রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন স্বপ্নে কৃতি

জাহাঙ্গীর বিপস্নব
  ০১ জুন ২০২৩, ০০:০০
নতুন স্বপ্নে কৃতি

২০১৪ থেকে ২০২৩। সময়ের হিসেবে ৯ বছর। এই ৯ বছরে চলচ্চিত্রের সঙ্গে নিজেকে সম্পৃক্ত থেকেও আহামরি কোনো সাফল্য পাননি ভারতীয় মডেল-অভিনেত্রী কৃতি শ্যানন। তবে বিভিন্ন কারণে আলোচনায় থেকেছেন তিনি। চলচ্চিত্র বোদ্ধাদের ধারণা ছিল ২০২১ সালটি হবে বলিউডের এই উঠতি তারকার সাফল্যের বছর। কিন্তু কে জানতো, মহামারি করোনার ছোবলে সবকিছু তছনছ হয়ে যাবে। এলোমেলো করে দেবে কৃতির অনেক স্বপ্ন। তবে করোনা অনেক স্বপ্ন অধরা রাখলেও ২০২২ সালের মাঝামাঝিতে নতুন একটি স্বপ্ন হাতের মুঠোয় এনে দিয়েছে তাকে। গত বছরের মাঝামাঝিতে মুক্তি পায় কৃতি শ্যাননের স্বপ্নের একটি সিনেমা 'মিমি'। সিনেমাটি মুক্তির পর কৃতির নতুন লুক এবং অভিনয় প্রশংসিত হয় দর্শক ও চলচ্চিত্র বোদ্ধাদের কাছে। কৃতি নিজেও সিনেমাটি নিয়ে অনেক প্রত্যাশা করেছিলেন। অবশেষে সেই প্রত্যাশা পূরণের আরও এক ধাপ এগিয়ে গেলেন তিনি। সিনেমাটি বক্স অফিসে খুব একটা সাড়া ফেলতে না পারলেও এতে অনবদ্য অভিনয়ের সুবাদে ২০২২ সালের ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি (আইফা) আসরে সেরা অভিনেত্রীর স্বীকৃতি পান কৃতি। যদিও ক্যারিয়ারের শুরুতেই সেরা অভিনেত্রীর পুরস্কার পাওয়ার অনুভূতি অনুভব করেছিলেন এই নায়িকা। প্রথম সিনেমা 'হিরোপান্তি'তে অসাধারণ অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী তিনি ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

তবে ২০২৩ সালে এসে যেন নতুন স্বপ্নে বুদ হয়ে আছেন কৃতি শ্যানন। বাহুবলীখ্যাত দক্ষিণী অভিনেতা প্রভাস ও বলিউড নায়িকা কৃতি শ্যানন জুটির প্রথম ছবি 'আদিপুরুষ' ঘিরে দর্শকের উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। সিনেমাটির শুটিং শুরুর পর থেকেই সিনেমাটি নিয়ে চলছে নানা আলোচনা। প্রথম গান প্রকাশের পর ২৯ মে মুক্তি পায় এই ছবির দ্বিতীয় গান 'রাম সিয়া রাম'। মুক্তির পরই প্রশংসা কুড়াচ্ছে

গানটি। এর মাঝেই এসে গেল আরও একটি সুখবর। মুক্তির আগেই 'আদিপুরুষ'র তেলেগু ভার্সনের স্বত্ব্ব ১৭০ কোটি রুপিতে বিক্রি করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০০ কোটি টাকা। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, অন্ধ্রপ্রদেশের একটি জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজনা সংস্থার কাছে ওই স্বত্ব বিক্রি করা হয়েছে। তামিল, তেলেগু, মালালায়াম, কন্নড় ও হিন্দি- মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে প্রভাস-কৃতি জুটির আদিপুরুষ। তবে তেলেগু ভার্সন বিক্রি হলেও এখনো 'আদিপুরুষ' ছবির হিন্দি আর বাকি ভাষার থিয়েট্রিক্যাল রাইটস নিয়ে কোনো তথ্য আসেনি। অনুমান করা যাচ্ছে, অন্য ভাষাগুলোর স্বত্ব বিক্রির অর্থ যুক্ত হলে অঙ্কটা আরও বড় হবে। এ ছাড়া ছবিটির ডিজিটাল, মিউজিক্যাল ও ওটিটি স্বত্বও যুক্ত হবে।

আগামী ১৬ জুন রুপালি পর্দায় রাম-সীতার বেশে দর্শকের দরবারে হাজির হবেন দক্ষিণী সুপারস্টার প্রভাস ও গস্ন্যামারাস গার্ল কৃতি শ্যানন। জাতীয় পুরস্কার জেতার পর ওমের নতুন প্রজেক্ট হচ্ছে আদিপুরুষ। ওম রাউতের হাত ধরে বড় পর্দায় প্রভাস-কৃতির যুগলবন্দি ম্যাজিক দেখার অপেক্ষায় দর্শক। অন্যদিকে, সিনেমাটির মুক্তির জন্য আর যে তর সইছে না কৃতির।

দীর্ঘদিন ধরেই আলোচনা-সমালোচনা আর বিতর্কের জন্ম দিয়ে আসছে সিনেমাটি। যে কারণে একের পর এক পেছাতে হয়েছে ৭শ' কোটি বাজেটে নির্মিত এই সিনেমাটি। সমালোচনা-বির্তক যাই হোক, সিনেমাটির পোস্টার, ট্রেইলার, গান প্রকাশ পেতেই তা লুফে নিচ্ছেন দর্শকরা।

প্রথম পোস্টার মুক্তির পরেই শুরু হয়েছিল কৃতির দিন গোনা। এরপর ট্রেইলারের শুরু থেকে গল্প বলছেন রামভক্ত হনুমান। নিজের প্রভুর কথা দিয়েই শুরু করেন তিনি। রামের চরিত্রে অভিনয় করছেন প্রভাস এবং সীতার ভূমিকায় অভিনয় করেছেন কৃতি শ্যানন। রাবণের ভূমিকায় সাইফ আলি খান। রামায়ণের গুরুত্বপূর্ণ অধ্যায়গুলো যেমন রামের বনবাস, রাবণের সীতা হরণ, শেষে সীতার উদ্ধার- সবই ফুটে উঠেছে চলচ্চিত্রে।

ছবির অভিনেতা, অভিনেত্রীরা চেয়েছিলেন হায়দ্রাবাদের স্ক্রিনেই প্রথম প্রকাশ হোক আদিপুরুষ। কথা মতো হায়দ্রাবাদের একটি থিয়েটারে স্পেশাল স্ক্রিনিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মুক্তি পেয়েছে ছবিটির ট্রেইলার। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রভাস, কৃতি, ছবির পরিচালকসহ অন্যান্য অভিনেতা, অভিনেত্রীরা।

কৃতি শ্যাননের দাবি, এই মহাকাব্যিক গল্প দর্শককে মোহিত করবে এবং রহস্য, ড্রামা, অ্যাকশনে ভরপুর এক দুনিয়ায় নিয়ে যাবে। তাদের দাবির সঙ্গে অনেকটা মিলও খুঁজে পাওয়া যাচ্ছে। এরই মধ্যে সিনেমাটির সদ্য মুক্তি পাওয়া পোস্টার দারুণ কৌতূহল তৈরি করেছে সিনেপ্রেমীদের মাঝে। নতুন পোস্টারে দেখা যাচ্ছে, রাঘব চরিত্রে প্রভাস ধনুক চালাচ্ছেন এবং বজরং অর্থাৎ দেবদত্ত নাগের ওপরে দাঁড়িয়ে আছেন। এছাড়াও প্রথম লুকে অনুরাগীদের নজর কেড়েছিলেন অভিনেত্রী কৃতি। মুক্তির তারিখ চূড়ান্ত হওয়ায় দারুণ উচ্ছ্বসিত কৃতি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে