শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

ক্যাম্পাস ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

আন্তর্জাতিক শিক্ষায় শিক্ষার্থীদের পাশে স্টাডি গ্রম্নপ

দেশের বাইরে আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে এসেছে স্টাডি গ্রম্নপ। শিক্ষার্থীদের দক্ষতা ও সাফল্য নিশ্চিত করতে বিশ্বব্যাপী ৫০টির বেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কাজ করছে স্টাডি গ্রম্নপ। উন্নতমানের শিক্ষায় উন্নত বিশ্ব গড়তে বিশ্বের নানা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনায় পরামর্শক হিসেবে স্টাডি গ্রম্নপ কাজ করছে।

স্টাডি গ্রম্নপের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক (নেপাল, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা) শ্রীনি বান্দারা বলেন, 'সফল ও উন্নতমানের উচ্চশিক্ষার জন্য সঠিক পথ খুঁজে পাওয়া শিক্ষার্থীদের জন্য কঠিন বিষয়। এ ক্ষেত্রে সহায়ক বন্ধুর ভূমিকা পালন করছে স্টাডি গ্রম্নপ। স্টাডি গ্রম্নপ তথ্য এবং অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপের মাধ্যমে প্রক্রিয়াটিকে সহজ করে শিক্ষার্থীদের সাহায্য করছে। এ ছাড়া শিক্ষার্থীদের সংযুক্ত করছে সঠিক পরামর্শ ও সমর্থনের মাধ্যমে।'

বাংলাদেশে স্টাডি গ্রম্নপ আন্তর্জাতিক শিক্ষার জন্য বাংলাদেশি শিক্ষার্থীদের সাহায্য করছে। প্রতিষ্ঠানটি এর মধ্যে একটি ইউনিভার্সিটি ফেয়ারের আয়োজন করেছে যেখানে অংশ নেয় ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি, জেমস ম্যাডিসন ইউনিভার্সিটি, লং আইল্যান্ড ইউনিভার্সিটি, টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটি-কর্পাস ক্রিস্টি, হার্টফোর্ড ইউনিভার্সিটি এবং ওয়েস্টার্ন ওয়াশিংটন ইউনিভার্সিটির প্রতিনিধিরা।

রাবিতে বইমেলা ও ভাষা উৎসব শুরু

ম ক্যাম্পাস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আট দিনব্যাপী বইমেলা ও ভাষা উৎসব শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরাম ও রিয়েল স্টার সোসাইটির যৌথ আয়োজনে ২১ ফেব্রম্নয়ারি এই মেলাটি শুরু হয়েছে। চলবে ২৮ ফেব্রম্নয়ারি পর্যন্ত। মেলাটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর গোলাম সাব্বির সাত্তার। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাজশাহী বিভাগীয় পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি সুলতান-উল-ইসলাম, প্রফেসর হুমায়ুন কবীর, রিয়েল স্টার সোসাইটির জেনারেল সেক্রেটারি প্রফেসর ডক্টর রোকসানা বেগম, রিয়েল স্টার সোসাইটির ভাইস চেয়ারম্যান সহযোগী অধ্যাপক স্বপ্নীল রহমান। এবারের বইমেলা ৩০টি প্রকাশনীর বই পাওয়া যাবে। প্রকাশনীগুলোর মধ্যে বই পাওয়া যাবে শিখা প্রকাশনী, বিদ্যাপ্রকাশ প্রকাশনী, চারুলিপি প্রকাশনী, মদিনা প্রকাশনী, আদিগন্ত প্রকাশনী, সন্দেশ প্রকাশনী, সংবেদ প্রকাশনী, সিডি প্রকাশনী, সমতট প্রকাশনী, কবি প্রকাশনী, চন্দ্রবিন্দুসহ আরও বিভিন্ন প্রকাশনী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে