শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

শুভ জন্মদিন

হাবিব ওয়াহিদ

তারার মেলা রিপোর্ট

সংগীতশিল্পী হাবিব ওয়াহিদের জন্মদিন আজ। বাংলা লোকগীতির ফিউশনের সঙ্গে টেকনো ও শহুরে বিটের সমন্বয়ের জন্য ব্যাপক জনপ্রিয় তিনি। ভিন্ন ধারার কথা ও সুরের গান নিয়ে তিনি রাতারাতি জনপ্রিয়তা লাভ করেন। আজ এই জনপ্রিয় গায়কের জন্মদিন। ১৯৭৯ সালের ১৫ অক্টোবর জন্মগ্রহণ করেন হাবিব। জন্মদিনে প্রিয় মানুষ আর ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় ভাসছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার ভক্ত ও প্রিয়জনরা তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

২০০৪ সালে 'মায়া' অ্যালবামের মাধ্যমে হাবিব এসেছিলেন নতুন আশার সঞ্চার ঘটিয়ে। ভিন্ন ধারার কথা ও সুরের গান নিয়ে তিনি রাতারাতি জনপ্রিয়তা পান। হাবিব ওয়াহিদের হাত ধরে দেশীয় সংগীতের একটা বৈপস্নবিক পরিবর্তন এসেছে। অডিও অ্যালবাম, পেস্নব্যাক ও ভিডিও মাধ্যমে মিলিয়ে জনপ্রিয়তা পেয়েছে তার অসংখ্য গান। শুধু তাই নয়, হাবিবের হাত ধরে তৈরি হয়েছে এ সময়ের বেশ কজন কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক।

হাবিবের সুর আয়োজনে বেশ কিছু চলচ্চিত্রের গানও জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি তিনি নতুন করে বেশ কিছু ছবির গানের কাজ করছেন। হাবিবের আরেক পরিচয় তিনি প্রখ্যাত ফোক শিল্পী ফেরদৌস ওয়াহিদের ছেলে।

'মানব গাড়ি' নিয়ে ঐশীর প্রত্যাশা

তারার মেলা রিপোর্ট

কণ্ঠের কারণেই তার প্রজন্মের শিল্পীদের মধ্যে তিনি একেবারেই আলাদা। তার গান শুনলেই সহজেই অনুমান করা যায় তিনি ফাতিমা তুয যাহরা ঐশী। নুতন একটি গান করেছেন ঐশী, যে গানটি নিয়ে তার প্রত্যাশা অনেক বেশি। গানটির শিরোনাম 'মানব গাড়ি'। ফোক ঘরানার এই গানটি লিখেছেন আহমেদ রব্বানী, সুরও করেছেন তিনিই। গানটির সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। এরই মধ্যে গানটির রেকর্ডিংয়ের কাজ শেষ করেছেন তিনি।

গানটি প্রসঙ্গে ঐশী বলেন,'মানব গাড়ি' গানটি যখন আমাকে সুমন কল্যাণ দাদা পাঠালেন তখনই আমার মনে হয়েছে যে, এই গানটি শ্রোতা-দর্শকরা আগ্রহ নিয়ে শুনবেন। আহমেদ রব্বানী ভাইও বেশ চমৎকার লিখেছেন গানটি। গানটির অর্থটা খুব গভীর। গানটি প্রকাশের পর গানটি যারা শুনবেন আমার কাছে মনে হয়, কথা অনুভব করে সুরটাকে উপলব্ধি করেই গানটি শুনবেন। সত্যি বলতে কী মানব গাড়ি গানটি নিয়ে আমার প্রত্যাশা অনেক বেশি। কারণ সবকিছু মিলিয়ে চমৎকার একটি গান হয়েছে।'

দত্তক পুত্রের খোঁজ পেলেন ইসোবেলা

তারার মেলা ডেস্ক

অস্ট্রেলিয়ান গায়িকা ও সংগীত পরিচালক সিয়া কেট ইসোবেলা ফার্ল সম্প্রতি টেলিভিশনের কল্যাণে তার দত্তক পুত্রের সন্ধান পেয়েছেন। 'চ্যান্ডলাইয়ার গানের জন্য বিখ্যাত এই তারকা সময় পেলেই টিভিতে রিয়েলিটি শো ও ডকুমেন্টারি দেখেন। আর এমন একটি শো দেখার সময়ই তিনি সেই পুত্রের খোঁজ পেলেন।

হলিউড রিপোর্টারকে ইসোবেলা বলেন, টেলিভিশনের রিয়েলিটি শো ও ডকুমেন্টারির প্রতি আমার দারুণ আসক্তি রয়েছে। একদিন এক ডকুমেন্টারি দেখতে বসে আমার ছেলের দেখা পেলাম। মুহূর্তেই মনে হলো, 'আরে! ওর কোনো মা নেই! এটা কীভাবে সম্ভব! আমি ওকে খুঁজে বের করব। আমিই ওর মা হব। আর আমি ঠিক তা-ই করেছি।

১৯৯০-এর দশকে, জ্যাজ ব্যান্ড 'ক্রিস্প'-এর গায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু ইসোবেলার। ব্যান্ডটি ভেঙে গেলে, অস্ট্রেলিয়ায় তার প্রথম অ্যালবাম 'অনলি-সি' প্রকাশ পায় ১৯৯৭ সালে।

৪৪ বছর বয়সি এই গায়িকা অস্ট্রেলিয়ান 'ভোগ' ম্যাগাজিনে জোর দিয়ে বলেন, 'মাতৃত্বই এ পর্যন্ত আমার করা সেরা কাজ। এটি সবচেয়ে কঠিন কাজগুলোর একটি; তবে এ কাজ করার প্রতি প্রবল ভালোবাসা আমার মনে নিশ্চিতভাবেই রয়েছে। যদিও এর জন্য খানিকটা সময় লাগবে। আমি এখন শিশু লালন-পালন নিয়েই ভাবছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে