সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এবার নারায়ণগঞ্জে আইনজীবী ছাড়াই জামিন পেলেন আসামি

আইন ও বিচার ডেস্ক
  ০৩ অক্টোবর ২০২৩, ০০:০০

নারায়ণগঞ্জ আদালতে আইনজীবী ছাড়াই একজন আসামি জামিনে মুক্তি লাভ করেছেন। সদর থানার নয়াপাড়া তারা মসজিদ এলাকার আব্দুস সাত্তারের ছেলে বাবুকে কোন আইনজীবী ছাড়াই জামিনে মুক্তির আদেশ প্রদান করেন আদালত। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পঞ্চম আদালতের বিচারক (সিনিয়র ম্যাজিস্ট্রেট) মোনালিসা সনি ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ৪৯৬, ৪৯৭ ও ৪৯৯ ধারার (পি) ৬১ ক্রিমিনাল রুলস অ্যান্ড অর্ডারসের প্রদত্ত ক্ষমতাবলে এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. ঘাবিবুলস্নাহ (মমিন) জানান, ফতুলস্না থানার গ্রেপ্তার আসামি মো. বাবু আদালতে দাঁড়িয়ে কোনো আইনজীবীর সহযোগিতা ছাড়াই নিজে মৌখিকভাবে জামিনের আবেদন করেন। আদালত তার আবেদন মঞ্জুর করে মুক্তির আদেশ দেন।

নারায়ণগঞ্জ আদালত পাড়ায় এই প্রথম এরকম জামিনের ঘটনা ঘটলো। এতে স্বস্তি প্রকাশ করেছেন সাধারণ বিচারপ্রার্থীরা। এ সময় বিচারকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আদালত সূত্রে জানা গেছে, ৪ গ্রাম গাঁজা রাখার অপরাধে আসামি বাবু গত ২০ ফেব্রম্নয়ারি থেকে হাজতবাস করছিলেন। সরকারিভাবে আইনগত সহায়তা গ্রহণের বিষয়ে তিনি অবগত নন। আসামির পিতামাতা না থাকায় সে কোনো আইনজীবীও নিয়োগ করতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে