পকসো আদালতে রায় প্রচারের পরে শিশু ভিকটিমকে কবিতা শোনালেন বিচারক

পকসো আদালতে রায় প্রচারের পরে শিশু ভিকটিমকে কবিতা শোনালেন বিচারক

ভারতের রাজস্থান রাজ্যের কোটা জেলায় ছয় বছর বয়সি শিশুকে ধর্ষণের দায়ে আব্দুল রহিম (৪৩) নামের এক শিক্ষককে আমৃতু্য কারাদন্ড দিয়েছে যৌন নিগ্রহ থেকে শিশু সুরক্ষায় গঠিত বিশেষ আদালত। একই সঙ্গে আসামিকে ১ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

পকসো (প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস) আদালতের বিচারক দীপক দুবে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আবেগাপস্নুত বিচারক ছোট্ট ওই শিশুর উদ্দেশে কবিতাও পড়ে শোনান।

বিচারকের পড়ে শোনানো কবিতার বাংলা করলে দাঁড়ায়, 'ও আমার ছোট্ট নিষ্পাপ পরী রানী, তুমি সবসময় সুখে থেকো। তোমাকে যে কাঁদিয়েছিল, সেই দুষ্টু রাক্ষসকে আমরা তার শেষ নিঃশ্বাস পর্যন্ত কারাগারে পাঠিয়েছি। এখন তুমি নির্ভয়ে তোমার স্বপ্নের খোলা আকাশে ডানা মেলে উড়তে পারবে। তুমি সব সময় হাসতে থাকো, খুশি থাকো, এটাই আমাদের একমাত্র চেষ্টা।'

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ললিত শর্মা জানান, ২০২১ সালের ১৩ নভেম্বর মাদ্রাসায় গিয়েছিল উর্দু পড়তে। ক্লাস শেষ করে অন্য ছাত্ররা চলে যাওয়ার পর সে একা থাকলে রহিম তাকে ধর্ষণ করে। ওই শিশু তার বাবা-মাকে বিষয়টি জানানোর পর, তারা পরের দিন দেগোদ থানায় রহিমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। পুলিশ মৌলভীর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩৭৬ (৩) এবং ৫(এফ)(এম)/৬ এর অধীনে মামলা দায়ের করে ও একই দিনে তাকে গ্রেপ্তার করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে