আলিয়ার নবযাত্রা...

আলিয়া ভাটের ক্যারিয়ারে যুক্ত হচ্ছে আরও এক নতুন তকমা। যদিও অভিনেত্রী থেকে প্রযোজনার খাতায় আগেই নাম লিখিয়েছেন, তবে নির্মাতা হিসেবে দর্শকের সামনে আসছেন তিনি আগামীকাল শুক্রবার। এই দিন ওটিটি পস্ন্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে তার অভিনীত ও প্রযোজিত সিনেমা 'ডার্লিং'। আলিয়ার প্রযোজনা সংস্থা ইটারনাল সানশাইনের প্রথম প্রজেক্ট এটি। এরই মধ্যে সিনেমাটির টিজার ও ট্রেইলার অবমুক্ত করা হয়েছে
আলিয়ার নবযাত্রা...

বলিউডের 'অতি চর্চিত' তারকা হিসেবে প্রায়ই তার নাম উঠে আসে। সোজাসাপ্টা কথার জন্যও চর্চায় থাকেন মহেশভাটকন্যা আলিয়া ভাট। গত বছরটা খুব একটা ভালো না কাটলেও চলতি বছরের শুরু থেকেই ফুরফুরে মেজাজে রয়েছেন এ সময়ের অন্যতম এই আলোচিত তারকা। গত দুই বছর বলিউডের বেশ কয়েকজন নামকরা পরিচালকের সিনেমায় কাজ করেছেন। মুক্তির কথাও ছিল কয়েকটি সিনেমার; যেগুলোর মাধ্যমে নতুন করে দু্যতি ছড়াতে চেয়েছিলেন ভক্ত-অনুরাগীদের মধ্যে। কিন্তু করোনার কারণে অনেক সিনেমার মুক্তি যেমন স্থগিত হয়ে যায়, তেমনি শুটিংও বাতিল হয়ে যায় কয়েকটির। তবে করোনা নিয়ন্ত্রণে থাকায় সেসব সিনেমাগুলো এক এক করে মুক্তির জট খুলছে। চলতি বছরের শুরু থেকেই দারুণ সময় কাটছে আলিয়ার। বলা চলে, ২০২২ সালটির গত সাত মাস নিজের করে নিয়েছেন তিনি। বাকি কয়েকটি মাসও তার দখলেই ছিল। ব্যক্তিগত জীবনের মতো পেশাগত জীবনেও সময়টা দুর্দান্ত যাচ্ছে। কিছুদিন আগে হলিউড প্রকল্প শেষ করলেন। এরই মধ্যে 'গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি', 'আরআরআর' দুটি সুপারহিট ছবি মুক্তি পেয়েছে।

আর এবার তার ক্যারিয়ারে যুক্ত হচ্ছে আরও এক নতুন তকমা। যদিও অভিনেত্রী থেকে প্রযোজনার খাতায় আগেই নাম লিখিয়েছেন, তবে নির্মাতা হিসেবে দর্শকের সামনে আসছেন তিনি আগামীকাল শুক্রবার। এই দিন ওটিটি পস্ন্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে তার অভিনীত ও প্রযোজিত সিনেমা 'ডার্লিং'। আলিয়ার প্রযোজনা সংস্থা ইটারনাল সানশাইনের প্রথম প্রজেক্ট এটি। এরই মধ্যে সিনেমাটির টিজার ও ট্রেইলার অবমুক্ত করা হয়েছে। এরপর থেকেই সিনেমাটিকে ঘিরে হইচই পড়ে যায় নেট দুনিয়ায়। যশমিত কেরিন পরিচালিত এই সিনেমায় আলিয়া ভাট ছাড়াও অভিনয় করেছেন শেফালি শাহ, বিজয় ভার্মা, রোশন মেহেতা। আলিয়ার মায়ের চরিত্রে অভিনয় করেছেন শেফালি শাহ। মূলত মা ও মেয়েকে ঘিরেই করেই সিনেমাটি নির্মিত। এটি যে বেশ রহস্যে ভরপুর তার আভাস পাওয়া যাচ্ছে এই টিজার ও ট্রেইলার দেখেই। গত বছরই আলিয়া জানিয়েছিলেন সিনেমা প্রযোজনা করছেন তিনি। অপেক্ষা ছিল সিনেমার টিজার বা ট্রেলারের। সেই দীর্ঘ

অপেক্ষার অবসান ঘটল। সিনেমার প্রথম ঝলকেই সবাইকে তাক লাগিয়ে দিলেন হবু 'মাম্মি'। আর এই সিনেমার মাধ্যমেই ওটিটি পস্ন্যাটফর্মে হাতেখড়ি হচ্ছে আলিয়ার। টিজারের শুরুতেই দেখা যায় আলিয়া একটি ব্যাঙ আর বিচ্ছুর গল্প করছেন। 'ডার্লিং'-এ আলিয়ার বিপরীতে অভিনয় করেছেন বিজয় ভার্মা। টিজার আলিয়া আর বিজয়ের প্রেম কাহিনী দিয়ে শুরু হলেও ছবি নিয়ে সাসপেন্স তৈরি হয়েছে দর্শকের মনে। মা-মেয়ের চরিত্রে রহস্যের গন্ধ টিজারেই পেয়েছে দর্শক। খানিকটা রহস্য, কিছুটা কমেডির মিশেলে আলিয়া ভাট প্রযোজিত 'ডার্লিং'-এর টিজার মুক্তির পরই দর্শকের মনে উত্তেজনার পারদকে ঊর্ধ্বমুখী করেছে। এতে যে একেবারে অন্য রূপে আলিয়াকে দেখা যাবে আর দর্শক থ্রিলারের স্বাদ আস্বাদন করবেন, সেটা কিন্তু টিজার থেকেই ঠাওর করা গেছে। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন বিশাল ভরদ্বাজ। সবকটি গানের কথা লিখেছেন গুলজার।

এই সিনেমার প্রযোজনার দায়িত্বে শুধু আলিয়া ভাটই নয়, রয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের প্রযোজনা সংস্থা 'রেড চিলিস এন্টারটেইনমেন্ট'ও। করোনার আগে ও পরে- মাঝখানে লম্বা এক সময়। বাদ যায়নি বিনোদনের জগৎও। একটা সময়ে বড় ব্যানারের বিগ বাজেট ছবির মুক্তির কথা ভাবাই যেত না। এতে নাকি কৌলিন্য হারানোর ভয় থেকে যেত। কিন্তু কোভিড ক্রাইসিস অনেক শিক্ষা দিয়েছে। সেই সঙ্গে রয়েছে ক্রিয়েটিভ ফ্রিডমের সুযোগ। সব মিলিয়ে প্রযোজকরা সিনেমা হলের পরিবর্তে ঝুঁকছেন ওটিটি পস্ন্যাটফর্মের দিকে। ডিজিটাল দুনিয়ায় আলিয়া দর্শকের কতটা কাছে পৌঁছাতে পারে এখন সেটাই দেখার।

সিনেমাটি নিয়ে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করে আলিয়া ভাট জানান, দারুণ এক সময় পার হচ্ছে আমার। এই প্রথম আমার ক্যারিয়ারে নতুন কিছু যোগ হচ্ছে। সিনেমার কাহিনী ও চিত্রনাট্য ও নির্মাণশৈলী- সবকিছুই দর্শকের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

উলেস্নখ্য, ২০২১ সালের ৩ জুলাই ইনস্টাগ্রামে আলিয়া ভাট ডার্লিং ছবির কথা জানিয়ে লিখেছিলেন, 'প্রোডিউসার হিসেবে এটি আমার প্রথম সিনেমা, কিন্তু আমার প্রথম পরিচয় আমি অভিনেত্রী। সারা জীবন এই পরিচয়ই প্রধান হয়ে থাকবে। না জানি কি হয়, কিন্তু প্রতিবারই নতুন কোনো ছবির কাজে হাত দিই, শুটিংয়ের আগের দিন রাতে সারা শরীরে কেমন যেন নার্ভাস এনার্জি ফিল করি। রাতে স্বপ্ন দেখি, আমি ডায়ালগ ভুলে গেছি, পাছে দেরি হয় যায়, তাই কল টাইমের ১৫ মিনিট আগেই সেটে পৌঁছে যাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে