শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মরক্কোয় আইনজীবীদের ফুটবল বিশ্বকাপে বাংলাদেশি দল

ম আইন ও বিচার ডেস্ক
  ১০ মে ২০২২, ০০:০০

মরক্কোর মারাকেশে ৭ মে থেকে শুরু হয়েছে আইনজীবীদের ২০তম ফুটবল বিশ্বকাপ। এতে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে একটি দল অংশগ্রহণ করছে। এই বিশ্বকাপে 'বাংলাদেশ ল'ইয়ার্স ফুটবল ক্লাব (বিএলএফসি)' নামে অংশগ্রহণ করবে বাংলাদেশ। দলে রয়েছেন দেশের একঝাঁক আইনজীবী।

২০তম আসরে বাংলাদেশ, ব্রাজিল, চীন, কলম্বিয়া, কোরিয়া, কোস্টারিকা, ফ্রান্স, ইসরাইল, জাপান, মেক্সিকো, মঙ্গোলিয়া, সেনেগাল, তুরস্ক ও ইউক্রেনসহ মোট ৩৩টি দেশের ৯০টি দল ছয়টি বিভাগে অংশ নিচ্ছে।

বিশ্বকাপে মাস্টার বিভাগে অংশগ্রহণ করতে যাওয়া ২২ সদস্যের দলে রয়েছেন- বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় অ্যাডভোকেট জিলস্নুর রহমান লাজুক, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, অ্যাডভোকেট মো. সানাউল ইসলাম টিপু, বাংলাদেশ সুপ্রিম কোর্টে বার অ্যাসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ, অ্যাডভোকেট মোকলেসুর রহমান, অ্যাডভোকেট আশরাফ সিদ্দিকী, অ্যাডভোকেট আব্দুলস্নাহ আল মামুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইয়াসিন, অ্যাডভোকেট নাজমুল হক, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল হান্নান, অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট আব্দুলস্নাহ আল মাহমুদ ও অ্যাডভোকেট ব্যারিস্টার তানজির খান।

বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন নিয়ন ও কোচের দায়িত্বে থাকবেন অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

প্রসঙ্গত, আইনজীবীদের জন্য ফুটবল বিশ্বকাপ-মুন্ডিয়াভোকেট (গটঘউওঅঠঙঈঅঞ) নামে পরিচিত। এটি একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট- যা সারা বিশ্বের শুধু আইনজীবীদের নিয়ে অনুষ্ঠিত হয়। মুন্ডিয়াভোকেট সদর দপ্তর ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত।

১৯৮৩ সাল থেকে প্রতি দুই বছর পর পর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এবারের আসরের উদ্বোধনী খেলা শুরু হয়েছে ৭ মে। আর ১৫ মে অনুষ্ঠিত হবে ফাইনাল। এর আগে ২০১৮ সালে সর্বশেষ স্পেনে আইনজীবীদের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে