বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার একাদশে পাঁচ পরিবর্তন

যাযাদি ডেস্ক
  ২৭ নভেম্বর ২০২২, ০০:৪১
ছবি সংগ্রহ

সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করেছে আর্জেন্টিনা। ২-১ গোলের সেই হারে লিওনেল মেসিদের সামনে শঙ্কা জাগে শেষ ষোলোতে ওঠা নিয়ে। তবে আসরে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে গ্রুপ ‘সি’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিছুক্ষণ পরই মেক্সিকোর বিপক্ষে লড়বে স্ক্যালোনির দল। পরের রাউন্ডের টিকিট হাতে পেতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই আলবেসেলিস্তাদের।

এমন সমীকরণের ম্যাচে কোচ স্ক্যালোনি দলে এনেছেন পাঁচটি পরিবর্তন। সৌদি আরবের বিপক্ষে ম্যাচে একাদশে থাকা ক্রিশ্চিয়ান রোমেরো, নাহুয়েল মলিনা, নিকলাস টালিয়াফিকো, লিয়ান্দ্রো পারেদেস আর আলেহান্দ্রো পাপু গোমেজরা জায়গা হারিয়েছেন আজকের ম্যাচে। তাদের পরিবর্তে একাদশে ডাক পেয়েছেন গনজালো মন্তিয়েল, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনইয়া, গিদো রদ্রিগেজ আর অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

অন্যদিকে গ্রুপ ‘সি’তে আজকের দিনের প্রথম ম্যাচে নতুন রূপকথার জন্ম দিতে পারেনি সৌদি আরব। আর এতেই মেসি-ডি মারিয়াদের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সমীকরণ কঠিন হয়ে দাঁড়িয়েছে। রাত ১টায় শুরু হওয়া ম্যাচে কাতারের লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে জিততে না পারলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবে আর্জেন্টিনা। জিতলে টিকে থাকবে শেষ ষোলোতে ওঠার সম্ভাবনা।

গ্রুপ ‘সি’তে এখন পর্যন্ত দুই ম্যাচ শেষে এক জয় ও এক ড্র’য়ে পোলিশদের পয়েন্ট ৪। অপরদিকে এক জয় ও এক হারে সৌদির পয়েন্ট ৩। মেক্সিকোর বিপক্ষে মেসিরা হেরে গেলে দলটির পয়েন্ট হবে ৪। সেক্ষেত্রে আর্জেন্টিনা তাদের পরের ম্যাচে পোল্যান্ডের সঙ্গে জয় পেলেও তাদের পয়েন্ট হবে ৩। এর মধ্যে দুই ম্যাচ শেষে মেক্সিকো ও পোল্যান্ডের ৪ পয়েন্ট থাকায় বাদ পড়বে আর্জেন্টিনা।

তবে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনা যদি জয় পায়, তাহলে আর্জেন্টিনার পয়েন্ট হবে ৩। মেক্সিকোর পয়েন্ট থাকবে ১। পয়েন্ট তালিকার অন্য দুই দল সৌদি আরব ও পোল্যান্ডের পয়েন্ট থাকবে যথাক্রমে ৩ ও ৪। তখন এই গ্রুপে ম্যাচ বাকি থাকবে দুইটি। আর্জেন্টিনার পরের ম্যাচ পোল্যান্ডের বিপক্ষে। আর মেক্সিকোর ম্যাচ সৌদি আরবের বিপক্ষে। সৌদি আরব যদি সে ম্যাচে না হারে, তবে তারা পৌঁছে যাবে শেষ ষোলোতে। তবে মেক্সিকো জিতলে ছিটকে যাবে সৌদি আরব। পরের রাউন্ডে যাবে মেক্সিকো।

এরপর এই গ্রুপে বাকি থাকবে একটি ম্যাচ। পোল্যান্ড যদি মেসিদের বিপক্ষে হার এড়াতে পারে, তবে লেভানডভস্কিরা পৌঁছে যাবে শেষ ষোলোতে। আর আর্জেন্টিনা জিতলে ৬ পয়েন্ট নিয়ে উঠে যাবে পরের রাউন্ডে।

আর্জেন্টিনা একাদশ
এমিলিয়ানো মার্তিনেস, গনসালো মন্তিয়েল, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেস, মার্কোস আকুনা, রদ্রিগো দি পল, গুইদো রদ্রিগেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্তার, দি মারিয়া, লাউতারো মার্তিনেস, লিওনেল মেসি।

যাযাদি/ সোহেল

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে