বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

থানা থেকে মদ উধাও, অভিযুক্ত হলো ইঁদুর!

আইন ও বিচার ডেস্ক
  ২১ নভেম্বর ২০২৩, ০০:০০
থানা থেকে মদ উধাও, অভিযুক্ত হলো ইঁদুর!

অভিযান চালিয়ে ৬০ বোতল অবৈধ মদ উদ্ধার করেছিল পুলিশ। আইনি প্রক্রিয়ার কারণে তা আদালতে পেশ করার কথা ছিল, কিন্তু তা সম্ভব হয়নি। কারণ হিসেবে বিচারকদের সামনে আজব দাবি করলেন অসহায় পুলিশকর্মীরা।

তারা জানালেন, ওই মদ ডাকাতি করেছে একদল ইঁদুর! খোঁজ করে এখনো পর্যন্ত অভিযুক্ত একটি ইঁদুরকে গ্রেপ্তার করেছেন। এমন ঘটনাও কি আদৌ সম্ভব? ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানায় এমন ঘটনা ঘটেছে বলেই দাবি করছেন থানার পুলিশকর্মীরা।

ভারতের গণমাধ্যমের এক প্রতিবেদন থেকে জানা যায়, ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানার পুলিশ একটি অভিযানে ৬০ বোতল অবৈধ মদ উদ্ধার করেছিল। থানার গুদামে রাখা হয়েছিল বাজেয়াপ্ত ওই সরকারি সম্পত্তি। কিন্তু সেখানে মাত্রাতিরিক্ত ইঁদুরের দৌরাত্ম্য। আদালতে পুলিশ দাবি করল, তারা খালি বোতল দাখিল করতে পারবে, কারণ মদ খেয়ে ফেলেছে একটি ইঁদুর। ফাঁদ পেতে একটি ইঁদুরকে কোনোরকমে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।

পুলিশের দাবি, ইঁদুর শুধু মদের বোতলই নয়, অন্য গুরুত্বপূর্ণ নথিও নষ্ট করেছে। এই অবস্থায় আদালতে সাক্ষ্যপ্রমাণ শেষে খুবই অস্বস্তিতে পড়তে হয়েছিল তাদের।

জানা গেছে, কেবল ছিন্দওয়াড়ার ওই থানাতেই নয়, অন্য সরকারি দপ্তরগুলোও ইঁদুরের দাপটে জেরবার। জেলা হাসপাতালেও নাকি প্রতি বছর লাখ লাখ টাকা খরচ করে ইঁদুর ধরা হয়ে থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে