ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বিজয় দিবস পালিত বোরহানউদ্দিন (ভোলা)

ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বিজয় দিবস পালিত বোরহানউদ্দিন (ভোলা)

ভোলার বোরহানউদ্দিনে ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে শ্রদ্ধা ভালোবাসায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা। সন্ধ্যায় ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানের প্রারম্ভে বীর মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়।

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক অধ্যক্ষ হারুন-অর-রশীদের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে বোরহানউদ্দিন পৌরসভার প্যানেল মেয়র হারু-অর-রশীদ বলেন, আজ বিজয় দিবস। বাঙালি জাতির গৌরবের দিন। জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়েছেন। এ স্বাধীনতার জন্য বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। ৩০ লাখ বাঙালি প্রাণ দিয়েছেন। ২ লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। আমরা গভীর কৃতজ্ঞতার সঙ্গে তাদের স্মরণ করি। সে সঙ্গে তারা যে মুক্তির সংগ্রামের জন্য আত্মত্যাগ করেছেন সম্মিলতভাবে ওই লক্ষ্য পূরণে কাজ করতে হবে।

পৌর কাউন্সিলর সেলিম রেজা বলেন, পৃথিবীর মানচিত্রে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে আজ বাংলাদেশের অস্তিত্ব প্রকাশের দিন। আমরা পাকিস্তানিদের বিতাড়িত করেছি। কিন্তু তাদের কিছু অনুসারী প্রেতাত্মা মাঝে মাঝে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তাদের ব্যাপারে সতর্ক থেকে দেশসেবায় সবাইকে মনোনিবেশ করতে হবে।

ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক অধ্যক্ষ হারুন-অর-রশীদ বলেন, স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনের পেছনে রয়েছে শোষণ-বঞ্চনা এবং রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের ইতিহাস। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই।

ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা এমএইচ শিপন বলেন, আমাদের অবস্থান থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসম্প্রদায়িক সমতাভিত্তিক সমাজ গঠনে কাজ করে যাচ্ছি। তবে ওই লক্ষ্যে পৌঁছতে হলে সততার সঙ্গে সবাইকে দায়িত্ব পালন করতে হবে।

এ সময় ফ্রেন্ডস ফোরামের যুগ্ম আহ্বায়ক নাসিরউদ্দিন, মো. কামাল হোসেন, সদস্য সরোয়ার শিমুল, পাভেল মুনতাসির, মেহেদী হাসানসহ সুধী সমাজ উপস্থিত ছিলেন।

উপদেষ্টা, ফ্রেন্ডস ফোরাম, বোরহানউদ্দিন, ভোলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে