logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব

বিনোদন রিপোর্ট

দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট ইভ্যালি'র পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসব 'সেলুলয়েডে ৭১'। মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে আগামী ১৫ ডিসেম্বর রাজধানীর শাহবাগে জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে শুরু হচ্ছে সাতদিনব্যাপী এ চলচ্চিত্র উৎসব। এস এস কমিউনিকেশনের পরিকল্পনা ও সার্বিক ব্যবস্থাপনায় উৎসবে সহযোগী পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্ট। উৎসবে মুক্তিযুদ্ধবিষয়ক পূর্ণদৈর্ঘ্যের পাশাপাশি প্রমাণ্যচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসব 'সেলুলয়েডে ৭১'র পৃষ্ঠপোষকতা প্রসঙ্গে ই-কমার্স সাইট ইভ্যালি'র প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, সামাজিক কর্পোরেট দায়বদ্ধতার অংশ হিসেবে ইভ্যালি এ উৎসবে যুক্ত হয়েছে। এছাড়া ইভ্যালি'র জন্মও ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবসকে হৃদয়ে ধারণ করে ইভ্যালি ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠার প্রথম বছরেই মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র উৎসবে পৃষ্ঠপোষকতা করতে পেরে গর্বিত ইভ্যালি পরিবার।

ঈশিতার

সতর্ক বার্তা

বিনোদন রিপোর্ট

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা। মডেলিং, উপস্থাপনা ও অভিনয়; সবখানেই এই অভিনেত্রী ছিলেন অনবদ্য। আলোচনায় তুঙ্গে থাকলেও নিজেকে গুটিয়ে নেন। নীরবতা ভেঙে ২০১৮ সালের দিকে কিছু কাজ করেন তিনি। তারপর আবারও আড়ালে রয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়া কোথাও খোঁজ মেলে না তার। আর সেই যোগাযোগ মাধ্যমেই এবার বিরক্তিকর এক অভিজ্ঞতার শিকার হলেন ঈশিতা। অনুমতি ছাড়াই তার ছবি ও নাম ব্যবহার করে ওজন কমানোর ওষুধ বিক্রি করছে কিছু অসাধু ব্যক্তি। ফেসবুকে 'থাই অনলাইন শপ ব্যাংকক' নামক একটি গ্রম্নপ থেকে তার নামে নিউজিল্যান্ডের ওষুধ বিক্রি করার প্রমাণ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে বেশ বিব্রত ও বিরক্ত ঈশিতা। তিনি ওই পেজের একটি স্ক্রিনশট নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করে সবাইকে সতর্ক করেছেন। তিনি ক্যাপশনে লিখেছেন, 'দয়া করে এসব বিশ্বাস করবেন না।'

ওই স্ক্রিনশটে দাবি করা হয়েছে, নিউজিল্যান্ডের একটি ওষুধ ১৯৪৯ সাল থেকেই ওজন কমানোর জন্য বাজারজাত করা হচ্ছে। ওজন কমাতে সেই ওষুধের একটি কোর্স শেষ করেছেন ঈশিতা। ঈশিতার ওই পোস্টের নিচে মন্তব্যের বক্সে অনেকেই ওই অনলাইন শপের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছেন। এদিকে ওই অনলাইন শপের পেজে গিয়ে দেখা গেল শুধু ঈশিতাই নন, তাদের চটকদার প্রচারণার শিকার জয়া আহসানসহ আরও অনেক তারকাই। মানুষকে বিভ্রান্ত করতেই তারকাদের নাম ও ছবি ব্যবহার করে এসব প্রচারণা চালানো হচ্ছে।

চলচ্চিত্র সহকারী পরিচালক সমিতিকে ট্যাডোবের অভিনন্দন

বিনোদন রিপোর্ট

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) অন্যতম সংগঠন সহকারী পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। এতে ২০১৯-২১ মেয়াদের নির্বাচনে পুরো প্যানেল নিয়ে জয়ী হয়েছে কাজী মনির-আবুল বাশার পরিষদ। নবনির্বাচিতদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে টেলিভিশন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর'স অর্গানাইজেশন অব বাংলাদেশ (ট্যাডোব) নেতৃবৃন্দ। গত শনিবার বিএফডিসিস্থ চলচ্চিত্র সহকারী পরিচালক সমিতির কার্যালয়ের সামনে এই শুভেচ্ছা জানান তারা। এ সময় টেলিভিশন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর'স অর্গানাইজেশন অব বাংলাদেশ (ট্যাডোব)-এর সভাপতি জীবন রায়, সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক গাজী (রাজ্জাক রাজ), যুগ্ম-সাধারণ সম্পাদক অপূর্ব রানা, দপ্তর সম্পাদক শফিউল বি. জিতু প্রমুখ উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বিনিময়কালে উভয় সংগঠনের নেতৃবৃন্দ একে অপরের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন এবং সাংগঠনিক ক্ষেত্রে একে অপরের সহযোগিতার পাশাপাশি পাশে থাকার আশ্বাস দেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে