​রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার বঙ্গবন্ধু সেতুতে

​রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার বঙ্গবন্ধু সেতুতে

লকডাউনের ম‌ধ্যেও বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হ‌য়ে‌ছে। গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ৬২৫‌টি গা‌ড়ি সেতু দিয়ে পার হয়েছে। এসব যানবাহন থে‌কে টোল আদায় হয়েছে ২ কো‌টি ৫৬ লাখ ১৮ হাজার ৫০০ টাকা।

সোমবার (১০ মে) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১১ মে) সকাল ৬টা পর্যন্ত যানবাহন পারাপারের এ হিসাব জানায় সেতু কর্তৃপক্ষ।

বাংলা‌দেশ সেতু কর্তৃপ‌ক্ষের বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পা‌ভেল জানান, লকডাউ‌নেও সেতুতে রেকর্ড সংখ্যক গা‌ড়ি পারাপার হ‌য়ে‌ছে। গত ২৪ ঘণ্টায় ৪১ হাজারের বেশি যানবাহন সেতু পার হ‌য়েছে। যা গতকা‌লের তুলনায় অ‌নেক বে‌শি। প্রতি‌দিনই সেতু‌তে যানবাহন পারাপার বাড়‌ছে।

এদিকে আজ (মঙ্গলবার) সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী যানবাহনের চাপ র‌য়ে‌ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহন বৃদ্ধি পাচ্ছে। ট্রাক, মাইক্রোবাস, পিকআপভ্যানসহ বিভিন্ন ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়ি ফিরছেন মানুষ। ফলে করোনা সংক্রমণের ঝুঁকি আরও বৃদ্ধি পাচ্ছে।

গণপরিবহন বন্ধ থাকায় ঘরমুখো মানুষ চরম বিপাকে পড়েছেন। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীরা গাড়ির জন্য অপেক্ষা করছেন। দীর্ঘ সময় গাড়ি না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে। কোথাও যানবাহনের ধীরগ‌তি বা চাপ নেই।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে