কমলগঞ্জ থেকে উদ্ধার করা সাপের ডিম থেকে ১৫ টি বাচ্ছা ফুটেছে

কমলগঞ্জ থেকে উদ্ধার করা সাপের ডিম থেকে ১৫ টি বাচ্ছা ফুটেছে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৬নং আলীনগর ইউনিয়নের তিলকপুর, পূর্বপল্লী গ্রাম থেকে ১টি খৈয়া গোখরা সাপ সহ ১৫টি ডিম উদ্ধার করা হয়েছিল সেই ডিম থেকে বাচ্চা ফুটেছে।

শনিবার ২৮আগষ্ট উদ্ধার করা খৈয়া গোখরা এর ১৫টি ডিম থেকে বাচ্চা ফুটে ফুঁটে বের হয়েছে। বাচ্চা গুলো বন বিভাগের নিবিড় পরিচর্যায় রয়েছে।

এব্যাপারে লাউয়াছড়া বনের(রেইঞ্জার)শহিদুল ইসলাম জানিয়েছেন,সাপের বাচ্চা গুলো সুস্থ্য রয়েছে। মাত্র ডিম থেকে বাচ্ছা গুলো বের হয়েছে।এ গুলো একটু বড় হলে কয়েক দিনের মধ্যে বনে বাচ্ছা গুলো অবমুক্ত করা হবে।

বাংলাদেশ বণ্যবানী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপ্ন দেব সজল জানান,আমরা খবর পেযে কমলগঞ্জের আলী নগর থেকে গত ১৪ জুলাই একটি মা খৈয়া গোখরা সাপ সহ ১৫ টি ডিম উদ্ধার করি। ডিম গুলো বন বিভাগের নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়েছিল। মা সাপকে আমরা লাউয়াছড়াতে ঐ দিন বনে অবমুক্ত করি।আজ ৪৫দিন পর ১৫টি ডিম থেকে ১৫টি খৈয়া গোখরা সাপের বাচ্ছা ফুটেছে।

উল্লেখ্য গত ১৪ জুলাই বন বিভাগের সহযোগিতায় বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন ও Stand For Our Endangered Wildlife ( SEW) টিম এর যৌথ উদ্যোগে তিলকপুর, পূর্বপল্লী, ৬নং আলীনগর ইউনিয়ন, কমলগঞ্জ, মৌলভীবাজার থেকে একটি খৈয়া গোখরা সাপ ও ১৫ টি ডিম উদ্ধার করা হয়।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে