logo
রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭

  জাহাঙ্গীর বিপস্নব   ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

রিয়াকে নিয়ে বিরক্ত বলিউড

মৃতু্যর আগে সুশান্ত সিং যতটা না আলোচনায় ছিলেন তার চেয়ে হাজার গুণ জনপ্রিয়তা অর্জন করেছেন মৃতু্যর পর। তবে তার মৃতু্য নিয়ে এখনো চলছে নানা বিতর্ক। সাধারণ মৃতু্য নাকি আত্মহত্যা? নাকি খুন করা হয়েছে- এমন প্রশ্নে জর্জরিত বলিউড। চলছে নানা রকম মন্তব্য। এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে সুশান্তর সাবেক প্রেমিকা রিয়া চক্রবর্তীকে। সব মিলিয়ে উত্তপ্ত বলিউড এবং টলিউড। রিয়াকে নিয়ে বিব্রত হয়ে বিরক্তিও প্রকাশ করেছেন অনেক তারকা।

রিয়াকে নিয়ে বিরক্ত বলিউড
রিয়া চক্রবর্তী
ছাই রঙের একটা এসইউভি থেকে নেমে দ্রম্নত গতিতে মুম্বাইয়ের এনসিবির অফিসের দিকে এগুতে গিয়ে একবার পেছন ফিরে তাকালেন রিয়া চক্রবর্তী। একজন মহিলা পুলিস অফিসার এগিয়ে এসে তাকে সঙ্গ দিলেন। তখনও কেউ জানে না, মাত্র কয়েক ঘণ্টা পরেই নারকোটিক্স কন্ট্রোল বু্যরো (এনসিবি) তাকে গ্রেপ্তার করবে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তার টি-শার্টের লেখা-'রোজেস আর রেড/ভায়োলেটস আর বস্নু /লেটস স্ম্যাশ দ্য পেট্রিয়ার্কি, মি অ্যান্ড ইউ'।

তিন দিনের জেরা শেষে ২৮ বছরের মেয়েটিই গ্রেপ্তার হলো। রিয়ার বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী অবশ্য এই আশঙ্কায় আগের দিনই একটা আবেগঘন পোস্ট করেছিলেন। যদিও নেটিজেনরা তাকে তুলোধোনা করতে ছাড়েননি। মঙ্গলবার রিয়ার গ্রেপ্তারের পরে ছবিটা অল্প হলেও বদলাতে শুরু করেছে। প্রশ্ন উঠছে, তবে এটাই কি ছিল ভবিষ্যৎ? নেপথ্যে কী কেউ কেউ স্বস্তির নিঃশ্বাস ফেলছেন? /ইতোমধ্যে রিয়াকে সোশ্যাল মিডিয়ায় হয়রানি করা হচ্ছে বলে বলিউডে আওয়াজ উঠতে শুরু করেছে। সোনম কাপুর, বিদ্যা বালন, শিবানী, অনুরাগ কাশ্যপসহ আরও অনেক বলিউড তারকা সোশ্যাল মিডিয়ায় রিয়ার জন্য বিচার চাইছেন। কারিনা কাপুর খান, দিয়া মির্জা, ফারহান আখতার, জোয়া আখতার, অভয় দেওল, হুমা কুরেশির মতো বলিউড সেলিব্রিটিরা রিয়ার টি-শার্টের লেখাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কার্যত তার পাশে দাঁড়িয়েছেন।

শুধু সেলেব্রিটিরাই নন, সাধারণের কণ্ঠেও সুশান্ত সিং রাজপুতের সঙ্গে রিয়ার জন্য সুবিচারের আওয়াজ ধীরে ধীরে জায়গা করে নিচ্ছে। সুশান্ত মারা যাওয়ার পর স্বজনপোষণের ইসু্যতে তোলপাড় হয়েছিল বলিউড। সেই আগুনের আঁচ এসে পড়েছিল টলিউডেও। এবার রিয়ার গ্রেপ্তারির পরে কী বলছে টলিউডের মহিলা ব্রিগেড?

প্রসঙ্গত, বেশ কয়েকজন প্রথম সারির টলিউড অভিনেত্রী এ বিষয়ে মুখ খুলতে চাননি। আবার অন্যদিকে অনেকেই সরাসরি তাদের সুচিন্তিত মতামত জানিয়েছেন।

টলিউডে নেপোটিজম বিতর্কে সরাসরি প্রসেনজিৎ-ঋতুপর্ণার নাম করে অভিযোগ তুলে সাড়া ফেলে দিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। রিয়ার গ্রেপ্তারের বিষয়েও রাখঢাক নেই তার কথায়। আর এ প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ার ভূমিকাতেও বিরক্ত তিনি। 'এখন তো সোশ্যাল মিডিয়াই সবকিছু ঠিক করে দিচ্ছে। কোনো কিছু সত্য-মিথ্যা যাচাই না করে সবাই ঝাঁপিয়ে পড়ছে। সুশান্ত খুন হয়েছেন না আত্মহত্যা করেছেন, সেটা এখনো পরিষ্কার নয়। অথচ মিডিয়ার হাতে মেয়েটির ব্যক্তিগত ভিডিও চলে আসছে, রোজই নিত্যনতুন হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশিত হচ্ছে। এটা ঠিক নয়। কে জানে, দুদিন বাদে হয়তো সোশ্যাল মিডিয়াতেই ভোটগ্রহণ পর্ব হবে,' তির্যক মন্তব্য অভিনেত্রীর।

সাংসদ-অভিনেত্রী নুসরাত জাহান আবার এ ঘটনার পেছনে সরাসরি রাজনীতির খেলা দেখছেন। পাশাপাশি তিনি সংবাদমাধ্যমের একাংশের ভূমিকার দিকেও আঙুল তুলছেন। 'আমার মনে হয়, এ ঘটনা রাজনৈতিক মদতপুষ্ট এবং পুরোপুরিভাবে মিডিয়া দ্বারা চালিত। সুশান্তের মৃতু্যর তদন্তে কি এনসিবির দ্বারা রিয়া চক্রবর্তীর গ্রেপ্তারই একমাত্র সমাধান? আসল উদ্দেশ্যটা কী? সুশান্তের মৃতু্যর কিনারা করা নাকি যে কোনো মূল্যে রিয়াকে দোষীসাব্যস্ত করা? এ সময়ে সিবিআই চুপ রয়েছে কেন?' প্রশ্ন তুলছেন নুসরাত। তবে দেশের বিচার ব্যবস্থার ওপরে সম্পূর্ণ আস্থা রয়েছে তার। 'আমার বিশ্বাস নিরপেক্ষ তদন্ত হবে এবং সবাই আসল সত্যিটা জানতে পারব,' বলছেন অভিনেত্রী।

তদন্তের ওপর পূর্ণ আস্থা রয়েছে বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী তথা ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পালেরও। 'আমার বিশ্বাস তদন্তে সত্যিটা উঠে আসবে। সিবিআই, এনসিবি'কে তো আর এমনি এমনি দায়িত্ব দেওয়া হয়নি। নিঃসন্দেহে সুশান্তের মৃতু্য আমাদের কাছে খুবই বেদনাদায়ক। সুশান্ত যদি সত্যিই খুন হয়ে থাকেন, তাহলে তার পেছনে যারা আছে, তাদের শাস্তি পাওয়া দরকার,' স্পষ্ট বক্তব্য অগ্নিমিত্রার। আর এই যে এখন সোশ্যাল মিডিয়ায় 'হ্যাশট্যাগ জাস্টিস ফর রিয়া' ক্যাম্পেন শুরু হয়েছে, তা নিয়ে অগ্নিমিত্রার বক্তব্য, 'সোশ্যাল মিডিয়ায় এসব হয়েই থাকে। সরাসরি খুন না করে সুশান্তকে যদি আত্মহত্যার দিকে কেউ ঠেলে দিয়ে থাকে, তাহলে তারও কঠোরতম শাস্তি দরকার। রিয়া যদি দোষী না হন, তাহলে তিনি নিশ্চয়ই ছাড়া পেয়ে যাবেন।' রিয়ার গ্রেপ্তারি নিয়ে অগ্নিমিত্রার মাথাব্যথা না থাকলেও শ্রীলেখা কিন্তু বলছেন, এই অভিনেত্রীকে নিয়ে যেভাবে টানাপড়েন চলছে, তাতে ওর কেরিয়ার শেষ হওয়া প্রায় নিশ্চিত। আবার তার আশঙ্কা, রিয়ার ঘটনার আড়ালে হয়তো বলিউডের অনেক রাঘববোয়ালরা ছাড়া পেয়ে যেতে পারেন। 'ড্রাগের বিষয় যদি থাকে, তাহলে তো বলিউডের অনেক বড় বড় লোকের নামও জড়িয়ে যেতে পারে। কিন্তু সেটা কি হবে? সব ধামাচাপা পড়ে ধরা পড়বে হয়তো চুনোপুঁটিরা। সত্যি-মিথ্যা না জেনে শুধু মহেশ ভাটের সঙ্গে ছবি আছে বলে, রিয়ার সঙ্গে এরকম আচরণ ঠিক নয়,' বলছেন শ্রীলেখা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে