শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নোবিপ্রবিতে স্ক্যানিং ইলেকট্রন মাইক্রোস্কোপের উদ্বোধন

ক্যাম্পাস ডেস্ক
  ০২ জুলাই ২০২২, ০০:০০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এপস্নায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে (এসিসিই) স্ক্যানিং ইলেকট্রন মাইক্রোস্কোপ (ঝঊগ)-এর উদ্বোধন করা হয়েছে। নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ডক্টর মো. দিদার-উল-আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০ জুন এর উদ্বোধন করেন। অত্যাধুনিক এই মাইক্রোস্কোপের মাধ্যমে শিক্ষার্থীরা ল্যাবে আরও ভালোভাবে গবেষণার সুযোগ পাবে।

এসিসিই বিভাগের চেয়ারম্যান ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডক্টর নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ আবদুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর মোহাম্মদ ফারুক উদ্দিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসিসিই বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, 'গবেষণা ক্ষেত্রে আমরা দ্রম্নত এগিয়ে যাচ্ছি। বস্তুনিষ্ঠ গবেষণার জন্য প্রয়োজন ভালো মানের গবেষক। তখনই এ ক্ষেত্রে সফলতা আসবে যখন অত্যাধুনিক এই মাইক্রোস্কোপ শিক্ষার্থীদের বিজ্ঞান গবেষণায় ভূমিকা রাখবে এই প্রত্যাশা করছি। সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে