সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

হাইকোর্ট পারমিশন মৌখিক পরীক্ষা শুরু

আইন ও বিচার ডেস্ক

আইনজীবী হিসেবে হাইকোর্টে প্যাকটিস (হাইকোর্ট পারমিশন) করার জন্য সনদপ্রাপ্তির মৌখিক পরীক্ষা ২৪ জুন থেকে শুরু হয়েছে। বাংলাদেশ বার কাউন্সিল জানিয়েছে, বন্যা এলাকার কোনো প্রার্থী অংশ নিতে না পারলে পরবর্তী সময়ে তাদের পরীক্ষা গ্রহণ করা হবে।

সময়সূচি সংক্রান্ত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ আইনজীবীদের জন্য ২৪ জুন থেকে শুরু হওয়া এই পরীক্ষা ২ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিকে বন্যাকবলিত এলাকার প্রার্থীদের বিষয়ে পৃথক এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৪ তারিখ থেকে বাংলাদেশ বার কাউন্সিলের হাইকোর্ট পারমিশন মৌখিক পরীক্ষায় বন্যাকবলিত এলাকার কোনো প্রার্থী অংশগ্রহণ করতে অপারগ হলে তার/তাদের মৌখিক পরীক্ষা আসন্ন ঈদুল আজহার পর গ্রহণ করা হবে।

এর আগে গত বছরের ৩১ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় ২ হাজার ৬২৭ জন উত্তীর্ণ হন।

ঈদের ছুটিতে হাইকোর্টের ৯ বেঞ্চে চলবে বিচারকাজ

আইন ও বিচার ডেস্ক

আসন্ন ঈদুল আজহা, সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে বিচারিক কার্যক্রম অব্যাহত রাখতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের জন্য ৯টি অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গত সোমবার (২০ জুন) এসব বেঞ্চ গঠন করে দিয়েছেন। সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ৩ জুলাই থেকে ১৯ জুলাই এসব বেঞ্চে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালিত হবে। অবকাশকালীন ৯টি বেঞ্চের মধ্যে ৬টি দ্বৈত ও ৩টি একক বেঞ্চ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে