logo
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  তারার মেলা ডেস্ক   ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

সংবাদ সংক্ষপে
স্বস্তিকার 'আফটারনুন অডিশন'

ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে স্বস্তিকা মুখার্জির প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'আফটারনুন অডিশন'। এর মধ্য দিয়ে 'কিয়া অ্যান্ড কসমস'-এর সাফল্যের পর আবারও এ অভিনেত্রীর সঙ্গে জুটি বাঁধতে চলেছেন ঋত্ত্বিকা পাল। হইচইয়ের 'পাঁচফোড়ন' সিরিজের জন্য এটি নির্মাণ করেছেন পরিচালক সুদীপ্ত রায়। ১৪ ফেব্রম্নয়ারি ওয়েব পস্নাটফর্ম হইচই-এ অবমুক্ত হবে 'আফটার অডিশন'।

এ বিষয়ে পরিচালক সুদীপ্ত রায়ের জানান, 'নয়না, গৌরী এবং আরও দুটি পুরুষ চরিত্রকে নিয়েই 'আফটারনুন অডিশন'-এর গল্প। গল্পের একটি চরিত্র গৌরী (ঋত্তিকা পাল) যে কিনা একটা অডিশনের জন্য নিজেকে তৈরি করতে থাকে। অন্যদিকে, মধ্যবয়স্ক আরেকটি চরিত্র নয়না (স্বস্তিকা মুখোপাধ্যায়) যে আবার তার পুরনো ভালোবাসার ছায়ায় আচ্ছন্ন। আর এই দুই মহিলার গল্পের সঙ্গেই ঘটনাচক্রে বা জড়িয়ে যাবে দুটি পুরুষ চরিত্র। তবে এটুকু বলতে পারি গল্পের সমস্ত রহস্যই জড়িয়ে রয়েছে একটি অডিশনকে ঘিরে।'

প্রসঙ্গত, 'আফটারনুন অডিশন' ছাড়াও 'পাঁচফোড়ন' সিজন ২-এ রয়েছে আরও ৪টি গল্প। যার মধ্যে থাকছে 'প্রায় কাফকা', 'খড়কুটো', 'ডোনার' ও 'থ্রি কিসেস'। 'ডোনার' ও 'থ্রি কিসেস' এই দুটি ছোট ছবি পরিচালনা করেছেন বাংলাদেশের দুই পরিচালক নুরুল আলম আতিক ও গিয়াসউদ্দিন সেলিম। এদিকে ১৪ ফেব্রম্নয়ারি ভালোবাসা দিবস থেকে হইচই-এ 'পাঁচফোডন'-এর সিজন ২র স্ট্রিমিং শুরু হবে। 'পাঁচফোড়'-এ উঠে আসবে পাঁচটি ভিন্ন স্বাদের গল্প। চন্দ্রিল ভট্টাচার্যের পরিচালনায় 'প্রায় কাফকা'য় গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন অমৃতা চট্টোপাধ্যায়, আর জে অনিন্দ্য ও ঐন্দ্রিলা শর্মা। চন্দ্রিল ভট্টাচার্যের পরিচালনায় 'প্রায় কাফকা'-র গল্পে দেখা যাবে অল্পবয়সী উঠতি এক তারকা হঠাৎই একদিন ঘুম থেকে উঠে আবিষ্কার করে তার আত্মা অন্য একজনের শরীরে আটকে রয়েছে। বিষয়টি সে তার প্রেমিকাকে জানালেও তার কাছে প্রথমে সেটা বিশ্বাসযোগ্য হবে না। অন্যদিকে অর্ক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় 'খড়কুটো'তে দেখা যাবে রাজন্যা ও অয়নের বিয়ে ভাঙতে চলেছে। তাদের সম্পর্কে আর কোনও প্রাণ নেই বলেই মনে হয় রাজন্যার।

টিভি সিরিজ হচ্ছে 'প্যারাসাইট'

তারার মেলা ডেস্ক

অস্কারে ৯২তম একাডেমি অ্যাওয়ার্ডসে সেরা চলচ্চিত্রসহ চারটি ক্যাটেগরিতে পুরস্কার জিতে নিয়েছে দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র প্যারাসাইট। সে খবর পুরাতন। প্যারাসাইট ভক্তদের জন্য নতুন খবর হলো, এই ডার্ক কমেডি থ্রিলার চলচ্চিত্র থেকে টিভি সিরিজ বানানো হবে। হলিউড রিপোর্টার জানিয়েছে, ইতোমধ্যেই ওই টিভি সিরিজের নির্মাণ কাজ শুরু করেছে। এইচবিওর প্রযোজনায় মার্কিন পরিচালক, প্রযোজক অ্যাডাম ম্যাককেই এই টিভি সিরিজ নির্মাণ করবেন। তাকে সহযোগিতা করবেন মূল চলচ্চিত্রের পরিচালক বং জুন হু। অস্কারের রেড কার্পেটেই তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কথা বলেন। এক অনুবাদকের মাধ্যমে তিনি সিএনএনকে জানান, তারা ওই সিরিজ নির্মাণের প্রাথমিক ধাপে রয়েছেন। অ্যাডাম ম্যাককেইয়ের সঙ্গে তার কথা হয়েছে। তিনি তার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবেন যেন টিভি সিরিজটি চলচ্চিত্রের আদলেই নির্মাণ করা যায়। এক ধনী আর গরিব কোরিয়ান পরিবারকে ঘিরে এই চলচ্চিত্রের গল্প আবর্তিত হয়েছে। গল্প আরও জমে ওঠে যখন গরিব পরিবারটি ধনী জীবন-যাপনের চেষ্টায় নিয়োজিত হয়। এখন প্যারাসাইট ভক্তদের অপেক্ষা করতে হবে টেলিভিশন সিরিজটিতে গল্প কীভাবে আসে তা দেখার জন্য।

শুরু হলো 'জাতীয় নাট্যোৎসব'

তারার মেলা রিপোর্ট

'জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি, মানবে না এ সংস্কৃতি' এই প্রতিপাদ্যে সারাদেশে ৪ শতাধিক নাট্য সংগঠনের অংশগ্রহণে একযোগে অনুষ্ঠিত হচ্ছে 'জাতীয় নাট্যোৎসব ২০২০'। গতকাল বুধবার থেকে ২৯ ফেব্রম্নয়ারি পর্যন্ত ৬৪ জেলায় চলছে এ নাট্যোৎসব। এই উৎসবের আয়োজক 'বাংলাদেশ গ্রম্নপ থিয়েটার ফেডারেশন'।

গতকাল সকালে সব বিভাগ থেকে উপস্থিত অনুষ্ঠান উপস্থাপনের পর গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নাট্যোৎসব উদ্বোধন করেন। একই সময় প্রতিটি জেলায় জেলা প্রশাসকের কার্যালয়ে সংস্কৃতি ও নাট্যকর্মীদের উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠান একযোগে প্রচারিত হয়।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় অনুষ্ঠিতব্য এ নাট্যোৎসবে অংশ নিচ্ছে ৪ শতাধিক দল থেকে ৩০ হাজার নাট্যকর্মী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে