শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঈদে নানান রকম মেহজাবীন

তারার মেলা রিপোর্ট
  ২৮ এপ্রিল ২০২২, ০০:০০

মেহজাবীন চৌধুরী। বছর জুড়েই আলোচনার কেন্দ্রবিন্দু ও চাহিদার শীর্ষে থাকেন ছোটপর্দার এই মডেল অভিনেত্রী। ভালো মানের কিংবা ভিন্ন ধারার কিছু নির্মাণের জন্য নির্মাতাদের আগ্রহের তালিকায় সবার আগে নাম থাকে মেহজাবীনের। কিন্তু উচ্চ পারিশ্রমিক পাওয়ার পরেও চাপ সামলাতে না পেরে মাঝেমধ্যে কাজ থেকে বিরত থাকেন। গত বছরের শেষের দিকে এরকম আচমকা বিরতি নেন তিনি। বলেছিলেন, কেবলমাত্র ভালোবাসা দিবস ও ঈদের নাটকে অভিনয়ের জন্য বিরতি ভাঙব। সেই ইচ্ছে মতোই ভালোবাসা ও ঈদের নাটকে শুটিংয়ের মাধ্যমে অভিনয়ে ফিরেছেন তিনি। কিন্তু কাজ কম করার কথা থাকলেও এবার ঈদে অনেক নাটকেই অভিনয় করা হয়ে গেছে তার। আগের করা কয়েকটি ও এবার মিলে প্রায় এক ডজন নাটক প্রচারিত হবে তার। টিভি নাটকের পাশাপাশি ওটিটি পস্ন্যাটফর্মেও অভিনয় করেছেন তিনি। আর সব নাটকেই ভিন্ন চরিত্রে দেখা মিলবে এই তারকার। রোমান্টিক গল্পে বেশি দেখা গেলেও এবার পারিবারিক গল্পের নাটকেও অভিনয় করেছেন মেহজাবীন।

তেমনই এক পারিবারিক নাটকের গল্প দিয়েই শুরু করা যাক। মেহজাবীনকে নিয়ে 'মিম্মি' নামের একটি নাটক নির্মাণ করেছেন নাটক ও চলচ্চিত্র পরিচালক শিহাব শাহীন। জাহান সুলতানার রচনায় এ নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন। এতে তার বিপরীতে আছেন শাহেদ শরীফ খান। সঙ্গে আরো আছেন ইয়াশ রোহান। প্রায় নয় বছর আগে মেহজাবীন শাহেদের সঙ্গে একটি নাটকে অভিনয় করেছিলেন। দীর্ঘ নয় বছর পর তিনি আবারও শাহেদের বিপরীতে অভিনয় করলেন। ভিন্ন ধরনের পারিবারিক গল্পের এই নাটকে অভিনয় প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, 'মিম্মি কাজটি খুব ভালো হয়েছে। আমার বিভিন্ন ধরনের গল্পে কাজ করতে ভালোলাগে। এই নাটকটি পুরোপুরি পারিবারিক গল্পের। যে বার্তাটি দেওয়ার জন্য মূলত এই নাটকে অভিনয় করা তার সঙ্গে দর্শক কানেক্টেড হতে পারবেন বলে আমার বিশ্বাস। আমরা বিগত দিনে দেখে আসছি যে দ্বিতীয় বউ মানেই খারাপ (কিছু কিছু ক্ষেত্রে)। কিংবা একটু বয়স্ক কাউকে বিয়ে করাটা নেগেটিভ'ভাবে দেখা হয়। পৃথিবীতে যে অনেক ধরনের ভালোবাসা আছে, ছোট বড়তেও যে ভিন্ন ধরনের ভালোবাসার সৃষ্টি হতে পারে, মানুষের জীবনে দ্বিতীয়বারও ভালোবাসা আসতে পারে- এই গল্পটাই যেন তার প্রমাণ। যে কারণে নাটকটিতে অভিনয় করেছি। শাহেদ ভাইয়ের সঙ্গে দীর্ঘদিন পর কাজ করেছি। ভালো লেগেছে। আর ইয়াশের সঙ্গে 'সাবরিনা'র পর আবার কাজ করা হলো। আশা করি, নাটকটি দর্শকের ভালো লাগবে। নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।'

মেহজাবীন অভিনীত এবার ঈদে চ্যানেল আইতে প্রচারিত হবে 'চম্পা হাউজ' নাটকটি। ভিকি জাহেদ পরিচালিত এতে তার বিপরীতে আছেন আফরান নিশো। এখানে নাম ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবীন। একই পরিচালকের এই অভিনেত্রীর 'ঘুণ' নামের একটি নাটক প্রচারিত হবে আরটিভিতে। এছাড়া প্রবীর রায় চৌধুরী পরিচালিত 'লাভ ভিএস ক্র্যাশ-সিজন টু'ও দেখা যাবে এই ঈদে।

সিএমভি'র ইউটিউব চ্যানেলে ঈদে প্রচারিত হবে 'গ্রেট গার্লফ্রেন্ড' শিরোনামের একটি বিশেষ নাটক। এখানেও নাম ভূমিকায় দেখা মিলবে মেহজাবীনের, বিপরীতে রয়েছেন জোভান। রাজীব আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন। মেহজাবীন জানান, এই গল্পের শুরুটা বেশ কাব্যিক। তবে এরপরই সেটি গড়ায় ছিনতাইকারী ও থানা-পুলিশে। এতে তার চরিত্র নাম মেঘলা। এই গল্পটির মাধ্যমে পছন্দের মানুষটিকে খুঁজে পাওয়ার জন্য একজন যুবকের অসাধ্য সাধন দেখানো হয়েছে। গল্পটির বাঁকে বাঁকে অনেক টুইস্ট রয়েছে। আশা করছি, দর্শকরা রোমাঞ্চিত হবে নাটকটি দেখে।

রুম্মান রশীদ খানের রচনা ও রুবেল হাসানের পরিচালনায় আফরান নিশো ও মেহজাবীন অভিনীত বিশেষ নাটক 'টু বাই টু লাভ' নাটকটি প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন রাত ১০টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে। এতে গ্রামের এক গায়িকার ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবীন। যার গান শুনে ভালো লাগে আমেরিকায় যাওয়ার স্বপ্নে বিভোর যুবক আফরান নিশোর। এই জুটির দেখা মিলবে চ্যানেল আইয়ে ঈদের তৃতীয় দিন বিকাল আড়াইটায় টেলিফিল্ম 'ম্যাটিনি শো'তে। জাকারিয়া সৌখিনের রচনায় ও নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালনায় এ টেলিফিল্মে দেখা যাবে গল্পের নায়ক আবির (নিশো) বহুদিন পর স্টার সিনেপেস্নক্সে এসেছে ম্যাটিনি শো দেখার জন্য। শো শুরু হওয়ার অনেক আগেই এসে বসে আছে একা একা। হঠাৎ একটি মেয়ে এসে তার পাশে বসে। খুব স্মার্ট এবং সুন্দরী। চোখাচোখি হয়। আবিরের চোখেমুখে মুগ্ধতা দেখা যায়। এক কথায়, দু'কথায় দুজনের পরিচয় হয়। পপকর্ন খেতে খেতে কিছু সময়ের জন্য গল্পও হয়। শো শুরু হয়। গিয়ে সিটে বসে আবির। নাটকীয়ভাবে পাশের সিটে এসে বসে মেয়েটি। দুজনের সিট নম্বর পাশাপাশি। দুজনেই মনোযোগ দিয়ে ছবি দেখে। পরিচয় আরও গাঢ় হয়। একই চ্যানেলে একই সময়ে একই জুটির ঈদের দিন প্রচারিত হবে মেহজাবীন অভিনীত আরেকটি টেলিফিল্ম 'শেষ দেখা'। এটি রচনা ও পরিচালনায় ভিকি জাহেদ। ঈদের দ্বিতীয় দিন রাত ৭টা ৪০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচারিত হবে রুম্মান রশীদ খানের রচনা ও রাফাত মজুমদার রিংকু পরিচালনায়। এতে মেহজাবীনের বিপরীতে অভিনয় করেছেন জোভান।

সব নাটক ও টেলিফিল্মের ব্যাপারেই বেশ আশাবাদী কণ্ঠে মেহজাবীন বলেন, 'আমি সবসময়ই চ্যালেঞ্জ নিতে পছন্দ করি, প্রতিটি নাটক কিংবা টেলিফিল্মেও গল্প পড়ার পর আমার কাছে মনে হয়েছে এগুলো আমার জন্য নতুন এবং চ্যালেঞ্জিং, তাই সম্মতি দিয়েছি। আমি সব সময় নতুন কিছু খুঁজি, যেসব চরিত্রে এখনো আমার কাজ করা হয়ে উঠেনি, সেসব চরিত্রে নিজেকে আবিষ্কার করতে চাই। আশা করি, প্রতি ঈদের মতো এবার ঈদেও আমার এই একগুচ্ছ নাটক ও টেলিফিল্ম সবার ভালো লাগবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে