• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

কাশিয়ানীতে মিলনমেলা

কাশিয়ানীতে মিলনমেলা
গোপালগঞ্জের কাশিয়ানীতে মিলনমেলায় ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা

দীর্ঘ সাত মাস পর যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের পাতা আবারও প্রকাশ হচ্ছে। এ খবরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বন্ধুরা অনুষ্ঠানের প্রস্তুতি শুরু করেছে।

অনুষ্ঠানের প্রস্তুতি সভায় ফোরামের সহসভাপতি মো. সুলতানুল আলম খান বলেন, অনেক দিন শিশুরাও প্রায় ঘরে বন্দি অবস্থায় কাটাচ্ছে। আমরা যে কোনো একটি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠান করতে পারি। উপস্থিত সব বন্ধুই একমত পোষণ করেন। তাৎক্ষণিকভাবেই সিদ্ধান্ত গ্রহণ করা হয় উপজেলা সদরের ওয়েসিস একাডেমির শিশুদের নিয়ে আমরা অনুষ্ঠান করতে পারি। ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মালা গ্রামে বেলা-অবেলা নামে নতুন একটি পার্ক হয়েছে। সেখানে শিশুদের নিয়ে দিনব্যাপী একটি অনুষ্ঠান করা হবে। ঠিক হয় দিনক্ষণ।

আগের প্রস্তুতি মোতাবেক বুধবার সকালেই শিশুদের নিয়ে কাশিয়ানীর বন্ধুরা রওনা হয় বেলা-অবেলা নামে নতুন পার্কে। শিশুরাও দীর্ঘদিন পরে ঘরের বাইরে যাওয়ার সুযোগ পেয়ে এবং বেলা-অবেলার পার্কের বিভিন্ন ইভেন্ট দেখে প্রথমেই আনন্দে ফেটে পড়ে। শিশুদের সঙ্গে বন্ধুদের নাশতার পর্ব। নাশতা শেষে পার্কে উন্মুক্ত ঘোরা-ফেরা। ঠিক বেলা ১২টায় শুরু হয় আগের নির্ধারিত বিভিন্ন পর্ব। প্রথমেই শিশুদের কবিতা ও উপস্থিত বত্তৃতা। মহিলা বন্ধুদের চেয়ার সিটিং। দুপুরের খাবার শেষেই শুরু হয় গান এবং কুইজ প্রতিযোগিতা। বিকালে বন্ধুদের কবিতা আবৃত্তি এবং সবার জন্য লাকি কুপন। সারাদিন বন্ধুরা শিশুদের সঙ্গে একাকার হয়ে মিশে পড়ে। চলে মাখামাখি। সব শেষে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ফোরামের সহসভাপতি মো. সুলতানুল আলম খান।

অনুষ্ঠানে অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ এনামুল হক, কাশিয়ানী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যায়যায়দিন প্রতিনিধি মো. নিজামুল আলম মোরাদ, ওয়েসিস একাডেমির অধ্যক্ষ রেবেকা সুলতানা ও ডাচ্‌ বাংলা ব্যাংক কর্মকর্তা মো. রেজাউল করিম।

সারাদিন যে সব বন্ধু মাতিয়ে রাখেন, অনুষ্ঠানমালা তাদের মধ্যে- মো. হাবিবুর রহমান, মেহেদী হাসান সজীব, মো. দেলোয়ার হোসেন, মো. তাইজুল ইসলাম টিটন, হাসিনা বেগম, সাবানা বেগম, চামেলী, আইরিন সরদার, প্রথমা রায়। শিশু মীম কাজী, অর্ণব, অর্পা বিশ্বাস, লামিয়া সরদার, রাফি, হাসিব, সাবিদ, আরিয়ান, আবির, মো. নিয়ামুল আলম তাসিক, মমতা আলম জেবা, তুলি প্রমুখ।

অনুষ্ঠান শেষে এবার কাশিয়ানীতে ফেরার প্রস্তুতি। সন্ধ্যার আগেই সবাই কাশিয়ানীতে পৌঁছে যায় উপজেলা সদরে। দিনব্যাপী অনুষ্ঠানে অতিথি ও শিশুরা সন্তোষ প্রকাশ করে ফোরামের সবাইকে ধন্যবাদ জানায়।

উপদেষ্টা:জেজেডি ফ্রেন্ডস ফোরাম

কাশিয়ানী, গোপালগঞ্জ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে