বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

স্টেডিয়ামের পাশে জুমার নামাজ পড়লেন খেলোয়াড়-ভক্তরা

যাযাদি ডেস্ক
  ২৭ নভেম্বর ২০২২, ০১:১০
জুমার নামাজে স্টেডিয়ামের আশপাশের এলাকায় মুসল্লিদের উপচেপড়া ভিড় ছিল

কাতার বিশ্বকাপ শুরুর পর প্রথম শুক্রবার অনুষ্ঠিত জুমার নামাজে স্টেডিয়ামের আশপাশের এলাকায় মুসল্লিদের উপচেপড়া ভিড় ছিল। জুমার নামাজের কথা বিবেচনা করে স্টেডিয়ামের বাইরে নামাজের ব্যবস্থা করে কর্তৃপক্ষ। ফলে মুহূর্তেই ভরে যায় স্টেডিয়ামের আশপাশর এলাকা। এতে বিশ্বের নানা দেশ থেকে খেলতে আসা মুসলিম খেলোয়াড়, ফুটবল ভক্ত-সমর্থকসহ স্থানীয় মুসল্লিরা অংশ নেন।

গতকাল কাতার-সেনেগালের ম্যাচ আল-থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। ফলে অনেক আগেই স্টেডিয়ামে উপস্থিত হন দেশ দুটির ফুটবলভক্তরা। 

জুমার নামাজ শুরুর আগে স্টেডিয়ামের বাইরে কার্পেটে বসে ইমামের কথা শুনেন উপস্থিত মুসল্লিরা। সাধারণত এমন দৃশ্য অতীতের ফুটবল বিশ্বকাপে কখনো দেখা যায়নি। তাই মুসলিম ভক্তদের মধ্যে তৈরি হয় অন্যরকম অনুভূতি। কারণ, এবার সব স্টেডিয়ামে রয়েছে নামাজের স্থান ও হালাল খাবারের ব্যবস্থা। তাছাড়া অ্যালকোহল নিষেধাজ্ঞার পর স্টেডিয়ামের মধ্যে এ নিয়ে কোনো বাগবিতণ্ডা শোনা যায়নি। এছাড়া শহরের রাত্রিকালীন ফ্যান ফেস্টিভাল ইভেন্টে মুসলিম ভক্তদের জন্য নামাজের বিরতি দেওয়া হচ্ছে। তাই এমন উৎসবগুলো দারুণ উপভোগ করছেন বিভিন্ন দেশের মুসলিম ভক্তরাও। 

বিশ্বকাপ দেখতে মরক্কো থেকে আসা ইউসুফ আল-ইদবারি নামে এক ভক্ত রয়টার্সকে বলেন, ‘জুমার নামাজ পড়তে আমি একটি মুসলিম দেশে এসেছি। এটি আমার কাছে এবারের বিশ্বকাপের সবচেয়ে আনন্দদায়ক বিষয়। ’ অন্যান্য মুসল্লির মতো তিনিও জুতা খুলে ভেতরে প্রবেশ করেন। সূত্র : মিডলইস্ট আই

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে