সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

আসছে অ্যামাজোনিয়ান রানির দ্বিতীয় যুদ্ধ

আসছে অ্যামাজোনিয়ান রানির দ্বিতীয় যুদ্ধ
গাল গাদোত

২০১৭ সালের ২ জুন মুক্তি পেয়েছিল অভিনেত্রী গাল গাদোতের 'ওয়ান্ডার ওমেন' সিনেমাটি। তিন বছর পর ১৬ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে 'ওয়ান্ডার ওমেন'-এর সিকুয়্যাল 'ওয়ান্ডার ওমেন ১৯৮৪'। হলিউডভিত্তিক সংবাদমাধ্যম ভ্যারাইটির এমন সংবাদ প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ছেয়ে গেছে 'ডবিস্নউ ডবিস্নউ ৮৪' হ্যাশ ট্যাগে। সুপার হিরো জগতে তুমুল জনপ্রিয় এ সিরিজটি। বছরের শুরুতে মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারণে বারবার তারিখ পেছাতে হয়েছিল সিনেমার নির্মাতাকে। সে সঙ্গে ওয়ান্ডার ওমেন ভক্তদের বাড়তে থাকে প্রতিক্ষার প্রহর। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে থাকায় প্রযোজক ওয়ার্নার ব্রোস তাদের নতুন ছবির মুক্তির তারিখ ঘোষণা করেন। তবে ১৬ তারিখ ছবিটি মুক্তি পেলেও ভারতবর্ষে দেখা যাবে ২৫ ডিসেম্বর। করোনার কারণে বেশ কয়েকটি ভাগে মুক্তি পাচ্ছে ছবিটি।

এর মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো সুপারহিরো ও ডিসি কমিকসের ছবি নিয়ে পর্দায় হাজির হচ্ছেন এ সময়ের অন্যতম সেরা অভিনেত্রী গাল গাদোত। সিনেমায় আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ক্রিস্টেন উইগ এবং ক্রিস পাইন। ২০১৭ সালে এই সিরিজের প্রথম কিস্তি মুক্তির পরপরই বিশ্বব্যাপী আলোচনায় আসেন গাদোত। দুর্দান্ত অ্যাকশন আর মারকুটে শারীরিক অঙ্গভঙ্গির জন্য দ্রম্নত তারকাখ্যাতি পান ইসরায়েলি এই অভিনেত্রী। মাত্র ১৪৯ মিলিন মার্কিন ডলারে নির্মিত হলেও সেসময় ছবিটি আয় করে নেয় ৭৪৫.৬ মিলিয়ন ডলার। ওয়ান্ডার ওমেনের এমন অভাবনীয় সাফল্যই এর দ্বিতীয় কিস্তি নির্মাণের অনুপ্রেরণা বলে সম্প্রতি টুইট করেছেন পরিচালক প্যাটি জেনকিন্স। শুধু তাই নয়, এযাবতকালের কোনো নারী পরিচালকের পক্ষে এটিই ছিল সর্বোচ্চ আয় করা সিনেমা। স্বাভাবিকভাবেই এর দ্বিতীয় কিস্তি নিয়ে জল্পনা-কল্পনার কমতি ছিল না। সব কিছু এলোমেলো করে দেয় করোনা মহামারি। চলতি বছরের ৫ জুন এবং পরবর্তী সময়ে ২ আগস্ট ছবির মুক্তির তারিখ ঘোষণা করেও শেষমেশ সরে এসেছিলেন প্রযোজনা সংস্থা।

এদিকে চলতি বছরের শুরুর দিকে প্রকাশ্যে আসে 'ওয়ান্ডার ওমেন ১৯৮৪'র ট্রেলার। ট্রেলার দেখে আন্দাজ করা যায়, 'ওয়ান্ডার ওমেন ১৯৮৪' এ প্রেক্ষাপট আশির দশক। যেখানে ডায়ানাকে লড়তে হবে তার দুই শত্রম্ন ম্যাক্সওয়েল লর্ড ও চিতার বিরুদ্ধে। আগের সিনেমাতেই তার সঙ্গে দেখা হয়েছিল প্রেমিক, আমেরিকান পাইলট স্টিভ ট্রেভরের। যে চরিত্রে মন জয় করেছিলেন সুপুরুষ ক্রিস পাইন। দ্বিতীয় কিস্তিতেও ওয়ান্ডার ওমেন ডায়ানার জীবনে ফিরবে স্টিভ। সঙ্গে থাকবে জমজমাট অ্যাকশন যার ঝলক দেখা গিয়েছে ট্রেলারে।

অপরদিকে আগের কিস্তির প্রেক্ষাপট ছিল অতীত ভুলে যাওয়া অ্যামাজনের রাজকুমারী এখন প্যারিসের বাসিন্দা। সে যে রানি হিপ্পোলিতার মেয়ে, গ্রিক পুরাণমতে জিউস-সৃষ্ট অ্যামাজোনিয়ান নারী যোদ্ধাদের একজন, তা সে ভুলে গিয়েছে। ঘটনাক্রমে তার কাছে পৌঁছায় প্রথম বিশ্বযুদ্ধের সময়ে তোলা তার একটি ছবি, এরপরেই তার আসল পরিচয় সামনে আসে। এরপর শুরু হয় ওয়ান্ডার ওমেনের বিস্ময়কর সব কর্মকান্ড।

এ নিয়ে অভিনেত্রী গাল গাদোত তার টুইটার হ্যান্ডেলে লিখেন, 'ওয়ান্ডার ওমেন' আমার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছে। আমার অভিনয় জীবন হয়তো এই সিরিজটি দিয়ে শুরু হয়নি। তবে পরিপূর্ণতা পেয়েছিল এই চরিত্রটি দিয়েই। প্রথম কিস্তির মতো দ্বিতীয় কিস্তিও আপনারা গ্রহণ করবেন, এমনটিই আমার বিশ্বাস।'

শুরুতে পরিচালক এই ছবির জন্য প্রস্তাব দিয়েছিলেন বিখ্যাত হলিউড অভিনেত্রী আঞ্জেলিনা জোলিকে। তবে জোলি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। এরপর অভিনেত্রী ইভা গ্রিনের সঙ্গে পরিচালক কথাবার্তা চালান। সেখানেও কাজের কাজ কিছুই হয়নি। পরবর্তী সময়ে গাল গাদোতকে নির্বাচন করা হয় ওয়ান্ডার ওমেনের জন্য। আর তিনি এসেই বাজিমাত করেন।

এখানে বলে রাখা ভালো, ডিসি কমিকসের চরিত্র ওয়ান্ডার ওমেনকে দর্শক প্রথম দেখতে পেয়েছিল ২০১৬ সালে। 'ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস' ছবিতে। তবে ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের এই চরিত্রটিকে নিয়ে আলাদা করে ছবি নির্মাণ করে ২০১৭ সালে। এরপরই চরিত্রটি বিশ্বব্যাপী আগ্রহ তৈরি হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে