গাগা এবার 'হার্লে কুইন'

গাগা এবার 'হার্লে কুইন'
লেডি গাগা

বিশ্ব সংগীতে সমাদৃত এক নাম স্টেফানি জোয়ান অ্যাঞ্জেলিনা জার্মানোটা। সংগীত পিপাসুদের কাছে যিনি লেডি গাগা নামে পরিচিত। নিজের ব্যতিক্রমী গায়কী, গানের সঙ্গে উন্মাদনা ছড়ানো নাচ, বিচিত্র পোশাক- সব মিলিয়ে দ্রম্নতই নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন তিনি। লেডি গাগার নাম শোনেননি এমন শ্রোতার সংখ্যা কমই পাওয়া যাবে। খুব অল্প সময়ে গান দিয়ে জয় করে নিয়েছেন বিশ্বের কোটি কোটি সংগীত পিপাসুর মন। ম্যাডোনার পর অনেকে তাকে দ্বিতীয় 'পপ কুইন' নামেও ডাকেন। বিশেষ করে তরুণ শ্রোতাদের কাছে লেডি গাগা মানেই যেন অন্যরকম এক উন্মাদনা। ফ্যাশন সচেতন গাগার ক্যারিয়ারে যতগুলো গান প্রকাশিত হয়েছে, তার প্রায় সবগুলোই সুপার হিট। পাশাপাশি এই বয়সেই সংগীতের সবগুলো নামকরা পুরস্কার লুফে নিয়ে নিজের ঝুলিতে রেখেছেন। গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে অভিনয়ের সঙ্গেও জড়িয়ে রয়েছেন তিনি। আর অভিনয়ে এসেও গানের মতোই সুনাম অর্জন করেছেন তিনি। অভিনয়ের অভিনয়ে প্রথমবার মনোনয়ন পেয়েই 'গোল্ডেন গেস্নাব' জয় করেন লেডি গাগা। ২০১৬ সালে হলিউডের বেভারলি হিলসে ৭৩তম গোল্ডেন গেস্নাবের জমকালো অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ 'আমেরিকান হরর স্টোরি' পঞ্চম সিজন 'আমেরিকান হরর স্টোরি: হোটেল'-এ অভিনয় করেছিলেন লেডি গাগা। গোল্ডেন গেস্নাবের টিভি ছবি (মিনি সিরিজ) ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তিনি। শুধু কী তাই! চলচ্চিত্রে পা রেখেই আলোড়ন সৃষ্টি করেন এ তারকা। ২০১৯ সালে অস্কারের ৯১তম আসরে সেরা ছবির মনোনয়ন তালিকায় স্থান পায় গাগা অভিনীত 'অ্যা স্টার ইজ বর্ন' সিনেমাটি। ওই আসরে একইসঙ্গে সেরা অভিনেত্রী ও সেরা গায়িকারও মনোনয়ন পান তিনি। তবে অভিনেত্রী হিসেবে সেরা হতে না পারলেও মৌলিক গান বিভাগে 'অ্যা স্টার ইজ বর্ন' ছবির 'শ্যালো' গানটির সুবাদে লেডি গাগার হাতে উঠেছে অস্কার।

গানে যেমন নিজের সুনাম অক্ষুণ্ন রেখেছেন, চলচ্চিত্রে অভিনয়ের ক্ষেত্রেও প্রতিনিয়ত অনন্য প্রতিভার স্বাক্ষর রেখে যাচ্ছেন মার্কিন এই পপ তারকা। যেহেতু সংগীতই তার মূল পেশা, এ কারণে অভিনয়ের ব্যাপারে ভীষণ খুঁতখুঁতে গাগা। অনেক ভেবে চিন্তে চিত্রনাট্য ও নিজের চরিত্র বুঝে তারপরই কেবল অভিনয়ে নামেন। আর এ কারণে যে চলচ্চিত্রেই হাত দেন না কেন, সেখান থেকেই সাফল্য ছিনিয়ে আনেন তিনি। অথবা ওই সিনেমা পৌঁছে যায় অস্কার, গোল্ডেন গেস্নাবের মতো বাঘা বাঘা পুরস্কারের তালিকায়। সেই ধারাবাহিকতা বজায় রেখে সম্প্রতি আরও একটি সিনেমার সঙ্গে যুক্ত হচ্ছেন এই গায়িকা এবং নায়িকা। এবার একাধিক ক্যাটাগরিতে অস্কার জয় করা সিনেমা 'জোকার'-এর সিকু্যয়ালে অভিনয় করতে যাচ্ছেন তিনি। তিন বছর আগে বিপুল জনপ্রিয়তা পাওয়া জোকার সিনেমার নাম ফোলি আ দু্য। ৩ আগস্ট যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে পরিচালক টড ফিলিপস জানান, সিনেমাটির মুক্তির তারিখ। জানানো হয়, ২০২৪ সালের ৪ আক্টোবর মুক্তি পাবে সিনেমাটি। আর ওইদিনেই নতুন নতুন চমক দেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিকচার্স। অস্কারের কয়েকটি শাখায় মনোনয়ন পাওয়া সাইকোলজিক্যাল থ্রিলার জোকারের সিকু্যয়াল আসার খবর টু্যইটারে দিয়ে এই ফ্যাশন আইকন একটি মিউজিক্যাল টিজার পোস্ট করেছেন। রয়টার্স বলছে, ওই টিজারে সিনেমা, ওয়াকিন ফিনিক্স আর গাগার নাম আসছে, জানিয়ে দেওয়া হয়েছে সিনেমা মুক্তির তারিখও। 'চিক টু চিক' গানের সুরে ফিনিক্স আর গাগার নাচও দেখা যাবে সিলুয়েটে। এতে মূল চরিত্রে আগের মতই আছেন ওয়াকিন ফিনিক্স। আর অস্কারজয়ী এই অভিনেতার সঙ্গেই অভিনয় করবেন লেডি গাগা। তবে লেডি গাগার চরিত্রটি কেমন হবে সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি টিজার দেখে। তবে ভ্যারাইটি জানিয়েছে, এই সিনেমায় 'হার্লে কুইন' চরিত্রে অভিনয় করার জন্য আলোচনায় আছেন এই পপ স্টার। জোকার সিনেমায় ফিনিক্সের সঙ্গে মনোরোগ বিশেষজ্ঞ হার্লে কুইনের একটি সম্পর্ক তৈরি হয় মেন্টাল ইনস্টিটিউশনে থাকার সময়। পরে হার্লে কুইন জোকারের ক্রাইম পার্টনারও হয়ে ওঠেন।

এর আগে এই চরিত্রটি করেছিলেন হলিউড অভিনেত্রী মার্গট ববি। ২০১৯ সালে মুক্তি পাওয়া 'জোকার' সিনেমায় 'আর্থার ফ্লেক' নামের এক ব্যর্থ কমেডিয়ানের চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতার অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড জিতে নেন ফিনিক্স। ওই সিনেমায় গোথাম শহরে হঠাৎ করে উঠে আসা এক কমেডিয়ান একের পর এক অপরাধের সঙ্গে জড়িয়ে যান। 'জোকার' চরিত্রটির মাধ্যমে তুলে ধরা হয় সমাজের

নিপীড়িত মানুষের যন্ত্রণা। জোকারের পরিচালক এবং লেখক টড ফিলিপসের সঙ্গে এবার যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন স্কট সিলভার। ফিলিপস অবশ্য গেল জুন মাসেই সিনেমাটির টিজার ছেড়েছিলেন সোশ্যাল মিডিয়ায়।

ওয়াকিন ফিনিক্স হলেন- ডিসি কমিকস সিরিজের সবচেয়ে ভয়ংকর সুপার ভিলেন চরিত্রের রূপদানকারী। 'দ্য ব্যাটম্যান' সিনেমার প্রতিশোধ পরায়ণ তুখোড় খলনায়ক ছিলেন তিনি। 'জোকার' ডিসি কমিকস ইউনিভার্সের অংশ হলেও এতে ব্যাটম্যান বা অন্য কোনো সুপারহিরোকে যুক্ত করা হয়নি। গল্প আবর্তিত হয়েছে শুধু জোকারকে কেন্দ্র করে। এ সিনেমায় দুর্দান্ত অভিনয় করে ২০১৯ সালে সেরা চলচ্চিত্র অভিনেতা হিসেবে অস্কার জিতে নিয়েছিলেন ফিনিক্স। এবার অপেক্ষার পালা লেডি গাগা কতটা চমক দেখাতে পারেন!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে