কুষ্টিয়া আইনজীবী ও গবেষক সিরাজ প্রামাণিকের ৩৮তম আইনি গ্রন্থের মোড়ক উন্মোচন

কুষ্টিয়া আইনজীবী ও গবেষক সিরাজ প্রামাণিকের ৩৮তম আইনি গ্রন্থের মোড়ক উন্মোচন

বাংলাদেশ সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী, গবেষক ও আইনগ্রন্থ' প্রণেতা পি এম সিরাজুল ইসলামের ৩৮তম আইনগ্রন্থ 'জমি-জমা নিয়ে আপনার যত আইনি সমস্যা ও তার আইনি সমাধান' বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে।

কুষ্টিয়ার ঐতিহ্যবাহী ল' কলেজের হলরুমে এক অনাড়ম্বর পরিবেশে কুষ্টিয়া ল' কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অ্যাডভোকেট আহম্মেদ আলীর সভাপতিত্ব্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন কুষ্টিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জিপি অ্যাডভোকেট আ স ম আক্তারুজ্জামান মাসুম।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জজ কোর্টের সাবেক স্পেশাল পিপি, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক কুষ্টিয়া সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আবু সাঈদ, সিনিয়র আইনজীবী ও জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসানুল আসকার হাসু, কুষ্টিয়া ল' কলেজের শিক্ষক মঞ্জুরুল ইসলাম বেলাল, অ্যাডভোকেট রিফাত জাহান মুন্না প্রমুখ।

কুচ্ছিা ল' কলেজের শিক্ষার্থী সুমাইয়া আশরাফীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অ্যাডভোকেট শাতিল মাহমুদ, লেখক ইয়াসির আরাফাত, রেজাউল করিম রেজা, ওয়ালিদ জোয়াদ্দার, আশিফ ইকবাল প্রমুখ।

জমিজমা নিয়ে বইটিতে রয়েছে আইনের সহজ পাঠ, বাস্তব কেইস স্টাডি, উচ্চ আদালতের সিদ্ধান্ত, সব শ্রেণিপেশার মানুষের পাঠ উপযোগী। ফলে এ বই সাধারণ পাঠক থেকে শুরু করে আইনের শিক্ষার্থী, আইনজীবী, বিচারক ও গবেষকদেরও প্রয়োজন মেটাবে। প্রতিটি অধ্যায় আইনের গৎবাঁধা মারপঁ্যাচের শব্দ পরিহার করে সহজবোধ্য করে রচিত হয়েছে। প্রতিটি বিষয়ে দেখানো হয়েছে উদাহরণ। এতে আইনের বিষয়গুলো আর তাত্ত্বিক থাকেনি, হয়ে উঠেছে ব্যবহারিক। ফলে পাঠক সহজেই তার সমস্যার সহজ সমাধান খুঁজে পাবেন। প্রতিটি বিষয়ে সর্বশেষ সংশোধনী থেকে তথ্য দেওয়া হয়েছে। সুবিন্যস্তভাবে সাজানোর কারণে বিষয়গুলো হয়ে উঠেছে সাবলীলভাবে। আইনের ভাষা কঠিন, পড়ে বোঝা কষ্টকর এ ধারণা পাল্টে যাবে বইটি পড়লে। জমিজমার আইনগুলো নিয়ে কোনো আইনি ঝামেলায় পড়লে কী করতে হবে, নিয়মকানুন কী, কোথায় যেতে হবে, কত খরচ হবে পাঠক খুব সহজেই এ বই থেকে পাবেন। জমিজমা নিয়ে নানাবিধ কলহ বিবাদকে চিহ্নিত করে সেগুলোর বিচার, মীমাংসা, সচেতনতা বৃদ্ধি এবং এর অনুকূলে যে নীতি ও আইন রয়েছে তার প্রয়োগ নিশ্চিত করার লক্ষ্যে এ বইটির ভূমিকা অপরিসীম। বইটি প্রকাশ করেছেন আইন বিষয়ক গ্রন্থের প্রকাশক 'ইউনিক ল' বুক হাউস'। বইটির পৃষ্ঠা সংখ্যা ৪০৮। মূল্য ৩৫০ টাকা মাত্র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে