সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ঈদের আগেই ফারজানা চুমকি

ম তারার মেলা রিপোর্ট

ঈদের আগেই ফের অভিনয়ে ব্যস্ত হয়ে উঠেছেন মিষ্টি হাসির টিভি অভিনেত্রী ফারজানা চুমকি। তার অভিনয়ে ব্যস্ত হয়ে উঠার খবরে অনেক নির্মাতাই তাকে নিয়ে নাটক নির্মাণে আগ্রহ প্রকাশ করছেন। চুমকি গল্প ও চরিত্র বুঝে কাজ করার চেষ্টা করছেন। এরই মধ্যে চুমকি আসন্ন ঈদের জন্য দুটি নাটকের কাজ শেষ করেছেন। একটি দীপু হাজরার পরিচালনায় সাত পর্বের ধারাবাহিক নাটক 'মোঘল ফ্যামেলি' এবং অন্যটি নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় নাম ঠিক না হওয়া একটি একক নাটক। এ দু'টি নাটক ছাড়াও আরো বেশ কয়েকটি নাটকে কাজ করার প্রস্তাব ছিল। তবে চুমকি জানান, গল্প ভালো না লাগায় সেখানে কাজ করা থেকে নিজেকে বিরত রেখেছেন। চুমকির ভাষ্যমতে, অভিনয়ে তিনি এখন পরিণত। তাই এখন কাজ করলে একটু বুঝে শুনেই করতে চান তিনি। ফারজানা চুমকি বলেন, 'অভিনয় করার জন্য নিয়মিত বেশ কিছু স্ক্রিপ্ট আসছে আমার কাছে। স্ক্রিপ্ট ভালোলাগলে এবং সর্বোপরি আমার চরিত্রটি যদি ভালোলাগে আমি কাজ করার চেষ্টা করছি। যদিও করোনার এই ক্রান্তিকালে কিছুটা আতঙ্কও কাজ করছে মনে। কারণ আমার দু'টি ছেলে আছে। তাদের দিকটাও ভাবতে হয়। এরই মধ্যে দীপু হাজরা, নেয়ামুলের কাজ করেছি। খুব চমৎকার গল্পের নাটক। শ্রদ্ধেয় তারিক আনাম খান ভাইয়ের নির্দেশনায় এর আগে বিজ্ঞাপনে কাজ করেছি। নাটকে এবারই প্রথম কাজ করছি। তারিক ভাই এত নিখুঁতভাবে চরিত্রানুযায়ী অভিনয় বের করে নিয়ে আসেন যে, সত্যি তার নির্দেশনায় মুগ্ধ হয়েছি। তার প্রতি আমার শ্রদ্ধা আরো অনেক অনেক বেড়ে গেল। 'গুলশান এভিনিউ টু' প্রচারের অপেক্ষায় আছি।

নতুন পরিকল্পনা দীঘির

ম তারার মেলা রিপোর্ট

নায়িকা হিসেবে নাম লেখানোর পর এরই মধ্যে দুটি সিনেমা মুক্তি পেয়েছে প্রার্থনা ফারদিন দীঘির। তবে শুরুটা মোটেও ভালো হয়নি তার। মুক্তির পরপরই ফ্লপের কাতারে পড়ে তার দুটি সিনেমা। কিছুটা বিতর্কিতও হন তিনি। তারপরও ক'দিন পরপরই নতুন নতুন সিনেমার প্রস্তাব পাচ্ছেন তিনি। অনেকের সঙ্গে প্রাথমিক আলাপচারিতাও হয়েছে। অনেকে আবার অনুরোধও করেছেন তাকে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার জন্য। কিন্তু অনুরোধের ঢেঁকি আর গিলতে রাজি নন। নির্মাতা, সহশিল্পী, মানসম্মত গল্প, চরিত্র, পান্ডুলিপি- সবকিছু পছন্দ হলেই নতুন সিনেমা হাতে নেবেন; এর আগে নয়। এরই মধ্যে মনের মতো না হওয়ায় ছেড়ে দিয়েছেন কয়েকটি প্রস্তাব। দীঘি বলেন, যেহেতু একবার বিতর্ক হয়েছে, তাই এবার আর কোনো তাড়াহুড়ো করতে চাই না। যত সময় লাগবে, লাগুক। আমি আস্তে-ধীরে কাজ করার পক্ষে। বর্তমানে ৫/৬টা নতুন সিনেমার পান্ডুলিপি আমার হাতে রয়েছে। লকডাউনে তেমন কাজ নেই আমার। তাই সেই পান্ডুলিপি একে একে পড়ে রাখছি। বলতে পারেন পান্ডুলিপি পড়াতেই বেশি সময় দিচ্ছি এখন। এর পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেব সিনেমাগুলোর ব্যাপারে।

কটূক্তির শিকার সারা আলি খান

ম তারার মেলা ডেস্ক

ভাইয়ের সঙ্গে ছোট জামা পরে ছবি তোলা এবং ইসলাম ধর্মাবলম্বী হয়ে মন্দিরে যাওয়া নিয়ে কটূক্তির মুখে পড়লেন বলিউড অভিনেত্রী সারা আলি খান। সম্প্রতি অসম-ভ্রমণের একটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে দেখা যায় কামাখ্যার মন্দিরে দাঁড়িয়ে সাইফ-কন্যা। গায়ে তার সাদা সালওয়ার কামিজ, গলায় অসমের লাল উত্তরীয়, কপালে সিঁদুরের টিকা। তিনটি ছবি দিয়েছেন সারা। সঙ্গে হ্যাশট্যাগ দিয়ে লেখা, 'শান্তি, কৃতজ্ঞতা এবং ধন্য'। প্রণামের চিহ্নও জুড়ে দিয়েছেন তিনি। কিন্তু মন্তব্য বক্সে একের পর এক কটূক্তি নজরে আসছে সেই ছবির। কোথাও তার ধর্ম নিয়ে জানতে চাওয়া হচ্ছে, কোথাও আবার তার পুরনো ছবিতে পোশাক পরার কায়দাকে কটাক্ষ করা হচ্ছে। যদিও নেটাগরিকদের একাংশ সারাকে এই বেশে দেখে খুশি হয়েছেন। তাদের বক্তব্য, আপনি সব ধর্মকে সম্মান করেন দেখে ভালো লাগছে। কিন্তু ভালো মন্তব্য যেন ঢাকা পড়ে গেছে কটাক্ষ, পরিহাসে। এক মহিলার দাবি, ছোট জামা পরে ভাইয়ের (ইব্রাহিম আলি খান) সঙ্গে পোজ দিয়ে ছবি তোলেন, এখন আবার ইসলাম ধর্মাবলম্বী হয়ে মন্দিরেও যাচ্ছেন! কেউ আবার সারাকে প্রশ্ন করছেন, আপনি হিন্দু না মুসলিম? গুলিয়ে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে