বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

দাঁতের গঠন পছন্দ না হওয়ায় চিকিৎসকের বিরুদ্ধে মামলা করলেন আমেরিকান তরুণী

আইন ও বিচার ডেস্ক
  ০২ জানুয়ারি ২০২৪, ০০:০০

দাঁতের গঠন ঠিক করাতে চিকিৎসকের কাছে গিয়েছিলেন তরুণী। কিন্তু ফিরে আসার পর আয়নায় নিজেকে দেখে নাকি চমকে ওঠেন তিনি। চারটি রুট ক্যানেল, ২০টি ফিলিং করানোর পরেও সেটিং মনের মতো না হওয়ায় চিকিৎসকের নামে মামলা করলেন তরুণী। ক্যাথলিন উইলসন নামে আমেরিকার বাসিন্দা ওই তরুণী দন্ত্যচিকিৎসক কেভিন মোলড্রেমের বিরুদ্ধে সঠিক চিকিৎসা না করার অভিযোগ এনেছেন।

তবে ক্যাথলিনের অভিযোগ অবশ্য মানতে নারাজ চিকিৎসক। তাঁর দাবি, ওই তরুণী তার নামে একেবারে মিথ্যা অভিযোগ আনছেন। সেই অভিযোগের কোনও ভিত্তি নেই। অন্যদিকে, ক্যাথলিনের অভিযোগ, চিকিৎসক তার দাঁতের ঠিকমতো চিকিৎসা করেননি। রুট ক্যানেল করার সময় দাঁতের ওই জায়গাটি ঠিক করে অবশও করেননি। এবং ব্যথা কমানোর যে ইঞ্জেকশন তাকে দেওয়া হয়েছিল, সেটাও ঠিক মতো কাজ করেনি।

উইলসনের অভিযোগ অগ্রাহ্য করে চিকিৎসকের দাবি, ওই তরুণীর কিছু দাঁতের গঠন একেবারে বিরল। সাধারণত এমন হয় না। ফলে সেগুলোকে সঠিক গঠনে নিয়ে আসার জন্য তিনি প্রভূত চেষ্টা করেছেন। তা সত্ত্বেও তিনি কেন এমন ভ্রান্ত অভিযোগ আনছেন, সেটাই বুঝতে পারছেন না।

উইলসন বহু দিন ধরেই দাঁতের চিকিৎসক খুঁজছিলেন। এক বন্ধুর মারফত তিনি কেভিনের খোঁজ পেয়েছিলেন। প্রথমবার যখন চিকিৎসকের কাছে যান, উইলসন আশ্বস্ত হয়েছিলেন। মোট তিনটি ধাপে প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছিল। চিকিৎসা শেষ হওয়ার পরেই উইলসন বিষয়টি কী দাঁড়িয়েছে, সেটা দেখতে যান। কিন্তু তা পছন্দ না হওয়ায় চিকিৎসকের নামে মামলা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে