শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

তর সইছে না রাশমিকার

তারার মেলা ডেস্ক
  ৩০ নভেম্বর ২০২৩, ০০:০০

রাশমিকা মন্দানা- দক্ষিণী অভিনেত্রী হলেও নিজেকে তামিল- তেলেগু কিংবা কন্নর সিনেমার নায়িকা মানতে নারাজ এই তারকা। তিনি নিজেকে কেবল ভারতীয় অভিনেত্রী হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। সেই সুবাদে খুব অল্প সময়েই বলিউডে শক্ত একটা অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন। ব্যক্তি জীবনের পাশাপাশি একাধিক সিনেমায় ব্যতিক্রিমী অভিনয়ের সুবাদে আলোচনার ধারা অব্যাহত রাখছেন তিনি। শুধু তাই নয়, বেশ কিছু দিন ধরেই আলোচনার পাশাপাশি সমালোচনার কেন্দ্রেও জায়গা করে নিয়েছেন সময়ের ব্যস্ত এই অভিনেত্রী।

চলতি বছরের প্রথম মাসে প্রথমবারের মতো ওটিটি যাত্রা করেও প্রশংসা কুড়িয়েছেন। এবার বছরের শেষের মাসে এসে প্রেক্ষাগৃহের দর্শকের সামনে হাজির হচ্ছেন রাশমিকা মন্দানা। ডিসেম্বরের প্রথম দিনেই (আগামীকাল শুক্রবার) মুক্তি পাচ্ছে রাশমিকা অভিনীত বহুল আলোচিত সিনেমা 'অ্যানিমেল'। তারকাবহুল এই ছবিটির প্রথম ঝলক মুক্তি পেয়েছিল বছরের শুরুতেই। টিজারে ছবিতে রণবীর কাপুরের ভিন্ন লুক আর প্রথমবার ভিলেন চরিত্রে ববি দেওলের পাশাপাশি লাস্যময়ী অবতারে রাশমিকাকে দেখার পর থেকেই অপেক্ষার প্রহর গুনছেন দর্শক। এই অপেক্ষার পালা আরও বাড়িয়ে দেয় সদ্য মুক্তি পাওয়া 'অ্যানিমেল' সিনেমার ট্রেইলার। সাড়ে তিন মিনিট দৈর্ঘ্যের ট্রেইলারটি সাজানো হয়েছে দুটি বিষয়কে ফোকাস করে। প্রথমত, বাবা ও ছেলের মধ্যকার ভালোবাসা ও আবেগ এবং দ্বিতীয়ত, ভয়ংকর অ্যাকশন। রণবীর কাপুরের অভিনয় ঝলকও দারুণ প্রশংসা কুড়াচ্ছে দর্শক-সমালোচকদের।

এদিকে দর্শকের মতো রাশমিকা মন্দানারও যেন তর সইছে না। 'অ্যানিমেল' ছবিতে নতুন বেশে সবাইকে চমকে দিতে চাইছেন। তার নতুন বেশ দেখার পর সবাই কী বলেন, তা দেখার খুব ইচ্ছা তার। সম্প্রতি এক সাক্ষাৎকারে রাশমিকা ছবিটি নিয়ে নিজের অনুভূতি জানিয়েছেন। অনেকটা উচ্ছ্বাসের সঙ্গে এই অভিনেত্রী বলেন, 'আমি অধীর অপেক্ষায় আছি, দর্শক কবে আমার এই ছবি দেখবেন। তাদের প্রতিক্রিয়া জানার জন্য আমি আরও বেশি ব্যাকুল হয়ে উঠছি। এই ছবিতে আমার অভিনীত চরিত্রটি একদমই অন্য রকম। এর আগে আমি এমন এক চরিত্রে অভিনয় করার কথা কল্পনাও করিনি। সমালোচক ও ভক্তদের কী রকম প্রতিক্রিয়া হবে, তা জানতে আমার তর সইছে না।'

কবির সিং দিয়ে বক্স অফিসে ঝড় তোলা সন্দ্বীপ রেড্ডির দ্বিতীয় হিন্দি সিনেমা 'অ্যানিমেল'। এর মাধ্যমে প্রথমবার রণবীর কাপুরের সঙ্গে জুটি বাঁধেন রাশমিকা। ছবিতে রণবীরকেও সম্পূর্ণ এক নতুন ভূমিকায় দেখা যাবে। ছবিটিকে ঘিরে আশাবাদী কণ্ঠে রাশমিকা মন্দানা বলেন, 'ডিসেম্বর আমার জন্য সব সময় লাকি মাস। আমার অভিষেক ছবি 'কিরিক পার্টি' থেকে 'পুষ্পা', 'চমক আর 'অঞ্জনী পুত্র' সিনেমাগুলো ডিসেম্বরে মুক্তি পেয়েছে। ডিসেম্বরে আমার যে কয়েকটি ছবি মুক্তি পেয়েছে, তার জন্য আমি সবার ভালোবাসা পেয়েছি। অ্যানিমেল আমার পঞ্চম ছবি- যা ডিসেম্বরে মুক্তি পাবে। তাই ছবিটিকে ঘিরে আরও বেশি রোমাঞ্চিত।' রাশমিকাকে আগামী দিনে 'অ্যানিমেল' ছাড়া 'পুষ্পা টু' ছবিতে দেখা যাবে। 'রেইনবো' নামে আরেকটি ছবিতেও আছেন তিনি। তামিল ছাড়া তেলেগু, কন্নড় ছবিতেও কাজ করেছেন রাশমিকা।

দক্ষিণী ছবি 'পুষ্পা'র মধ্যে দিয়ে সবার নজর কাড়েন রাশমিকা। তারপর থেকেই একের পর এক ছবির প্রস্তাব আসতে শুরু করে। 'গুডবাই' দিয়ে বলিউডে অভিষেক হয়েছে তার। প্রথম সিনেমাতেই বলিউডের 'শাহেনশাহ' অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করেছেন। তবে বক্স অফিসে ছবি সেভাবে সুবিধা করতে না পারলেও পরবর্তী ছবি 'অ্যানিমেল' নিয়ে নতুন করে জ্বলে ওঠার স্বপ্ন দেখছেন রাশমিকা। এরই মাঝে বিতর্কে নাম জড়িয়ে যায় রাশমিকা মন্দানার। হঠাৎই মন্তব্য করে বসেন, 'বলিউডের রোমান্টিক গান দক্ষিণের চেয়ে অনেক এগিয়ে।'

তাতেই ঘটে বিপত্তি। চরম ট্রোলের শিকার হতে হয় তাকে। যদিও এই মর্মে মুখ খোলেন রাশমিকা। তার মুখে বলিউডের প্রশংসা শুনে অনেকে ধারণা করছেন নিজের মাটি ভুলতে বসেছেন রাশমিকা। প্রশ্নের সুরে কেউ কেউ আবার বলছেন, দক্ষিণ সিনে দুনিয়া তাকে যে জায়গা করে দিল, তা তিনি ভুলে গেলেন কী করে?

এতকিছুর মধ্যেও দুর্দান্ত একটা বছর পার করলেন রাশমিকা মন্দানা।

\হ২০২৩ সালের শুরুতেই নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় তাকে। ২০ জানুয়ারি প্রথমবারের মতো ওটিটি পস্ন্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পায় এই অভিনেত্রীর 'মিশন মজনু' সিনেমাটি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন সিদ্ধার্থ মালহোত্রা ও রাশমিকা। এই ছবিতে রাশমিকা আংশিক দৃষ্টিহীনের চরিত্রে অভিনয় করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে