শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মানহানি মামলায় সময় পেলেন শাকিব খান

তারার মেলা রিপোর্ট
  ১৮ মে ২০২৩, ০০:০০

ঢালিউডের শীর্ষ তারকা শাকিব খানের বিরুদ্ধে 'অপারেশন অগ্নিপথ' সিনেমার প্রযোজক অস্ট্রেলিয়া প্রবাসী রহমত উলস্নাহর করা শত কোটি টাকার মানহানি মামলায় সমনের জবাব দাখিলের জন্য সময়ের আবেদন দাখিল করেছেন তার আইনজীবী। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৫ জুলাই সমনের জবাব দাখিলের দিন ধার্য করেন। সোমবার (১৫ মে) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। এদিন শাকিব খানের আইনজীবী সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৫ জুলাই সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য করেন। এর আগে ৮ মে বাদীপক্ষ কোর্ট ফি দাখিল করায় শাকিব খানকে জবাব দাখিলের জন্য সমন জারি করেন। তারও আগে গত ৩০ এপ্রিল ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে এ মামলা করেন রহমত উলস্নাহ। আদালত মামলাটি আমলে নিয়ে কোর্ট ফি দাখিলের জন্য আগামী ১৫ মে দিন ধার্য করেন।

গত ১৩ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে রহমত উলস্নাহ বাদী হয়ে শাকিব খানের বিরুদ্ধে মানহানি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। এর আগে গণমাধ্যমের কাছে রহমত উলস্নাহকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠান রহমত উলস্নাহর আইনজীবী।

গত ১৮ মার্চ রাতে প্রযোজক রহমত উলস্নাহর বিরুদ্ধে মানহানি মামলা করতে গুলশান থানায় যান শাকিব খান। তবে সেখানে মামলা নেওয়া হয়নি। পরদিন ১৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয় এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেন শাকিব খান। পরে চাঁদা দাবির অভিযোগ এনে প্রযোজক রহমত উলস্নাহর বিরুদ্ধে গত ২৩ মার্চ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলা করেন। বাদীর জবানবন্দি নিয়ে ২৬ এপ্রিল আসামিকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন আদালত। এরপর রহমত উলস্নাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা ট্রাইবু্যনালে আরেকটি মামলা করেন শাকিব খান। আদালত পিবিআইকে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে