বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

মৃত ব্যক্তির স্বাক্ষর জালিয়াতি

বাদী-বিবাদী জেলহাজতে

বাদী-বিবাদী জেলহাজতে

ঝালকাঠীতে মৃত ব্যক্তির সই জাল করে আপস মীমাংসার চেষ্টা করায় মামলার বাদী ও বিবাদীকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। একই সঙ্গে সংশ্লিষ্ট আদালতের বিচারক নিজেই বাদী হয়ে উভয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

গত সপ্তাহে ঝালকাঠী ল্যান্ড সার্ভে ট্রাইবু্যনাল আদালতের বিচারক শিহাবুল ইসলাম তাদের জেলহাজাতে পাঠানোর আদেশ দেন। ওই দুই ব্যক্তি হলেন- বাদী আক্কাস মৃধা (৪২) ও বিবাদী খলিলুর রহমান (৩৫)।

আদালতের বেঞ্চ সহকারী শহিদুল ইসলাম আদেশের বিষয়টি নিশ্চিত করে জানান, রেকর্ড সংশোধনীর এই মোকদ্দমায় জালিয়াতির আশ্রয় নেওয়ায় বিচারক নিজেই বাদী হয়ে উভয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

মামলার নথি ও আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৪৮ শতাংশ জমি নিয়ে ঝালকাঠী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আক্কাস মৃধা ও খলিলুর রহমানদের সঙ্গে একটি রেকর্ড সংশোধনীর মোকদ্দমা চলমান। মোকদ্দমা চলাকালেই বিবাদী পক্ষের আবু হানিফা মারা যান। বিষয়টি আদালতের কাছে গোপন করে আপস-মীমাংসার জন্য আদালতে আবেদন করা হয়। গতকাল বাদী ও বিবাদী উভয়পক্ষ আপস-মীমাংসার জন্য আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দেয়। কিন্তু মৃত আবু হানিফাকে জীবিত দেখিয়ে তার সই জাল করে আদালতে আবেদনটি দাখিল করা হয়। বিষয়টি আদালতের নজরে এলে বাদী-বিবাদী উভয়কেই জেলহাজাতে পাঠায় আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে