বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পরিণীতির অন্য অধ্যায়

জাহাঙ্গীর বিপস্নব
  ১৮ মে ২০২৩, ০০:০০

এক যুগেরও বেশি সময়ের ক্যারিয়ার বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়ার। ২০১১ সালে 'লেডিস ভার্সেস রিকি বেহেল' সিনেমার মাধ্যমে চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। এরপর বেশ কয়েকটি সিনেমাতে অভিনয় করলেও খুব একটা আলোচনায় আসতে পারেননি। একমাত্র 'ইশকেজাদে' ছাড়া তেমন কোনো ব্যবসাসফল সিনেমাও নেই তার। যদিও চলচ্চিত্র বা অভিনয় নিয়ে ক্যারিয়ার গড়বেন- এমন ইচ্ছে কখনোই ছিল না এই অভিনেত্রীর। তার স্বপ্ন ছিল একজন ইনভেস্টমেন্ট ব্যাংকার হওয়ার। তবে ম্যানচেস্টার বিজনেস স্কুল থেকে ব্যবসা, ফিন্যান্স এবং অর্থনীতিতে তিনটি স্নাতক ডিগ্রি নেয়ার পর ২০০৯ সালে বলিউডে যশ রাজ ফিল্মস-এ জনসংযোগ পরামর্শক হিসেবে কাজ শুরু করেন। কর্তব্যরত অবস্থাতেই চলচ্চিত্র পরিচালক মনীশ শর্মার নজরে আসেন। পরবর্তী সময়ে অডিশনের মাধ্যমে তিনি এ প্রতিষ্ঠানের সঙ্গে অভিনেত্রী হিসেবে তিনটি চলচ্চিত্রে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হন।

সেই যে শুরু। এরপর কেটে গেল ১২ বছরেরও বেশি সময়। অভিনয়ে তেমন একটা সুবিধা করতে না পারলেও বলিউড অভিনেত্রীর কাজিন হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন। করোনার সময়ে টানা তিন বছর কোনো কাজই করেননি এই নায়িকা। করোনা শেষে কাজের চেয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এখানে প্রতিনিয়ত নিজের অবস্থান জানিয়ে এবং নিত্যনতুন ছবি পোস্ট করে নেটিজেনদের মাতিয়ে রেখেছেন তিনি। আর চলতি বছরের শুরু থেকেই শুরু হয় তার প্রেমের গুঞ্জন। গত কয়েক মাস ধরেই সংবাদ শিরোনামে থেকেছে আম আদমি পার্টির সাংসদ রাঘব চাড্ডার সঙ্গে পরিণীতির প্রেম। এক সঙ্গে ডিনার ডেট থেকে এয়ারপোর্ট, সর্বত্রই লেন্সবন্দি হয়েছেন তারা। এমনকি বিয়ে নিয়েও একাধিকবার প্রশ্নের মুখে পড়েন তিনি। তবে প্রেমের কথা মুখে স্বীকার না করলেও অস্বীকারও করেননি। মৌনতাই সম্মতির লক্ষণ বুঝে গিয়েছিলেন ভক্তরা।

তবে সব গুঞ্জন-গুজবকে বাস্তবে পরিণত করে চলতি সপ্তাহে (শনিবার) আম আদমি পার্টির সাংসদ রাঘব চাড্ডার সঙ্গে ধুমধাম করে আংটি বদল করেন পরিণীতি চোপড়া। শনিবার মনীশ মালহোত্রার নকশা কাটা সাদা সালোয়ার কামিজে সেজে রাঘবের নামের আংটি অনামিকায় পরেছেন 'ইশকজাদে' নায়িকা। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন দিলিস্নর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল থেকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। এই হাইপ্রোফাইল এনগেজমেন্টের আসরে শামিল হয়েছিলেন পরিণীতির জেঠতুতো দিদি প্রিয়াঙ্কা চোপড়াসহ বলিউডের অনেক খ্যাতিমান তারকারা। প্রিয়াঙ্কার স্বামী নিক জোনাস হাজির না থাকতে পারলেও বোনের বিশেষ দিনে পাশে থাকতে সুদূর আমেরিকা থেকে কয়েকঘণ্টার জন্য ছুটে এসেছিলেন প্রিয়াঙ্কা। নতুন জীবনের পথে পা বাড়াচ্ছে ছোট্ট তিশা (পরিণীতির ডাক নাম), আদুরে শুভেচ্ছা জানাতে ভোলেননি 'দেশি গার্ল'। পরিণীতির উদ্দেশে ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা লিখেছেন, 'অনেক অভিনন্দন তিশা আর রাঘবকে। বিয়ের জন্য আর তর সইছে না! তোমাদের দুজনের জন্য, দুই পরিবারের জন্য দারুণ খুশি। পরিবারের সঙ্গে একজোট হতে পেরে খুব মজা হলো'। প্রিয়াঙ্কার এই পোস্টের কমেন্ট বক্সে হবু কনে লেখেন, 'মিমি দিদি (প্রিয়াঙ্কার ডাকনাম) ব্রাইডসমেড (কনের সঙ্গী)-এর দায়িত্ব খুব শিগগিরই আসছে!'

বাগদানের পরের দিনেই বিতর্কে জড়িয়েছিলেন রাঘব-পরিণীতি। নেপথ্যে ছিল এক ভিডিও। যে ভিডিও পরিণীতির ঠোঁট গিয়েছিল রাঘবে মিশে। আর তাতেই নেটিজেনদের একটা বড় অংশ সোশ্যাল মিডিয়ায় করেছিল তুলোধুনা। যদিও রাঘব-পরিণীতি এই নেতিবাচক ইসু্যটাকে বেশি দূর এগোতে দেননি।

বাগদান সেরে গত দু'দিন দিলিস্নতেই ছিলেন পরিণীতি। তবে মঙ্গলবার মুম্বাইয়ের উদ্দেশে রওনা দিয়েছেন নায়িকা, মন ছিল তার খারাপ। মঙ্গলবার আনন্দঘন পরিবেশের মধ্যেই এক প্রকার বাধ্য হয়েই পরিণীতি চোপড়া বিদায় জানালেন দিলিস্নকে। বিদায় জানালেন রাঘব চাড্ডাকে। কী আর করবেন? কাজ যে বড় দায়। দিলিস্ন বিমানবন্দর থেকে একটি ছবি পোস্ট করেছেন তিনি। লিখেছেন, 'বিদায় দিলিস্ন। আমার দিল (মন)কে রেখে গেলাম।' 'দিল' অর্থে তিনি যে রাঘবকেই বুঝিয়েছেন, সেটাই ধারণা করছেন নেটিজেনরা। রাঘব রাজ্যসভার আপ-সাংসদ। তার দায়িত্ব রয়েছে, জনগণের প্রতি তিনি দায়বদ্ধ। তাই বাগদানপর্ব মিটতেই যে যার কাজে ব্যস্ত হয়ে পড়েন।

দীর্ঘদিনের বন্ধুত্ব রাঘব-পরিণীতির। লন্ডনে একসঙ্গে পড়াশোনা করতেন দুজনে। রাজ্যসভার সাংসদ তথা আপ নেতা রাঘব লন্ডন স্কুল অব ইকোনমিক্সে পড়াশোনা করেছেন। আর

পরিণীতি ম্যানচেস্টার বিজনেস স্কুল থেকে ব্যবসা, ফাইন্যান্স এবং অর্থনীতিতে ট্রিপল অনার্স ডিগ্রি করেছেন পরিণীতি। প্রেমের শুরুটা নাকি হয় গত বছর ফিল্ম 'চামকিলা'র সেটে। পরিণীতি পঞ্জাবে শুটিং করছিলেন, আর রাঘব পুরনো বন্ধুর সঙ্গে সেখানে তার সঙ্গে দেখা করতে পৌঁছে যান। তারপরই নাকি ঘনিষ্ঠতা বাড়ে দুজনের। আর এর পরেই বার বার সামনে এসেছে বিভিন্ন ঘটনা। কখনো পরিণীতি পাড়ি দিয়েছেন দিলিস্ন আর তাকে নিতে বিমানবন্দরে উপস্থিত থেকেছেন রাঘব। কখনও আবার রাঘব আর পরিণীতি একসঙ্গে ক্যামেরাবন্দি হয়েছেন মায়ানগরীতে অথবা খেলা দেখার সময়, স্টেডিয়ামে। এভাবেই দিন দিন গভীর হতে থাকে তাদের সম্পর্ক।

কিন্ুত্ম বাগদান তো হলো, বিয়ে হবে কবে? এমন প্রশ্ন তুলে সাংবাদিকরা জানতে চান, বিয়েতে আমাদের আমন্ত্রণ থাকছে তো? অনেকে আবার তাদের শুভেচ্ছাও জানিয়েছেন। তবে এই সমস্ত প্রশ্নের উত্তরে কেবল হাসিই ফিরিয়ে দিয়েছেন এই দুই তারকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে