রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

১১তম বিজেএস ফোরামের সভাপতি হলেন মুজাহিদুল, সম্পাদক অভিজিৎ

আইন ও বিচার ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০
১১তম বিজেএস ফোরামের সভাপতি হলেন মুজাহিদুল, সম্পাদক অভিজিৎ

একাদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিজেএস) নির্বাহী পরিষদের ২য়বারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলাম লেনিন সভাপতি এবং মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অভিজিৎ চৌধুরী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। বিগত ১১ ও ১৮ মার্চ দুই দিনব্যাপী অনলাইনের মাধ্যমে নির্বাচন সম্পন্ন করা হয়। ভোটাররা ইমেইলের মাধ্যমে ভোটদান সম্পন্ন করেন। তিনজন বিচারকের সমন্বয়ে গঠিত ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করেন।

নির্বাহী পরিষদের অন্যান্য পদে ফয়সাল আহম্মেদ অন্তর (সহ-সভাপতি), মো. রাকিব হাসান (যুগ্ম সাধারণ সম্পাদক), মো. গাজী সালাউদ্দিন (সাংগঠনিক সম্পাদক), সাইফুল ইসলাম (কোষাধ্যক্ষ), রাহুল দে (তথ্যপ্রযুক্তি ও প্রচার সম্পাদক) নির্বাচিত হন। তবে এসব পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

আর সাংস্কৃতিক ও সাহিত্য সম্পাদক পদে বগুড়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অনন্যা রায় নির্বাচিত হয়েছেন। সভাপতি, সাধারণ সম্পাদক ও সংস্কৃতিক এবং সাহিত্য সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী থাকায় ১১ ও ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচিত প্রত্যেক সদস্য দেশের বিভিন্ন আদালতে বিচারকের দায়িত্ব পালন করছেন। ২ বছরের জন্য নির্বাচিত কমিটি ২২ মার্চ হতে দায়িত্ব গ্রহণ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে