বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নতুনভাবে প্রস্তুত শবনম বুবলী

'গল্প পড়েই ভীষণ ভালো লেগেছিল। আমরা প্রায়ই বলি, ভিন্ন রকম গল্প, ভিন্ন ধরনের চরিত্র। কিন্তু অনেক সময় পর্দায় বিষয়টা পরিষ্কার বোঝা যায় না। এ সিনেমাটা তার ব্যতিক্রম। গল্পটা আসলেই ভিন্ন আঙ্গিকের। ক্যারিয়ারের শুরু থেকে বাণিজ্যিক সিনেমার নায়িকা হিসেবে কাজ করেছি। আর এই সিনেমায় আমাকে নায়িকা নয়, চরিত্র হয়ে উঠতে হয়েছে এবং সেটাকে বিশ্বাসযোগ্য করতে হয়েছে। এ বিষয়ে আমার পরিচালক এবং সহশিল্পীরা দারুণভাবে সহায়তা করেছেন।'
মাসুম বিলস্নাহ রাকিব
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের বিপরীতে 'বসগিরি' দিয়ে ২০১৬ সালে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় এক সময়ের টেলিভিশন সংবাদ পাঠিকা বুবলীর। খুব অল্প সময়েই নিজের অভিনয়গুণে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। নায়িকা বুবলীর উলেস্নখযোগ্য সিনেমার মধ্যে 'বসগিরি', 'শুটার', 'সুপারহিরো', 'ক্যাপ্টেন খান,' 'রংবাজ', 'চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা', 'পাসওয়ার্ড', 'মনের মতো মানুষ পাইলাম না' ইত্যাদি।

প্রতি ঈদেই বড় পর্দায় হাজির হচ্ছেন এ নায়িকা। গত রোজার ঈদে দুটি সিনেমা মুক্তি পেয়েছিল বুবলীর। এরই ধারাবাহিকতায় এবারের রোজার ঈদেও নতুন সিনেমা নিয়ে আসছেন এই তারকা। একটি মিশুক মনি পরিচালিত 'দেয়ালের দেশ', অন্যটি জসিম উদ্দিন জাকিরের 'মায়া : দ্য লাভ'। দুটি সিনেমাতেই সাফল্য পেতে চান বুবলী।

সরকারি অনুদানে দেয়ালের দেশ নির্মাণ করেছেন মিশুক মনি। এই সিনেমায় বুবলীর নায়ক শরিফুল রাজ। এই প্রথম রাজের সঙ্গে পর্দায় জুটি বাঁধলেন বুবলী। মুক্তি উপলক্ষে এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমার দুটি পোস্টার ও একটি গান। দুটি পোস্টারেই রহস্যের ছাপ রেখেছেন নির্মাতা। প্রথম পোস্টারে দেখা গেছে, লাশঘরের ফ্রিজারে বুবলীর লাশ। পাশেই বসে আছেন শরিফুল রাজ। পরের পোস্টারে শবনম বুবলী ও শরিফুল রাজ বসে আছেন সমান্তরালে। দুজনেরই অর্ধেক শরীর দেখানো হয়েছে। হুইলচেয়ারে বসা বুবলীর পরনে লাল শাড়ি, খোঁপায় ঝুলে আছে বেলি ফুলের মালা। সিনেমাটির গান ইউটিউবে প্রকাশের কিছু খনের মধ্যেই তা ব্যাপক সাড়া পায় দর্শকদের মাঝে।

দেয়ালের দেশ সিনেমা নিয়ে বুবলী বলেন, 'গল্প পড়েই ভীষণ ভালো লেগেছিল। আমরা প্রায়ই বলি, ভিন্ন রকম গল্প, ভিন্ন ধরনের চরিত্র। কিন্তু অনেক সময় পর্দায় বিষয়টা পরিষ্কার বোঝা যায় না। এ সিনেমাটা তার ব্যতিক্রম। গল্পটা আসলেই ভিন্ন আঙ্গিকের। ক্যারিয়ারের শুরু থেকে বাণিজ্যিক সিনেমার নায়িকা হিসেবে কাজ করেছি। আর এই সিনেমায় আমাকে নায়িকা নয়, চরিত্র হয়ে উঠতে হয়েছে এবং সেটাকে বিশ্বাসযোগ্য করতে হয়েছে। এ বিষয়ে আমার পরিচালক এবং সহশিল্পীরা দারুণভাবে সহায়তা করেছেন।'

গত বছরের শেষ দিকে মুক্তির কথা ছিল দেয়ালের দেশ সিনেমার। জাতীয় নির্বাচনের কারণে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন নির্মাতা। ঈদে সিনেমা মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন মিশুক মনি।

অন্যদিকে, প্রেমের গল্প নিয়ে জসিম উদ্দিন জাকির বানিয়েছেন মায়া: দ্য লাভ। এ সিনেমায় বুবলীর নায়ক তিনজন। আনিসুর রহমান মিলন, সাইমন সাদিক ও জিয়াউল রোশান। গল্পে দেখা যাবে, বুবলীকে পাগলের মতো ভালোবাসে মিলন। কিন্তু বুবলী ভালোবাসে রোশানকে। তবে সবাইকে চমকে দিয়ে বিয়ের আসর থেকে সাইমনের হাত ধরে পালিয়ে যায় বুবলী। এরপর ঘটবে নানা সিনেম্যাটিক ঘটনা।

সিনেমাটি নিয়ে নায়িকা বুবলী বলেন, 'ভালোবাসা শব্দের চেয়েও শক্তিশালী হচ্ছে মায়া। অনেক সময় ভালোবাসা কমে এবং বাড়ে। কিন্তু মায়া কখনো কমে না।' এই সিনেমার ক্ষেত্রে তেমনটাই হবে আশা করছি। সাধারণত দেখা যায়, দুই নায়কের সঙ্গে এক নায়িকার সিনেমা হয়। কিন্তু এই সিনেমায় তিনজন নায়ক পেয়েছি। এটা নিঃসন্দেহে দারুণ ব্যাপার। সহশিল্পী হিসেবে তিনজনই অসাধারণ। আশা করছি, দর্শক সিনেমাটি উপভোগ করবেন।

এরই মধ্যে প্রথমবার কলকাতার সিনেমায় নাম লিখিয়েছেন এ অভিনেত্রী। সিনেমার নাম 'ফ্ল্যাশব্যাক'। নতুন এই সিনেমাটি পরিচালনা করছেন বাংলাদেশের নির্মাতা রাশেদ রাহা। বস্নম্ন হোয়েল এন্টারটেইনমেন্ট প্রযোজিত থ্রিলারধর্মী এই সিনেমায় বুবলী ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায় ও সৌরভ দাস। ছবিতে বুবলীর চরিত্রের নাম শ্বেতা। আর গুরুত্বপূর্ণ চরিত্র 'অঞ্জন'-এ কৌশিক গঙ্গোপাধ্যায় এবং ডিকে নাম ভূমিকায় অভিনয় করছেন সৌরভ।

ব্যক্তিগত জীবনে এ নায়িকা ঢাকাই চলচ্চিত্রের সুপার স্টার শাকিব খানকে ভালোবেসে বিয়ে করেছেন। ২০২০ সালের ২১ মার্চ তিনি পুত্রসন্তানের জন্ম দেন। সন্তানের নাম রাখা হয় শেহজাদ খান বীর। সন্তান জন্মের আগে বুবলী আড়ালে চলে যান। ৯ মাসের আড়াল ভেঙে তিনি সবার সামনে আসেন। এর পর ব্যস্ত হয়ে পড়েন কাজকর্মে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে