শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

ফটিকছড়িতে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মোহাম্মদ জিপন উদ্দিন
  ০২ মার্চ ২০২৪, ০০:০০
ফটিকছড়ি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা অতিথিদের সঙ্গে ফটোসেশনে

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফটিকছড়ি কেন্দ্রীয় শহীদ মিনারের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ফটিকছড়ি। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ফটিকছড়ি পৌরসভার মেয়র ইসমাইল হোসেন, আব্দুল মান্নান সিআইপি, উপজেলা আওয়ামী লীগের সদস্য নুরুন্নবী রোশন, প্যানেল মেয়র ফিরোজা বেগম, কাউন্সিলর রোকেয়া বেগম, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, যায়যায়দিন ফটিকছড়ি প্রতিনিধি মোহাম্মদ জিপন উদ্দিন, আহ্বায়ক প্রফেসর এন এম রহমতুলস্নাহ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ জাহিদ চৌধুরী, সদস্য সচিব জেএম তাওহিদ হোসেন, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ নাজমুল ও রিয়াজ মুহাম্মদ নুরুল রাব্বি, ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ জামাল উদ্দিন, সদস্য জিয়া উদ্দিন জিয়া, সদস্য রফিক তালুকদার, মোহাম্মদ মোবারক, মোহাম্মদ আকিব, মোহাম্মদ মনির প্রমুখ।

দিনব্যাপী মহান একুশে ফেব্রম্নয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রেন্ডস ফোরাম ফটিকছড়ির উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষ হয় সকালের পর্বে। এরপর দুপুর ২টা থেকে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিকাল ৪টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। প্রতিযোগিতায় ফটিকছড়ি বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়, ফটিকছড়ি করোনেশন মডেল উচ্চ বিদ্যালয়, হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, বায়তুল হিকমাহ মাদ্রাসা, ধুরুং খুলশী লায়ন উচ্চ বিদ্যালয়, ইমাম আবু হানিফা মাদ্রাসাসহ মোট ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এতে প্রথম স্থান অর্জন করেন ফটিকছড়ি বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ১০ম শ্রেণির শিক্ষার্থী সৈয়দা মুমতাহিনা তানিজা, ২য় স্থান অধিকার করেন একই বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী অংকিতা ধর, ৩য় স্থান অধিকার করেন ফটিকছড়ি করোনেশন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মুহাম্মদ তাহসিনুল ইসলাম। এছাড়া আরও ২৩ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ফটিকছড়ির আহ্বায়ক প্রফেসর এন এম রহমতুলস্নাহ সভাপতিত্ব করেন। যুগ্ম আহ্বায়ক শিক্ষক নেতা নাছির উদ্দিন চৌধুরীর সঞ্চালনা করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ মোহাম্মদ আব্দুল মান্নান সিআইপি। উদ্বোধক ছিলেন সৃষ্টির চেয়ারম্যান সুকান্ত ভট্টাচার্য। প্রধান বক্তা ছিলেন শান্তি মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র ফিরোজা বেগম, কাউন্সিলর রোকেয়া বেগম, বিশিষ্ট সমাজসেবক জয়নাল আবেদিন চৌধুরী, কাঞ্চননগর রাবার বাগানের ব্যবস্থাপক আমানুলস্নাহ আমান, নাজিরহাট সিজলের মালিক আলি নেওয়াজ। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ জাহিদ চৌধুরী, সদস্য সচিব জেএম তাওহিদ হোসেন, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ নাজমুল হোসেন ও অলি উলস্ন্যাল মাস্টার, সদস্য প্রবীণ ভট্টাচার্য, মোহাম্মদ মোরশেদ, সাংবাদিক রফিক তালুকদার, শাহাজাদা আবু ছাদেক মুনিরী, মোহাম্মদ জাবের, মোহাম্মদ আকিব, জুলহান হায়দার রাব্বি, মোহাম্মদ বোরহান প্রমুখ।

বক্তারা বলেন, সমাজের অসংগতি তুলে ধরে যায়যায়দিন সুনামের সাথে শুরু থেকেই কাজ করে মানুষের মণিকোঠায় জায়গা করে নিয়েছে। গণমাধ্যমের সঠিক ভূমিকা রাখছে যায়যায়দিন। তবে শুধু সংবাদ প্রকাশ নয়, সামাজিক কাজের মধ্য দিয়ে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে গঠনতন্ত্রের মধ্য দিয়ে সমাজের অনিয়ম দূর করে মানবতার সেবায়ও কাজ করে চলেছে। ভবিষ্যতে এ সুনাম অক্ষুণ্ন রেখে সামনে এগিয়ে যাবে বলে বক্তারা প্রত্যাশা ব্যক্ত করেন।

উপদেষ্টা, ফ্রেন্ডস ফোরাম ফটিকছড়ি, চট্টগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে