রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

যৌনতা নিয়ে বিভিন্ন দেশের অদ্ভুত কিছু আইন

আইন ও বিচার ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০
যৌনতা নিয়ে বিভিন্ন দেশের অদ্ভুত কিছু আইন

যৌনতা একান্ত ব্যক্তিগত অনুভূতি। দু'জন মানুষের নিবিড় মুহূর্ত কীভাবে উদ্‌যাপন করবেন, তা একান্তই নিজস্ব পছন্দের ওপর নির্ভর করে। মাঝেমধ্যে স্বাদবদলের জন্য বদল আসে সঙ্গম করার পদ্ধতিতেও। বদল আসে সঙ্গমের ভঙ্গিমাতেও। সঙ্গমকে আরও উত্তেজনাপূর্ণ করে তুলতে সঙ্গমের মুহূর্তে কার অবস্থান কোথায় থাকবে, তা নিয়েও বারবার পরীক্ষা-নিরীক্ষা চলতে থাকে। কিন্তু এই বিষয়টি নিয়েও যে আইন থাকতে পারে, তা বোধ হয় জানা নেই অনেকেরই। পৃথিবীর এমন কিছু অদ্ভুত যৌন আইন রয়েছে- যা জানলে বিস্মিত হতে পারেন।

কলম্বিয়া

এ দেশের মহিলাদের একমাত্র স্বামীর সঙ্গেই সঙ্গমে লিপ্ত হওয়ার অধিকার রয়েছে। স্বামী ব্যতীত অন্য কোনো পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলা এ দেশে আইনবিরুদ্ধ। এবং বিয়ের পর প্রথমবার মায়ের সামনে স্বামীর সঙ্গে শারীরিকভাবে ঘনিষ্ঠ হতে হয় মেয়েদের।

বলিভিয়া

এ দেশে এক পুরুষ একই সময়ে কোনো মহিলা এবং তার মেয়ের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে পারেন। এমন যৌনাচার বৈধ এ দেশে।

ইংল্যান্ড

ইংল্যান্ডের লিভারপুলে অনেক মহিলাই সেল্‌সের চাকরি করেন। এ দেশের আইন বলছে, মহিলারা চাইলে ঊর্ধ্বাঙ্গ উন্মুক্ত রেখে কাজ করতে পারেন। যে সব মহিলা মাছের দোকান চালান, এই নিয়ম একমাত্র তাদের ক্ষেত্রেই কার্যকর।

হংকং

স্বামী যদি কোনো মহিলার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন, সে ক্ষেত্রে স্ত্রী চাইলে শাস্তি হিসেবে স্বামীকে হত্যাও করতে পারেন। তবে তা করতে হবে সম্পূর্ণ খালি হাতে। কোনো অস্ত্র ব্যবহার করা যাবে না।

গুয়াম

এ দেশের অধিকাংশ পুরুষের পেশা হলো বিভিন্ন অঞ্চলে ঘুরে অল্পবয়সি মেয়েদের কুমারীত্ব ঘোচানো। জীবনে প্রথমবার যৌনতার স্বাদ পেতে অনেকেই ভাড়া করে নিয়ে যান পুরুষদের।

বাহরাইন

এ দেশে একজন পুরুষ ডাক্তার অনায়াসে মহিলা রোগীর যৌনাঙ্গ পরীক্ষা করতে পারেন। কিন্তু পরীক্ষার সময়ে সরাসরি সে দিকে তাকানো নিষিদ্ধ। আয়নায় প্রতিফলন দেখেই চিকিৎসা করতে হবে।

লেবানন

এ দেশে পুরুষদের আইনত পশুর সঙ্গে যৌনমিলনের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেটি হতে হবে স্ত্রী-পশু। পুরুষ-পশুর সঙ্গে যৌনমিলন করলে হবে মৃতু্যদন্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে