তুলার সাথে সাথী ফসল করে লাভ করতে হবে -কৃষি সচিব

তুলার সাথে সাথী ফসল করে লাভ করতে হবে -কৃষি সচিব
কৃষি সচিব মো. মেসবাহুল ইসলাম

কৃষি সচিব মো. মেসবাহুল ইসলাম বলেছেন, তুলার সঙ্গে সাথী ফসল করে কৃষকদের আরো লাভবান করতে হবে। তুলার সঙ্গে সাথী ফসল হিসেবে ধান, পেঁয়াজ, হলুদসহ অনেক ফসল উৎপাদন করা যায়। সাথী ফসল উৎপাদন করলে দুদিকে লাভবান হওয়া যাবে।

গত বুধবার রাজধানীর খামারবাড়িতে তুলা উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস পরিস্থিতিতে তুলা উৎপাদন কর্মকৌশল শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কৃষি সচিব বলেন, দেশে খাদ্য উৎপাদন ব্যাহত না করে বরেন্দ্র এলাকায়, চরাঞ্চলে, লবণাক্ত এলাকায় ও পাহাড়ের ঢাল ও ভ্যালিতে তুলা উৎপাদন বৃদ্ধির পদক্ষেপ নেয়া হলে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশে ২০ লাখ বেল তুলা উৎপাদন করা সম্ভব হবে।

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক ড. মো. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। তুলা উৎপাদন কর্মকৌশল সম্বন্ধে বিস্তারিত আলোচনাসহ স্বাগত বক্তব্য প্রদান করেন তুলা উন্নয়ন বোর্ডের উপ-পরিচালক ড. মো. তাসদিকুর রহমান। কর্মশালায় কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তরের ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে