বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সহকারী জজ হিসেবে সাময়িকভাবে মনোনীত প্রার্থীদের ডোপ টেস্ট ও স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি প্রকাশ

আইন ও বিচার ডেস্ক
  ১৪ মার্চ ২০২৩, ০০:০০

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের প্রবেশ পদ সহকারী জজ (১৫শ বিজেএস) নিয়োগের জন্য সাময়িকভাবে মনোনীত প্রার্থীদের ডোপ টেস্ট ও স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয় থেকে পরীক্ষা নিয়ন্ত্রক জেলা ও দায়রা জজ শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, সংশ্লিষ্ট প্রার্থীদের ডোপ টেস্ট আগামী ১৮ মার্চ রাজধানীর আগারগাঁওয়ের শের-ই-বাংলানগরস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেন্স সেন্টারে অনুষ্ঠিত হবে। আর স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে। উভয় পরীক্ষা সকাল ৯টা থেকে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীদের যথাযথ স্বাস্থ্য বিধি মেনে উপস্থিত হতে বলা হয়েছে।

ডোপ টেস্ট ও স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো পরিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে ইঔঝ ঙহষরহব জবমরংঃৎধঃরড়হ ঝুংঃবস-এ ষড়ম রহ করে প্রবেশপত্র প্রিন্ট করে নেওয়া যাবে।

গত ২৪ জানুয়ারি পঞ্চদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় ১০৩ জন সাময়িকভাবে উত্তীর্ণ ও মনোনীত হন। মেধাক্রমে ১০০, ১০১, ১০২ ও ১০৩তম প্রার্থীর প্রাপ্ত নম্বর একই হওয়ায় নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে উলিস্নখিত ১০০ জন প্রার্থীর সঙ্গে অতিরিক্ত ৩ জন প্রার্থীসহ মোট ১০৩ জনকে মনোনীত করা হয়েছে।

এর আগে, গত বছরের ৩০ জুলাই ঢাকার তিনটি কেন্দ্রে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেন সাড়ে ৮ হাজার প্রার্থী। এর মধ্যে ৭৫০ জন উত্তীর্ণ হন।

প্রিলিমিনারি পরীক্ষায় কৃতকার্য প্রার্থীরা একই বছরের ২৭ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ৫৬৩ জন উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা কমিশন সচিবালয়ে অনুষ্ঠিত হয়। এরপর চূড়ান্ত ফলাফল প্রকাশ হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের প্রবেশ পদ সহকারী জজ (১৫শ বিজেএস) নিয়োগের বিজ্ঞপ্তি ২০২২ সালের মে মাসে প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী ১০০ জন সহকারী জজ নিয়োগের কথা রয়েছে। তবে বিধি অনুযায়ী পদ সংখ্যা হ্রাস বা বৃদ্ধি হতে পারে।

--

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে