এবার অ্যাডভোকেট সাইফুর রেজার ঢাকা আইনজীবী সমিতির সদস্য পদ স্থগিত

এবার অ্যাডভোকেট সাইফুর রেজার ঢাকা আইনজীবী সমিতির সদস্য পদ স্থগিত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদ (স.) ও তার পরিবার নিয়ে কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করা এবার অ্যাডভোকেট সাইফুর রেজার সদস্য পদ স্থগিত করেছে ঢাকা আইনজীবী সমিতি।

সমিতির সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে গত বৃহস্পতিবার (১৬ জুন) এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো. ফিরোজুর রহমান (মন্টু)।

এছাড়াও সাইফুর রেজার এমন মন্তব্যের জন্য তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ।

সম্প্রতি সুপ্রিম কোর্টের আইনজীবী সাইফুর রেজার বিরুদ্ধে ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি করার অভিযোগ ওঠে। এ ঘটনায় নেটিজেনরা ফেসবুকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান এবং মন্তব্য প্রত্যাহার করতে বলেন। পাশাপাশি এমন কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য অনেকে তার বিচারও দাবি করেন।

এদিকে সমিতির সদস্যের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া এ বিষয়ে জরুরি সভা আহ্বান করে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন। সভায় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সাইফুর রেজার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য পদ স্থগিত করা হয়।

এছাড়া মহানবী (স.) কে নিয়ে আইনজীবী সাইফুর রেজার এমন আপত্তিকর মন্তব্যে উত্তাল হয়ে উঠেছে সুপ্রিম কোর্ট। বিক্ষুব্ধ আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেছেন। পাশাপাশি সাইফুর রেজার কক্ষে চেয়ার-টেবিল ও বই রাখার তাক ভাঙচুর করেছেন।

বিক্ষোভ মিছিল শেষে আইনজীবীরা সমিতির সভাপতির রুমের সামনে প্রতিবাদ সমাবেশ করেন তারা। এ সময় বক্তারা বলেন, অবিলম্বে সাইফুর রেজাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে