৬০ লাখ টাকা প্রণোদনা পেল সিলেট বারের আইনজীবীরা

৬০ লাখ টাকা প্রণোদনা পেল সিলেট বারের আইনজীবীরা

করোনায় ক্ষতিগ্রস্ত আইনজীবীদের সাহায্যার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বার কাউন্সিলের আইনজীবী প্রণোদনা তহবিলে দেওয়া এককালীন ২০ কোটি টাকা থেকে ৬০ লাখ ৪৯ হাজার ২৪৮ টাকা সিলেটের আইনজীবীদের মধ্যে বিতরণ করার জন্য প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ বার কাউন্সিল থেকে গত ২৩ জুন সিলেট আইনজীবী সমিতির সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর উপরোক্ত সমপরিমাণ অর্থের চেক প্রেরণ করা হয়।

চেকের সঙ্গে পাঠানো বার কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল-উর রহমান সই করা চিঠিতে বলা হয়, বার কাউন্সিলে সংরক্ষিত তথ্য অনুযায়ী, সিলেট জেলা আইনজীবী সমিতিতে ১ হাজার ৯৫২ জন নিয়মিত সদস্য রয়েছে।

নিয়মিত আইনজীবীর প্রত্যেককে ৩ হাজার ৯৯ টাকা করে প্রণোদনার অর্থ সুষ্ঠুভাবে বিতরণ করতে বলা হয়েছে। এছাড়াও চেকের প্রাপ্তি স্বীকারপত্র বার কাউন্সিল বরাবর প্রেরণ করতে বলা হয় চিঠিতে।

এর আগে ১৭ মে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের ৮১টি আইনজীবী সমিতির ৬৩ হাজার ৫৬৭ জন সদস্যকে ৩ হাজার ৯৯ টাকা করে মোট ১৯ কোটি ৬৯ লাখ ৯৪ হাজার ১৩৩ টাকা দেওয়া হবে বলে বাংলাদেশ বার কাউন্সিলের তৎকালীন সচিব মো. রফিকুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বার কাউন্সিলের গত ১০ মে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনায় ক্ষতিগ্রস্ত আইনজীবীদের সাহায্যার্থে প্রধানমন্ত্রী কর্তৃক বার কাউন্সিলের আইনজীবী প্রণোদনা তহবিলে দেওয়া এককালীন ২০ কোটি টাকা থেকে বাংলাদেশ নারী আইনজীবী কল্যাণ সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের গঠিত নারী আইনজীবী কল্যাণ ফান্ডে ৩০ লাখ টাকা দেওয়া হলো।

বাকি ১৯ কোটি ৭০ লাখ টাকা দেশের সব আইনজীবী সমিতির নিয়মিত সদস্যদের মধ্যে সমানভাবে ভাগ করা হবে। সেই হিসেবে ৮১ আইনজীবী সমিতিতে তাদের নিয়মিত সদস্যদের সংখ্যা অনুযায়ী অর্থ বরাদ্দ করা হয়। জেলা আইনজীবী সমিতির অনুকূলে বরাদ্দকৃত এসব অর্থ ক্রমান্বয়ে বার কাউন্সিল থেকে বিতরণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে