বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

জেলা ও দায়রা জজসহ অধস্তন আদালতের ১২ বিচারক বদলি

আইন ও বিচার ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

দেশের অধস্তন আদালতসমূহে কর্মরত ১২ জন বিচারককে বদলি করা হয়েছে। এর মধ্যে ১০ জন জেলা ও দায়রা জজ এবং ২ জন যুগ্ম জেলা ও দায়রা জজ পদমর্যাদার বিচারক রয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ৯ ফেব্রম্নয়ারি তাদের বদলি সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ওসমান হায়দারের সই করা প্রজ্ঞাপনের ভাষ্যমতে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিশিয়াল সার্ভিসের এসব সদস্যকে বদলি করা হয়েছে। তাদের বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বদলিকৃত কর্মস্থলে প্রজ্ঞাপনে বর্ণিত পদে নিয়োগ করা হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিশেষ জজ শেখ নাজমুল আলমকে যশোরের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

ঢাকার মানব পাচার অপরাধ দমন ট্রাইবু্যনালের বিচারক কাজী আবদুল হান্নানকে বদলি করে মুন্সীগঞ্জের জেলা ও দায়রা জজের দায়িত্ব দেওয়া হয়েছে।

ঢাকার দ্রম্নত বিচার ট্রাইবু্যনাল-২ এর বিচারক জাকির হোসেনকে বদলি করা হয়েছে মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালে। আর মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালের বিচারক মো. রফিকুল ইসলামকে বদলি করে দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকার মানব পাচার অপরাধ দমন ট্রাইবু্যনালে।

ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানকে বদলি করে রাজশাহীর মহানগর দায়রা জজের দায়িত্ব দেওয়া হয়েছে। রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. রেজাউল করিমকে বদলি করে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-২ এর দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজশাহীর মহানগর দায়রা জজকে বদলি করা হয়েছে রংপুরের শ্রম আদালতের চেয়ারম্যান বিচারক হিসেবে। আর রংপুরের শ্রম আদালতের চেয়ারম্যান বিচারক মো. হায়দার আলীকে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক হিসেবে বদলি করা হয়েছে।

কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-২ এর বিচারক মো. সোলায়মানকে বদলি করা হয়েছে মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালের বিচারক হিসেবে। আর মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালের বিচারক আফিয়া বেগমকে বদলি করে ঢাকার সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের স্পেশাল ট্রাইবু্যনালের বিচারকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া টাঙ্গাইলের যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ায়েজ আল কুরুনী ও জামালপুরের ল্যান্ড সার্ভে ট্রাইবু্যনালের বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ আরিফুল ইসলামকে বদলি করে দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকার অর্থঋণ আদালতের জজ হিসেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে