রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

মিথ্যা মামলা করায় বাদীকে জরিমানা, জাল দলিল দাখিলের দায়ে মামলা

আইন ও বিচার ডেস্ক
  ২১ নভেম্বর ২০২৩, ০০:০০

সুনামগঞ্জের দোয়ারাবাজার দেওয়ানি আদালতে জাল দলিল দাখিল করে মিথ্যা মামলা করায় বাদীকে জরিমানা করেছেন আদালত। পাশাপাশি আদালতের নির্দেশে বাদীর বিরুদ্ধে জালিয়াতির মামলা করা হয়েছে। সহকারী জজ আদালত দোয়ারাবাজারের বিচারক আসিফ আলম চৌধুরী এই রায় দেন। পরে আদালতের নির্দেশে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদীর বিরুদ্ধে ফৌজদারি মামলা করেন দোয়ারাবাজার আদালতের সেরেস্তাদার সায়েদুল হক।

আদালত সূত্রে জানা যায়, দোয়ারাবাজার সহকারী জজ আদালতে আবুল কাসেম মোহাম্মদ ফজলুল হক বাদী হয়ে একই উপজেলার বাসিন্দা রেনু মিয়া গংয়ের বিরুদ্ধে ২০১৮ সালে একটি স্বত্ব মামলা করেন। সেই মামলায় বাদী একটি সৃজিত দলিলকে তার স্বত্ব্ব দলিলের জাবেদা নকল দাবি করে, আদালতে দাখিল করে নালিশা ভূমিতে স্বত্ব্ব ঘোষণার প্রার্থনা করেন।

সাক্ষ্য প্রমাণ পর্যালোচনাকালে আদালতের কাছে দলিলটি জাল বলে প্রমাণিত হওয়ায় আদালত মামলাটি খারিজ করে বাদীকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং দোয়ারাবাজার আদালতের সেরেস্তাদারকে বাদীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দেন। মোহাম্মদ ফজলুল হকের বাড়ি দোয়ারাবাজার উপজেলার নন্দীগ্রাম গ্রামে।

ওই নির্দেশনা অনুযায়ী, আদালতে জাল দলিল দাখিল করার অপরাধে দোয়ারাবাজার আদালতের সেরেস্তাদার সায়েদুল হক বাদী হয়ে মিথ্যা মামলার বাদী আবুল কাসেম মোহাম্মদ ফজলুল হকের বিরুদ্ধে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুনামগঞ্জ সদর আমলি আদালত) জালিয়াতির মামলা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে