শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

করোনাতেও বিয়ের বাদ্যি

করোনাতেও বিয়ের বাদ্যি
বর রেজা আমিন সুমনের সঙ্গে শমী কায়সার

মিডিয়াতে যখন যে জোয়ার আসে, সেই জোয়ারেই গা ভাসতে দেখা যায় অনেককেই। দেখা যায়, ছবি বা যে সিনেমা কিংবা নাটক যা একবার হিট হয়ে যায়, সবাই তখন ওই ধরনের গল্প কিংবা প্রেক্ষাপটের নাটক-সিনেমা বানানোর হিড়িক পড়ে যায়। আবার বিয়ে অথবা বিয়ে বিচ্ছেদের বিষয়েও একই চিত্র দেখা যায় বেশির ভাগ সময়। বছরে একবার কিংবা দু'বার বিয়ের মৌসুম আসে শোবিজ জগতে। একবার বছরের শুরুতে বিশ্ব ভালোবাসা দিবসে, আরেকবার বছর শেষে শীত মৌসুমে। এবার অবশ্য মৌসুমের আগেই বিয়ের ধুম পড়েছে। যদিও সরকারের পক্ষ থেকে এই শীত এবং করোনার সময়ে বিয়ে কিংবা বড় ধরনের জন্মদিনও পালন না করার আহ্বান জানানো হয়েছে; কিন্তু সময় কী আর বাধা মানে? এই প্রতিকূলতার মাঝেও বিয়ের পিঁড়িতে বসছেন গস্নামার দুনিয়ার বেশ কয়েকজন তারকা। কেউ কেউ আবার আপাতত বাগদান সম্পন্ন করে রেখেছেন। অচিরেই ধুমধাম করে বিয়ের বাকি আনুষ্ঠানিকতা শেষ করবেন।

শুরুটা করা যাক আমাদের শোবিজ জগতের সিনিয়র অভিনেত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্ব শমী কায়সারকে দিয়েই। গত ২৭ সেপ্টেম্বর পারিবারিকভাবে ব্যবসায়ী রেজা আমিন সুমনের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়ে অনেকটা হইচই ফেলে দেন এ তারকা। যদিও এতদিন ধরে বিষয়টি প্রকাশ পায়নি। শুক্রবার রাজধানীর ইস্কাটনে শমীর বাসায় দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ের আয়োজন অনুষ্ঠিত হয়। এটা নিয়ে এখনো অনেক আলোচনা-সমালোচনা চলছে। কিন্তু সবশেষে ইতিবাচক হিসেবেই দেখছে শমীর এ তৃতীয় বিয়েকে। সহকর্মী ও ভক্তদের কাছ থেকে শুভেচ্ছাও পাচ্ছেন তিনি।

নতুন জীবনে পা রাখা প্রসঙ্গে শমী কায়সার বলেন, 'বন্ধুত্ব থেকেই পরিণয়। আমরা দীর্ঘদিন ধরেই পরস্পরের খুব ভালো বন্ধু। তারপর অনেক চিন্তাভাবনা করেই বিয়ের সিদ্ধান্ত। আমাদের একজন মানুষকে জীবনসঙ্গী করার জন্য সবচেয়ে যেটা জরুরি, তা হলো পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ ও নির্ভরতার জায়গা। আমাদের মধ্যে সেটি প্রবল বলেই বিয়ের সিদ্ধান্ত নিয়েছি।'

শমী কায়সার জানান, বিয়ের পর থেকে তার ফোন এক মুহূর্তের জন্যও নিশ্চুপ থাকছে না। একের পর এক সবাই ফোন করে শুভেচ্ছা বার্তা দিচ্ছে, দোয়া করছে। তিনি বলেন, এত ব্যস্ততার মধ্যে আমি কাউকেই আয়েশ করে মনের কথাগুলো বলতে পারছি না। ঘরভর্তি মানুষ, বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন। সবাইকে পেয়ে সত্যিই খুব ভালো লাগছে। আমাদের বিয়েতে সবাই যেভাবে তাদের আনন্দ প্রকাশ করছে তাতে নিজেই আনন্দে আত্মাহারা হয়ে গেছি। সবার কাছে একটাই প্রত্যাশা, সেটি হলো দোয়া। যেন আমরা ভালো থাকি।

জানা গেছে, পেশায় ব্যবসায়ী রেজা আমিন সুমনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রামে। সেখানে এক অভিজাত পরিবারে জন্ম তার। তার বর্তমানে নিজের ব্যবসাপ্রতিষ্ঠান থাকলেও কর্মজীবনের্ যাংগস গ্রম্নপে চাকরি করেছেন। পরে নিজে ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। ব্যবসায়িক সূত্রে শমীর সঙ্গে পরিচয় ও পরে বন্ধুত্ব গড়ে ওঠে।

শমীর বিয়ের খবরের রেশ কাটার আগেই খবর এলো বিয়ে করেছে আরেক মডেল-অভিনেত্রী শার্লিন ফারজানা। প্রায় এক বছরেরও বেশি সময় পর্দায় দেখা মেলেনি এ মডেল ও অভিনেত্রীর। তার অভিনীত 'ঊনপঞ্চাশ বাতাস' সিনেমা মুক্তির কথা থাকলেও তা পিছিয়ে যায় বারবার। যার কারণে আলোচনা থেকে একদম দূরে ছিলেন তিনি। শেষ পর্যন্ত বিয়ের মাধ্যমে আলোচনায় ফিরলেন শার্লিন। যদিও খবরটি পুরানো। কিন্তু এতদিন অপ্রকাশিতই ছিল তাদের বিয়ের খবর। জানা গেছে, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বিশিষ্ট ব্যবসায়ী, প্রকৌশলী ও আইটি বিশেষজ্ঞ এহসানুল হকের সঙ্গে বনানীর নিজস্ব বাসাতে বাগদান হয় শার্লিনের। শুধু তাই নয়, সে বছরের ২৩ নভেম্বর দুই পরিবারের সম্মতিতে এক ঘরোয়া আয়োজনে গুলশানের এক অভিজাত রেস্তেরাঁয় বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। বিয়ের আয়োজনে ছিলেন হোসেন মোহাম্মদ (দুবাই)। এই বিষয়ে শার্লিন ফারজানা বলেন, 'সবকিছু আসলে হঠাৎ করেই হয়ে গেছে। তবে আমাদের দুই পরিবারের সদস্য, ঘনিষ্ঠজনরা উপস্থিত ছিলেন। আমাদের বড় আয়োজন করে সবকিছু করার পরিকল্পনা থাকলেও সিনেমা মুক্তির কথা ভেবে সেটা তখন আর করা হয়নি। এরপর করোনার কারণে আর ওরকম কিছু ভাবিনি। তবে আগামী জানুয়ারি মাসে কাছের মানুষকে নিয়ে একটা বড় আয়োজনের গেট টুগেদার করার পরিকল্পনা আছে আমাদের।'

শার্লিনের পর হঠাৎ দ্বিতীয় বিয়ে করলেন ছোটপর্দার আরেক অভিনেতা শ্যামল মাওলা। পাত্রী তার দীর্ঘদিনের বন্ধু মাহা শিকদার। ১০ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ সময়ে উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্য ও কাছের বন্ধুরা। খোঁজ খবর নিয়ে জানা গেছে, মাহা শিকদার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন নিয়ে পড়ছেন। এছাড়া ছোট পর্দায় তাকে অভিনয় করতেও দেখা গেছে।

এটি শ্যামল মাওলার দ্বিতীয় বিয়ে। প্রথম স্ত্রী নন্দিতার সঙ্গে তার তিন বছরের সংসার ছিল। সেই সংসারে তাদের একটি পুত্র সন্তানও রয়েছে।

এবার চোখ রাখা যাক, বাইরের দেশের তারকার বিয়ের দিকে। শিগগিরই ফের বিয়ের বাদ্য বাজছে আমেরিকার জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী এবং ব্যবসায়ী জেনিফার লোপেজের। বর হিসেবে থাকছেন দীর্ঘদিনের প্রেমিক ও বেসবল তারকা অ্যালেক্স রড্রিগেজ। সম্প্রতি হলিউড রিপোর্টারকে লোপেজ বিয়ের বিষয়টি অবগত করেন। মজার বিষয় হচ্ছে, বিয়েতে তার ১২ বছর বয়সি মেয়ে এমি গান গাইবে বলেও নিশ্চিত করেছেন।

জানা গেছে, জেনিফারের বিয়ে আরও আগে হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস বাস্তবতায় সেটি স্থগিত হয়ে যাওয়ায় এই তারকার মন খানিকটা ভেঙে গেছে! জেনিফার বলেন, 'আমার মনটা একটু খারাপ। কেননা, বেশ বড় ধরনের পরিকল্পনা তৈরি করে রেখেছিলাম। তবে স্রষ্টা যা ভালো মনে করেন, তা-ই করেছেন। আমাদের এখন চেয়ে চেয়ে দেখা আর অপেক্ষা করা ছাড়া উপায় নেই। তবে বিশ্বাস করি, যা হবে, মঙ্গলের জন্যই হবে।'

এর আগে অবশ্য জেনিফার জোর দিয়ে বলেছিলেন, বিয়ের দিন-তারিখ তার কাছে কোনো ব্যাপার নয়। বলেছিলেন, 'ওকে (অ্যালেক্স) আমি পছন্দ করি। ওকে বলেছি, 'তোমার যা করতে ইচ্ছে করবে, দুজন আলাপ করে নেব।' বলেছি, 'তবে যদি দুজন সারাজীবন এক সঙ্গে থাকার বিষয় আসে, সে ক্ষেত্রে তাড়াহুড়োর কিছু নেই!'

হলিউড থেকে এবার ভারতের দক্ষিণী ছবির জনপ্রিয় তারকা কাজল আগারওয়ালের বিয়ের খবর। অনেকটা গোপনেই বাগদান সেরেছেন এ তারকা। এবার জানা গেল, শিগগিরই বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিচ্ছেন ৩৪ বছরের এই অভিনেত্রী। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, খুব শিগগিরই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন তিনি। তার হবু বরের নাম গৌতম। পেশায় একজন ব্যবসায়ী তিনি। এই গোপন আংটি বদলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাজলের ঘনিষ্ঠ বন্ধু ও অভিনেতা শ্রীনিবাস বেলামকোন্দা।

তবে বিষয়টি নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি বলেও কাজল জানিয়েছেন ওই গণমাধ্যমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে