লোহাগাড়ায় বৃত্তি প্রদান

লোহাগাড়ায় বৃত্তি প্রদান
চট্টগ্রামের লোহাগাড়ায় বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে বন্ধুদের ফটোসেশন

চট্টগ্রামের লোহাগাড়া জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে লায়লা বেগম স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ ইব্রাহিমের অর্থায়নে বৃত্তি প্রদান করা হয়েছে। গত ০৮ ফেব্রম্নয়ারি শনিবার বিকালে দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা কনফারেন্স হল রুমে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা উপলক্ষে মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি-১৯ইং প্রদান ও মরহুম শিক্ষক মওলানা নজাকত হোসেনের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রামের দারুল ইরফান একাডেমির চিফ কো-অর্ডিনেটর আলহাজ মুহাম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা কারাগারের চিফ মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান।

সভাপতির তার সূচনা বক্তব্যে বলেন, মরহুমা লায়লা বেগমের স্মৃতি প্রজ্বলিত রাখার প্রেরণায় পরকালীন মুক্তির উদ্দেশ্যে ও শিক্ষা প্রসারে লক্ষ্যে তার প্রথম সন্তান মুহাম্মদ ইব্রাহিম মায়ের নামে 'মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি' চালু করায় তিনি তাকে ধন্যবাদ প্রদান করেন। তিনি সভার শুরুতে মরহুম শিক্ষক মওলানা নজাকত হোসেনকে স্মরণ করেন এবং তার পরিবারের হাতে নগদ অর্থ সহায়তা দেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া উত্তম কাজ। আর শিক্ষার্থীদের ভালো শিক্ষিত হতে চাইলে পিতামাতা, শিক্ষক ও গুরুজনকে পরম শ্রদ্ধার চোখে দেখা উচিত, পাশাপাশি তাদের ধর্মীয় শিক্ষাও অর্জন করতে হবে, কারণ আত্মার উৎকর্ষ সাধনে ধর্মীয় জ্ঞান, ধর্মীয় অনুশাসন মেনে চলা আবশ্যক। তিনিও মরহুম শিক্ষক মওলানা নজাকত হোসেনকে স্মরণ করেন এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজের সঞ্চালনায় গেস্ট অব অনার ছিলেন মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ডোনার এবং আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরহুমা লায়লা বেগমের প্রথম সন্তান আলহাজ্ব মুহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন, তার মাতা মরহুমা লায়লা বেগম একজন আর্দশ গৃহিণী হিসেবে জীবন অতিবাহিত করে ২০১৬ ইং সালে ইন্তেকাল করেন। তার স্মৃতি প্রজ্বলিত রাখার প্রেরণায় পরকালীন মুক্তির উদ্দেশ্যে ও শিক্ষা প্রসারে উৎসাহ প্রদানের লক্ষ্যে তিনি মায়ের নামে 'মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি' চালু করেন।

প্রধান আলোচক ছিলেন দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা লোহাগাড়া প্রেসকস্নাব সভাপতি সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ। তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে আমাদের সন্তানদের মহান আলস্নাহর প্রেরিত রাসূল (সঃ) এর আর্দশ ও তার পর্দশিত পথে পরিচালিত করতে পারলে অর্থাৎ আমাদের সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা করলে তারা বিভিন্ন ধরনের মাদক, নেশা থেকে বেঁচে থাকতে পারবে। তাই পিতামাতা তথা শিক্ষক অবিভাবক সবাইকে এ ব্যাপারে সর্তক দৃষ্টি রাখতে হবে, অন্যতায় পরে আফসোস করে কোনো লাভ হবে না।

\হঅনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত সুপার মাওলানা নুরুল কাদের। বিশেষ অতিথি ছিলেন কলাউজান ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, অগ্রণী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র অফিসার সাইফুল ইসলাম। অত্র মাদ্রাসার সেক্রেটারি ও জাবেদ ক্লথ স্টোর টেরিবাজার, চট্টগ্রামের পরিচালক আলহাজ জয়নুল আবেদীন, আইটি ইঞ্জিনিয়ার মহিউদ্দিন, শিক্ষাবিদ ও ব্যবসায়ী বেলাল মোহাম্মদ, মাওলানা আহমদ কবির পীর সাহেব কলাউজান, শিক্ষাবিদ ও ব্যবসায়ী খালাদাদ খান দাখিল মাদ্রাসার সেক্রেটারি আবদুল মালেক শিক্ষাবিদ ও ব্যবসায়ী মাওলানা মাইনুদ্দিন, সাবেক ইউপি সদস্য শামসুল ইসলাম, আল মোস্তাফা হজ্ব কাফেলার পরিচালক আলহাজ মহিউদ্দিন, প্রবাসী ছিদ্দিক আহমদ, সৈয়দ আহমদ, মোস্তাফা ক্লথ স্টোরের মালিক মাওলানা কুতুব উদ্দিন মো. ফারুক, অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন, অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম সায়েম, এফএস ডাবিস্নউ অফিসার শাহজাহান বিন কবির, সমাজসেবক আবদুল মোনাফ সিকদার। ব্যবসায়ী সেলিম উদ্দিন, প্রবাসী আবুল মনছুর, মাওলানা নুরুল ইসলাম। অন্যদের মধ্যে এতিমখানার শিক্ষক মওলানা ফখরুল ইসলাম শাহেদ, মাওলানা রেজাউল করিম, মাওলানা রুহুল আমিন, মাওলানা আবদুল মোমেন, হাফেজ মো. আমির হোসেন, হাফেজ মো. মামুন, মাস্টার সাইফুল ইসলাম, মাস্টার সাইফুল ইসলাম, শিক্ষিকা নাজমা খানম, জেসমিন আক্তার ও আসমা ছিদ্দিকা, শিক্ষার্থী, জেজেডি ফ্রেন্ডস ফোরামের যুগ্ম সদস্য সচিব মো. জয়নাল আবেদীন বাবু, সদস্য যুবনেতা আসহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে চট্টগ্রাম জেলা কারাগারের চিফ মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমানকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। পরে অতিথিরা কৃতী শিক্ষার্থীদের হাতে সনদ ও নগদ অর্থ তুলে দেন।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

লোহাগাড়া, চট্টগ্রাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে