সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

স্কুল-কলেজে 'টুঙ্গিপাড়ার মিয়াভাই' দেখানোর নির্দেশ

ম তারার মেলা রিপোর্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীকে কেন্দ্র করে শাপলা মিডিয়া নির্মাণ করেছে 'টুঙ্গিপাড়ার মিয়াভাই' নামের একটি সিনেমা। এ সিনেমায় কিশোর বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছেন প্রযোজনা প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সেলিম খানের পুত্র নবাগত শান্ত খান। এ সিনেমার মাধ্যমেই প্রথমবার নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন প্রার্থনা ফারদিন দীঘি। কিছুদিন আগে মুক্তি পাওয়া সিনেমাটি স্কুল ও কলেজে প্রদর্শনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্যের জীবন নিয়ে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। জাতির পিতার হাতে স্থাপিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি) থেকে এ যাবতকালে এটিই প্রথম জাতির পিতার জীবনীভিত্তিক নির্মিত চলচ্চিত্র। শাপলা মিডিয়া ইতোমধ্যে সিনেবাজ ওটিটি পস্ন্যাটফর্মে সিনেমাটি প্রকাশ করেছে। যা বিনামূল্যে দেখা যাচ্ছে। সিনেমাটি সিনেবাজ ওটিটি পস্ন্যাটফর্মে বিনামূল্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে এবং প্রতিষ্ঠান খোলার পর সিনেমাটি প্রদর্শনের ব্যবস্থা করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে।

নিশ্চুপ মেহজাবীন

ম তারার মেলা রিপোর্ট

এবার ঈদে মেহজাবীন চৌধুরী প্রায় ১২টি নাটকে অভিনয় করেছেন। এর মধ্যে 'শনির দশা', 'চিরকাল আজ', 'পুনঃজন্ম', 'যদি কোনোদিন', 'দ্বিতীয় সূচনা', 'মি. অ্যান্ড মিসেস চাপাবাজ' নাটকগুলোর জন্য দর্শকের কাছে বেশ প্রশংসা কুড়িয়েছেন। তবে সিএমভি প্রযোজিত 'ঘটনা সত্য' শিরোনামের একটি নাটকের মাধ্যমে চরম সমালোচনার শিকার হন সময়ের শীর্ষ চাহিদাসম্পন্ন এ অভিনেত্রী। রুবেল হাসান পরিচালিত এ নাটকে মেহজাবীন জুটি বাঁধেন এ সময়ের আরেক শীর্ষ চাহিদাসম্পন্ন অভিনেতা আফরান নিশোর সঙ্গে। নাটকের শেষের দিকে বলার চেষ্টা করা হয়েছে বিশেষ কিংবা অটিজম শিশু পাপের ফল। আর এ কারণেই দর্শক থেকে শুরু করে অনেক শিল্পীও নাটকটির এমন বার্তার সমালোচনা করছেন। সমালোচনার মুখে এরই মধ্যে নাটকটি নামিয়ে নেওয়া হয়েছে ইউটিউব থেকে। এর জন্য দর্শকের উদ্দেশ্যে ক্ষমা চেয়ে মেহজাবীন বলেছেন, যখন নাটকের সমালোচনা শুরু হয় তখন পুরো টিম নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয়। এছাড়া এর জন্য আমি ব্যক্তিগতভাবেও দর্শক ও আমার ভক্তদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। এটা অনিচ্ছাকৃতভাবেই হয়েছে। ভবিষ্যতে আর এমনটা হবে না। এই অভিনেত্রী আরও বলেন, আমাদের নাটকের প্রিভিউ হয় না। যদি প্রিভিউ হতো, তাহলে এমন ঘটনা ঘটত না এবং সমালোচনাও হতো না। আমি আশা করব কর্তৃপক্ষ আগামীতে নাটকের প্রিভিউ করেই তা চ্যানেলে অথবা ইউটিউবে দেবেন। এরপর এ বিষয়ে আর কোনো কথা বলেননি মেহজাবীন চৌধুরী। যাযাদির পক্ষ থেকে একাধিকবার তার মুঠোফোনে কল এবং খুদে বার্তা পাঠালেও কোনো সাড়া পাওয়া যায়নি তার কাছ থেকে।

গ্রেপ্তার হতে পারেন কঙ্গনা

ম তারার মেলা ডেস্ক

ঝামেলা যেন পিছু ছাড়েই না বলিউড তারকা কঙ্গনা রানৌতের। তবে এবার হয়তো বড় একটি ঝামেলায় পড়তে যাচ্ছেন বলিউডের এই অভিনেত্রী। শোনা যাচ্ছে গ্রেপ্তার হতে পারেন 'বলিউউ কুইন'খ্যাত এ অভিনেত্রী। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, পরিচালক জাভেদ আখতারের দায়ের করা মানহানির মামলায় এখনও পর্যন্ত একবারও শুনানির সময় আদালতে হাজিরা দেননি কঙ্গনা রানৌত। মঙ্গলবারও ছিল শুনানির দি?ন। এদিনও তিনি উপস্থিত হননি। এ পরিস্থিতিতে আগামী শুনানির দিনও যদি তিনি উপস্থিত না থাকেন তাহলে তার নামে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করার হুঁশিয়ারি দিয়েছেন মুম্বাইয়ের মেট্রোপলিটন ?ম্যাজিস্ট্রেট আদালত। তবে এদিন কঙ্গনার আইনজীবী জানিয়েছেন, কঙ্গনা বর্তমানে ভারতে নেই। তাই তার পক্ষে আদালতে হাজিরা দেওয়া সম্ভব হচ্ছে না। তিনি এদিনের জন্য অব্যাহতি চাইছেন। এই আবেদনের প্রতিবাদ করে জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ বলেন, কঙ্গনা এখনও পর্যন্ত হাজিরার জন্য না আসায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হোক। দুই পক্ষের বক্তব্য শোনার পরে ম্যাজিস্ট্রেট আর আর খান কঙ্গনাকে এদিনের জন্য অব্যাহতি দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে