেমার সেই ‘মুণ্ডু কাটা’ দৃশ্য ব্লার করে ‘তুফান’ সিনেমা প্রদর্শন করা হচ্ছে।

এর আগে জানা যায়, সিনেমাটি নির্মাণে ৮ কোটি টাকা ব্যয় হয়েছে। ‘তুফান’ সিনেমার মাধ্যমে বিদেশে অর্থপাচারের অভিযোগও তুলেছিল এফডিসির ১৯ সংগঠনের নেতারা। যদিও সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে অর্থপাচারের অভিযোগ সত্য নয় বলে জানানো হয়।

রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন মিমি চক্রবর্তী ও নাবিলা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে