শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

লুক বদলানো নোরা ফাতেহি

তারার মেলা ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

নোরা ফাতেহি এবং তার ডামাডোল নাচ- সবার আগে এমন একটি দৃশ্যই ভেসে আসবে সবার মনে যখন তার নামটি ঘোষণায় আসবে। প্রতিবারই নতুন নতুন লুকে সবাইকে তাক লাগিয়ে দেন এই বলিউডের মডেল-নৃত্যশিল্পী নোরা ফাতেহি। নাচের ঝড়ে ভক্ত-অনুরাগীদের হৃদয়ে কম্পন ধরাতে দারুণ পটু তিনি। প্রতিটি লুকই ভাইরাল হয়ে যায়। 'দিলবার', 'কোমরিয়া', 'ও সাকি সাকি', 'গারমি'সহ অনেক জনপ্রিয় গানে নেচে দর্শক মনে জায়গা করে নিয়েছেন নোরা। এজন্য আইটেম কুইনও বলা হয়ে থাকে এই তুমুল নাচিয়ে তারকাকে। ফ্যাশন সচেতন হিসেবেও তার খ্যাতি কম নয়।

প্রায়শই সমাজিক যোগাযোগ মাধ্যমে এমন সব ছবি পোস্ট করেন যাতে কখনো দেখা যায়, নোরার পরনে কালো ও সোনালি রঙের মনোকিনি। কখনো মাথায় মুকুট, পায়ে সোনালি-রুপালি রঙের জুতা। দেখতে পুরোপুরি বিগত রাজরাজরাদের যুগের রানীর বেশ। বর্তমানে ইনস্টাগ্রামে নোরাকে ৫০ মিলিয়নের বেশি মানুষ অনুসরণ করে থাকেন। তার ভক্তের সংখ্যা যেন ক্রমাগত বেড়েই চলেছে। নোরার স্টাইল দেখে রাতের ঘুম উবে যায় অনুরাগীদের। তার হটনেস দিয়ে বড় বড় তারকাদেরও স্তব্ধ করে দিতে পারেন নৃত্যশিল্পী নোরা ফাতেহি।

সাহসী ফটোশু্যটের জন্য প্রায় সময়ই আলোচনায় চলে আসেন তিনি। খোলামেলা পোশাকে আর নতুন নতুন স্টাইলে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলেন তিনি। এবার তেমনি নতুন রূপে দেখা গেছে এই অভিনেত্রীকে। 'বিগ বস' রিয়েলিটি শোয়ের মাধ্যমে ভারতীয় শোবিজ অঙ্গনে পা রাখেন নোরা। তেলেগু ভাষার 'টেম্পার', 'বাহুবলি: দ্য বিগিনিং', 'কিক টু', বলিউডের 'সত্যমেভ জয়তে', 'স্ট্রিট ড্যান্সার থ্রিডি' সিনেমার গানে নেচে বিশেষ পরিচিতি লাভ করেন তিনি।

শুধু বড় পর্দায়ই নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। 'ঝলক দিখলা যা', 'কমেডি নাইটস', 'এমটিভি ট্রল পুলিশ'সহ বেশ কিছু রিয়েলিটি শোয়ে পারফর্ম করেও নজর কাড়েন তিনি।

তবে সবকিছুরই তো শেষ আছে। যে নারী কখনো একই ডিজাইনের পোশাকে স্বাচ্ছন্দ্য হতে পারে না সে কেন একই আইটেম নাচের বৃত্তে বন্দি হয়ে থাকবে। এটা নোরাও যে বোঝেন না তা নয়। প্রতিটি নারীই তা বোঝেন। কারণ, সেও ভালো বুঝে যে, এই ধুমধারাক্কা নাচের রাশ টেনে ধরবে একদিন তার শরীরই। যখন তার শরীর আর সায় দেবে না, শক্তিও পাবে না এই ডামাডোল তোলা ধুমধারাক্কা নাচে। একপর্যায়ে কিছুদিনের জন্য একটা বিরতিতে চলে যান নোরা ফাতেহি।

তাই তো সম্প্রতি এ বিষয়ে নোরা ফাতেহি নিজেও বলেন, 'আইটেম গানে আমার আর কাজ করতে ইচ্ছে করে না। সেজন্য বিরতি ছিল। তবে আমি ঘরে বসে ছিলাম না। কেন্দ্রীয় চরিত্রে কাজের জন্য অপেক্ষা করছিলাম। অবশেষে তেমনটা হয়েছে। আমি ভালো একটি কাজ নিয়ে আসতে চলেছি।'

কী সেই কাজ? অবেশেষে তা প্রকাশ পেল- নিয়ে আসছেন তিনি নতুন সিনেমা, যেখানে তিনি কেন্দ্রীয় চরিত্র হিসেবে পারফর্ম করেছেন। আগামী ২৩ ফেব্রম্নয়ারি মুক্তি পাবে নোরা অভিনীত এবং নির্মাতা আদিত্য দত্ত পরিচালিত নতুন সিনেমা 'ক্র্যাক'। আলোচনার ঝড় তুলতে আসছেন ফের তিনি পরিচালক আদিত্য দত্তের পরবর্তী সিনেমা 'ক্র্যাক' দিয়ে। কাহিনী অনুসারে মুম্বাইয়ের বস্তি থেকে আন্ডারগ্রাউন্ড এক্সট্রিম স্পোর্টস জগতে একজন মানুষের যাত্রার গল্প নিয়ে নির্মিত হচ্ছে সিনেমাটি। যেখানে অভিনয় করেছেন- অর্জুন রাম পাল, বিদু্যৎ জামাল ও নোরা ফাতেহি।

কয়েকদিন আগে সিনেমাটির ট্রেইলার মুক্তি পেয়েছে। পুরো ট্রেইলারজুড়ে ধুন্ধুমার অ্যাকশন আর রোমান্সে ভরপুর- যা দেখে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা।

এদিকে, সিনেমাটির শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলেছেন নোরা ফাতেহি। স্টান্ট ডাবল ছাড়াই শুটিং করেন তিনি।

এ বিষয়ে নোরা ফাতেহি বলেন, 'অর্জুন (অর্জুন রামপাল) স্যার স্টান্ট করছিলেন, বিদু্যৎ (বিদু্যৎ জামাল) স্যারও স্টান্ট করছিলেন, তাই আমিও ডাবল ছাড়াই স্টান্ট করতে চাই। বিদু্যতের সঙ্গে যখন একটি দৃশ্যের শুটিং করছিলাম, তখন আমরা দু'জনেই খুব দ্রম্নত যাচ্ছিলাম। হঠাৎ আমি পড়ে যাই। অন্যদিকে, আগের গতিতেই যাচ্ছিলেন বিদু্যৎ। দড়িটি বিদু্যতের কোমরে বাঁধা ছিল, আমি তার পেছনে ছিলাম। সে বুঝতে পারেনি আমি পড়ে গেছি, ফলে বিদু্যৎ আমাকে টেনেহেঁচড়ে নিয়ে যায়, তাও কংক্রিটের রাস্তা দিয়ে।'

'ক্র্যাক' সিনেমায় বিদু্যৎ জামালের বিপরীতে অভিনয় করেছেন নোরা ফাতেহি। সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অ্যামি জ্যাকসন। তা ছাড়া বিশেষ চরিত্রে দেখা যাবে ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী রুক্মিনী মৈত্রকে।

নোরা ফাতেহি, জন্মসূত্রে কানাডিয়ান নাগরিক আর হয়ে গেলেন বলিউডের সাড়া জাগানো নায়িকা। এসেছেন এক মরোক্কান-কানাডিয়ান পরিবার থেকে এবং বেড়েও উঠেছেন কানাডায়। যদিও বিভিন্ন সাক্ষাৎকারে তিনি নিজেকে একজন ভারতীয় বলেই দাবি করে থাকেন। কিন্তু তার জন্ম, পরিবার আর বেড়ে

ওঠা সবই বলছে অন্য কথা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে